ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ম্য়াচে কেমন হতে পারে দুই দল, দেখে নিন এক নজরে

প্রথম একদিনের ম্য়াচে ৩ রানে জয় পেয়েছে টিম ইন্ডিয়া (Team India)। আজ দ্বিতীয় একদিনের ম্য়াচে মুখোমুখি হতে চলেছে  ভারত ও ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies)। সিরিজ জয় পেতে মরিয়া শিখর ধওয়ানের ( Shikhar Dhawan) দল। 
 

Web Desk - ANB | Published : Jul 24, 2022 10:14 AM IST

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের প্রথম একদিনের ম্যাচে লাস্ট ওভার থ্রিলারের সাক্ষী থেকেছে ক্রিকেট বিশ্ব।  রুদ্ধশ্বাস ম্যাচে ৩ রানে জয় পায় টিম ইন্ডিয়া। আজ পোর্ট অফ স্পেনে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে যেমন শিখর ধওয়ানের দলের কাছে থাকছে সিরিজ জয়ের সুযোগ, অপরদিকে এই ম্য়াচ নিকোলাসের পুরানের দলের কাছে ডু অর ডাই। ফলে  আজকের ম্যাচে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের প্রথম একাদশ কী হতে চলেছে তা নিয়ে কৌতুহল রয়েছে ক্রিকেট প্রেমিদের মধ্যে। দেখে নিন দ্বিতীয় ওডিআইতে দুই দলের সম্ভাব্য একাদশ।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্য়াচে ভারতীয় দলের ওপেনিংয়ে থাকতে চলেছেন শিখর ধওয়ান ও শুবমান গিল। প্রথম ম্য়াচে রানে ফিরে আত্মবিশ্বাসী রয়েছেন দুই ভারতীয় ক্রিকেটার। এছাড়া ভারতীয় দলের  মিডল অর্ডারে থাকতে চলেছেন শ্রেয়স আইয়র ও সূর্যকুমার যাদব। সূর্যকুমার প্রথম ম্যাচে রান না পেলেও ফর্মে ফিরছেন শ্রেয়স। দলে উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান হিসেবে লোয়ার মিডল অর্ডারে খেলছেন সঞ্জু স্যামসন। প্রথম ম্য়াচে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন তিনিও। এছাড়া লোয়ার মিডিল অর্ডারে খেলবেন দীপক হুডা। দলের হার্ড হিটারের ভূমিকাও পালন করতে হবে এই দুজনকে। দলে স্পিনিং অলরাউন্ডার হিসেবে খলেবেন অক্ষর প্যাটেল। এছাড়া দলে থাকবেন লেগ স্পিনার যুজবেন্দ্র চাহলও। দারুণ ছন্দে রয়েছেন চাহল। এছাড়া দলের তিন পেসার হলেন শার্দুল ঠাকুর, প্রসিদ্ধ কৃষ্ণা ও মহম্মদ সিরাজ। 

ভারতের সম্ভাব্য একাদশ-
শিখর ধাওয়ান (অধিনায়ক)
শুভমন গিল
শ্রেয়স আইয়ার
সূর্যকুমার যাদব
সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক)
দীপক হুডা
অক্ষর প্যাটেল
শার্দুল ঠাকুর
মহম্মদ সিরাজ
যুজবেন্দ্র চাহাল
প্রসিধ কৃষ্ণ

অপরদিকে ওয়েস্ট ইন্ডিজ দলের ওপেনিংয়ে থাকতে চলেছেন উইকেট রক্ষক ব্যাটসম্যান সাই হোপ ও   কাইল মেয়ার্স।  এছাড়া ক্যারিবিয়ান দলের মিডল অর্ডারে খেলতে পারেন  শার্মারহ ব্রুকস, ব্র্যান্ডন কিং ও নিকোলাস পুরান। দলের হার্ড হিটারের ভূমিকায় খেলবেন রভম্যান পাওয়েল। এছাড়া আজকের ম্য়াচে দলে দুই স্পিনার নিয়ে খেলতে নামতে পারে ওয়েস্ট ইন্ডিজ। দুজনেই বাঁ হাতি লেগ স্পিনার। এরা হলেন গুডাকেশ মোতি ও আকিল হোসেন। এছাড়াও নিকোলাস পুরানের দলে খেলবেন তিন পেসার। এরা হলেন আলজারি জোসেফ, রোমারিও শেফার্ড ও জেডন সিলস। 

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ-
শাই হোপ (উইকেটরক্ষক)
ব্র্যান্ডন কিং
শামার ব্রুকস
কাইল মেয়ার্স
নিকোলাস পুরান (অধিনায়ক)
রোভম্যান পাওয়েল
আকিল হোসেন 
রোমারিও শেফার্ড
আলজারি জোসেফ
গুডাকেশ মোতি
জাডেন সিলস

Read more Articles on
Share this article
click me!