শুবমান গিলের অনবদ্য শতরান, জিম্বাবোয়োকে ২৯০ টার্গেট দিল টিম ইন্ডিয়া

জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের তৃতীয় একদিনের ম্য়াচে প্রথমে ব্য়াট করে ২৮৯ রান করল ভারতীয় ক্রিকেট দল ( Indian Cricket Team)। একদিনের ক্রিকেটে নিজের প্রথম অর্ধশতরান করলেন  শুবমান গিল (Shubman Gill)। 
 

Web Desk - ANB | Published : Aug 22, 2022 11:24 AM IST / Updated: Aug 22 2022, 05:18 PM IST

শুবমান গিলের দুরন্ত শতরান সঙ্গে ইশান কিশানের অর্ধশতরান। দুইয়ের সৌজন্যে তৃতীয় একদিনের ম্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধে ৩০০ রানের দোরগোরায় পৌছল ভারতীয় ক্রিকেট দলের স্কোর।  তবে এই দুজন বাদে অন্য কোনও ব্যাটসম্যান বড় রান পাননি। এশিয়া কাপের আগে চেনা ছন্দে পাওয়া গেল না কেএল রাহুলকেও। এদিন টস জিতে ব্য়াটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮৯ রান করল ভারতীয় দল। দলের হয়ে সর্বোচ্চ ১৩০ রানের ইনিংস খেলেন শুবমান গিল। এটিই তার আন্তর্জাতিক একদিনের কেরিয়ারে প্রথম সেঞ্চুরি। এছাড়া ৫০ রানেক ইনিংস খেলেন ইশান কিশান। শিখর ধওয়ান ৪০ ও কেএল রাহুল ৩০ রান করলেও তা খুবই ধীরগতিতে। জিম্বাবোয়ের হয়ে সর্বোচ্চ ৫টি উইকেট নেন ব্র্যাড ইভানস।

 

 

প্রথম দুটি ম্যাচে টস জিতে কেএল রাহুল বোলিং করার সিদ্ধান্ত নেওয়ায় উঠেছিল প্রশ্ন। তৃতীয় একদিনের ম্যাচে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নিয়ে ইনিংসের শুরু করেন কেএল রাহুল শিখর ধওয়ান। কিন্তু দুজন খুবই ধীরগতিতে ইনিংস শুরু করেন। এতটা সাবধানীভাব শেষ কবে ব্য়াটিং করেছিলেন রাহুল ও ধওয়ান তা বলা কঠিন। অর্ধশতরানের পার্টনারশিপ করলেও চেনা ছন্দে পাওয়া যায়নি দুউ ভারতীয় ওপনারকে। ১৫ ওভারে ৬৩ রানের পার্টনারশিপ করার পর প্রথম উইকেট পরে ভারতীয় দলের। ৩০ রান করে ব্র্যাড ইভানসের বলে আউট হন কেএল রাহুল। এরপর শিখর ধওয়ান ইনিংস এগিয়ে  নিয়ে যাওয়ার চেষ্টা করলেও তিনিও খুব বড় স্কোর করতে পারেননি। ৮৪ রানে দ্বিতীয় উইকেট পড়ে ভারতের। ৪০ রান করে ব্র্যাড ইভান্সের বলেই আউট হন শিখর ধওয়ান।

 

 

এরপর ইনিসের রাশ ধরেন শুবমান গিল ও ইশান কিশান। তারা সাবলীলল ভঙ্গিতেই ব্যাট করতে থাকেন। নিজের চেনা আক্রমণাত্মক মেজাজে পাওয়া যায় গিলকে। তাকে ঠান্ডা মাথায় যোগ্য সঙ্গ দেন ইশান কিশান। দুজনে মিলে দলের স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। বেশ কিছু চোখ ধাঁধানো শট খেলেন দুজন। শতরানের পার্টনারশিপও পূরণ করে গিল ও ইশান জুটি। ১৪০ রানের পার্টনারশিপ করার পর ভাঙে জুটি। ২২৪ রানের মাথায় ব্যক্তিগত ৫০ রানে রান আউট হন ইশান কিশান।  এরপর আর কোনও ব্য়াটসম্য়ান সেভাবে রান করতে পারেননি। একদিক থেকে উইকেট পড়লেও অপরদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান শুবমান গিল। নিজের শতরানও পূরণ করেন তিনি। শেষ পর্যন্ত ১৩০ রান করে ব্র্যাড ইভানসের বলেই আউট হন গিল। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ২৮৯ রানে শেষ হয় টিম ইন্ডিয়ার ইনিংস। জিম্বাবোয়ের টার্গেট ২৯০ রান।

Read more Articles on
Share this article
click me!