IND VS SA TEST: রাহুল ছাড়া ব্যর্থ ভারতীয় ব্য়াটিং, জোহানেসবার্গে চাপে টিম ইন্ডিয়া

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) টেস্ট সিরিজের (Test Series) প্রথম ম্যাচে জয় পেয়েছে টিম ইন্ডিয়া (Team India)। ৩ জানুয়ারি থেকে জোহানেসবার্গে ( Johannesburg) শুরু দ্বিতীয় টেস্ট। দলে নেই বিরাট কোহলি(Virat Kohli)। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত কেএল রাহুলের (KL Rahul)। ৫ উইকেট হারিয়ে চাপে টিম ইন্ডিয়া।
 

Asianet News Bangla | Published : Jan 3, 2022 1:06 PM IST / Updated: Jan 03 2022, 07:00 PM IST

জোহানেসবার্গে (Johannesburg) দ্বিতীয় টেস্টে প্রথম দিনের দুই সেশনেই দক্ষিণ আফ্রিকার (South Africa) থেকে পিছিয়ে থাকল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। লাঞ্চের আগে ৩ উইকেট হারাতে হয়েছিল টিম ইন্ডিয়াকে (Team India)। প্য়াভেলিয়নে ফিরে যেতে হয়েছে মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পুজারা ও অজিঙ্কে রাহানেকে। আর দ্বিতীয় সেশনেই দুই উইকেট হারাতে  হয়েছে টিম ইন্ডিয়াকে। আউট হন কেএল রাহুল (KL Rahul) ও হনুমা বিহারী। ভারতীয় দলের ব্য়াটিং লাইনে একমাত্র উজ্জ্বল বলতে গেলে জোহানেসবার্গ টেস্টে ভারতীয় দলের  স্ট্যান্ডবাই অধিনায়ক হিসেবে খেলা কেএল রাহুল। তিনিই একমাত্র লড়াকু অর্ধশতরানের ইনিংস খেলেন। টি পর্যন্ত ভারতীয় দলের স্কোর ১৪৬ রানে ৫ উইকেট। ২৪ রানে অপরাজিত রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন ও ১৩ রানে অপরাজিত রয়েছেন ঋষভ পন্থ। 

এদিন ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন ভারতের দুই ওপেনার কেএল রাহুল ও  মায়াঙ্ক আগরওয়াল। ধীর গতিতে ধৈর্য্য সহকারে ইনিংসের শুরু করেন  তারা। তারপর ধীরে ধীরে নিজেদের শট খেলেন রাহুল-মায়াঙ্ক জুটি। প্রথম টেস্টের প্রথম ইনিংসের মত মনে হচ্ছিল বড় রানের পার্টনারশিপে এগোচ্ছেন দুই ভারতীয় ওপেনার, ঠিক তখনই  প্রথম ধাক্কা লাগে ভারতীয় দলের ব্যাটিং লাইনে। ৩৬  রানে প্রথম উইকেট পড়ে ভারতের। ব্যক্তিগত ২৬ রানে মার্কো জানসেনের শিকার হন মায়াঙ্ক আগরওয়াল। এরপর বিরাট কোহলি না থাকায় ভারতীয় মিডল অর্ডারের দায়িত্ব ছিল চেতেশ্বর পুজারা ও অজিঙ্কে রাহানের উপর।  কিন্তু তারা ফের ব্যর্থ হন। ৩ রান করে পুজারা ও খাতা না খুলেই রাহানে শিকার হন অলিভিয়েরের। ৪৯ রানে পরপর দুটি উইকেট পড়ে ভারতের। লাঞ্চ পর্যন্ত ভারতীয় দলের স্কোর ২৬ ওভারে ৫৩ রানে ৩ উইকেট। 

লাঞ্চের পর  কেএল ইনিংসের রাশ কিছুটা ধরার চেষ্টা করেন কেএল রাহুল ও হনুমা বিহারী। ছোট একটা পার্টনারশিপ গড়লেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৯১ রানে চতুর্থ উইকেট পড়ে বারতের। ৪২ রানের পার্টনারশিপ করার পর  আউট হন হনুমা বিহারী। ২০ রান করে রাবাডার শিকার হন তিনি। অপরদিক থেকে অধিনায়কের মত দায়িত্ব নিয়ে ব্যাট চালিয়ে যান কেএল রাহুল। নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি। কিন্তু তারপরই আউট হন রাহুসল। দলের ১১৬ রানে পঞ্চম উইকেট পড়ে ভারতের। ৫০ রান করে মার্কো জানসেনের বলে আউট হন তিনি। এরপর অশ্বিন ও পন্থ মিলে এগিয়ে নিয়ে যায় ভারতীয় দলের ইনিংস। চা বিরতির পর ভারতীয় দলকে লড়াই করার মত স্কোর করতে হলে পন্থ , অশ্বিন ও শার্দুল ঠাকুরের উপরের অনেকটাই নির্ভর করতে হবে।

Read more Articles on
Share this article
click me!