সিরিজ জয়ের লক্ষ্যে টিম ইন্ডিয়া, ডু অর ডাই ম্য়াচে ঘুড়ে দাঁড়াতে মরিয়া ক্যারিবিয়ানরা, কী বলছে প্রেডিকশন

প্রথম একদিনের ম্য়াচে ৩ রানে জয় পেয়েছে টিম ইন্ডিয়া (Team India)। আজ দ্বিতীয় একদিনের ম্য়াচে মুখোমুখি হতে চলেছে  ভারত ও ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies)। সিরিজ জয় পেতে মরিয়া শিখর ধওয়ানের ( Shikhar Dhawan) দল। 
 

Web Desk - ANB | Published : Jul 24, 2022 9:49 AM IST

রবিবার সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। রুদ্ধশ্বাস প্রথম ম্য়াচে ৩ রানে জয় পেয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। আজ পোর্ট অফ স্পেনে দ্বিতীয় ম্যাচে সিরিজ  জয়ের লক্ষ্য়ে নামতে চলেছে শিখর ধওয়ানের দল। অপরদিকে প্রথম ম্যাচ হারলেও যে লড়াই দিয়েছে ক্যারিবিয়ান তা সত্যিই প্রশংসার দাবি রাখে। দল হারলেও প্রথম ম্যাচ হারের পর ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান দলের খেলায় খুশি বলেই জানিয়েছিলেন। একইসঙ্গে বলেছিলেন ফলাফল ম্য়াচ জয়ের সমান। প্রথম ম্য়াচের লড়াই করে হারতে হলেও দ্বিতীয় ম্যাচে জয়ে ফেরার জন্য মরিয়া ওয়েস্ট ইন্ডিজ।  সব মিলিয়ে দ্বিতীয় একদিনের ম্যাচও আরএ একটি হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 

সিরিজ জয় লক্ষ্য টিম ইন্ডিয়ার-
প্রথম ম্য়াচের আগে অনেকেই ভেবেছিলেন ওযয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে সহজেই জয় পাবে ভারতীয় ক্রিকেট দল। কিন্তু প্রথম ম্য়াচে লড়াই করে ৩ রানে ম্যাচ জয়ের পর ভারতীয় ক্রিকেটাররা দ্বিতীয় ম্যাচ নিয়ে অনেক বেশি মনযোগী। প্রতিপক্ষকে আর কোনওভাবেই হাল্কাভাবে নিতে নারাজ রাহুল দ্রাবিড়ের দল। প্রথম ও দ্বিতীয় ম্য়াচের মাঝে মাত্র একদিন সময় থাকলে ভুল-ত্রুটি যা রয়েছে তা শুধরে নেওয়ার চেষ্টা  করেছে ভারতীয় ক্রিকেটাররা। প্রথম ম্য়াচে ব্যাটিংয়ে সফল হননি সূর্যকুমার যাদদব, সঞ্জু স্যামসনরা। দ্বিতীয় ম্য়াচে সুযোগ আসলে বড় রান করতে মুখিয়ে রয়েছেন তারা। তবে বোলিং লাইনআপের পারফরম্যান্স কিছুটা চিন্তায় রেখেছে টিম ম্যানেজমেন্টকে। কারণ। বেশির ভাগ বোলারই প্রথম  ম্যাচে একটু বেশিই রান খরচ করেছে। সেই কারণেই জয়ের দোরগোরায় পৌছে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে আজ সেরাটা দিতে প্রস্তুত সিরাজ-শার্দুল- চাহল-প্রসিদ্ধরা। 

জয়ে ফেরাই লক্ষ্য ক্য়ারিবিয়ানদের-
প্রথম ম্য়াচ জয় থেকে মাত্র ৩ রান দূড়ে থামতে হয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে। আজ সিরিজের ডু অর ডাই ম্যাচ নিকোলাস পুরানের দলের। প্রথম ম্যাচে লড়াই করে হারলেও বেশ কয়েকটি বিষয় কিন্তু চিন্তায় রেখেছে ওয়েস্ট ইন্ডিজ টিম ম্যানেজমেন্টকে। কারণ একদিনে ক্রিকেটে লাগাতার খারাপপ ফর্মের শিকার ওয়েস্ট ইন্ডিজ। তার প্রধান কারণ হল ধারাবাহিকতার অভাব। তাই প্রথম ম্যাচে দলের ব্যাটিং লাইনআপে সকলের রান পাওয়া যেমন স্বস্তি দিয়েছে দলকে, তেমনই দ্বিতীয় ম্যাচে সেই ফর্ম ধরে রাখাই লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানদের। তবে বোলিংয়ে প্রথম ম্যাচে কিছুটা ছন্দের অভাব ছিল ক্যারিবিয়ান বোলারদের। দ্বিতীয় ম্যাচে সেই খামতি ঘুচিয়ে ফেলতে মরিয়া জোসেফ সিলস, শেফার্ডরা। সব মিলিয়ে দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরানোই লক্ষ্যে ক্যারিবিয়ানদের।

আরও পড়ুনঃবিরাট কোহলির প্রতি ইনস্টা পোস্ট থেকে কত রোজগার, জানলে আকাশ থেকে পড়বেন

আরও পড়ুনঃসুখবর দিলেন অজিঙ্কে রাহানে, দ্বিতীয়বারের জন্য বাবা হতে চলেছেন তিনি

ম্যাচ প্রেডিকশন-
প্রথম ম্যাচে লড়াই করে হলেও শেষে জয় পেয়েছে ভারতীয় দল। এছাড়া দুই দলের ব্যাটিং-বোলিং বিভাগের শক্তি-গভীরতা ও ভারসাম্য বিচার করলে শিখর ধওয়ানের দলকে এগিয়ে রাখতেই হচ্ছে। তাই দ্বিতীয় একদিনের ম্যাচেও টিম ইন্ডিয়াকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

Read more Articles on
Share this article
click me!