শ্রেয়সের শতরান, রাহুলের দুরন্ত ব্যাটিং, নিউজিল্যান্ড-এর সামনে কঠিন টার্গেট দিল ভারত

 

  • নিউজিল্যান্ড-এর বিরুদ্ধে হ্যামিল্টন-এ প্রথম একদিনের ম্যাচ
  • রাহুল, শ্রেয়সের ব্যাটিংয়ে বড় রান ভারতের
  • একদিনের ক্রিকেটে প্রথম শতরান শ্রেয়স আইয়ারের
  • কে এল রাহুলের দুরন্ত ফর্ম অব্যাহত
     

debamoy ghosh | Published : Feb 5, 2020 6:43 AM IST / Updated: Feb 05 2020, 12:15 PM IST

স্বপ্নের ফর্মে রয়েছেন কে এল রাহুল। টি টোয়েন্টি সিরিজ-এর পর এবার একদিনের ম্যাচেও দুরন্ত ব্যাটিং করলেন ভারতের এই কিপার ব্যাটসম্যান। রাহুলের আগ্রাসী ব্যাটিংয়ের সঙ্গে একদিনের ম্যাচে শ্রেয়স আইয়ারের করা প্রথম শতরানের সৌজন্যে প্রথম একদিনের ম্যাচে নিউজিল্যান্ড-এর সামনে ৩৪৮ রানের বিশাল টার্গেট দিল ভারত। 

রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান চোটের জন্য বাইরে। তাঁদের বদলে এ দিন ভারতের হয়ে ইনিংস শুরু করেছিলেন পৃথ্বী শ  ও ময়াঙ্ক আগরওয়াল। টসে জিতে এ দিন ভারতকে ব্যাট করতে পাঠায় নিউজিল্যান্ড অধিনায়ক হেনরি নিকোলাস। যদিও একদিনের ক্রিকেটে অভিষেকটা খুব স্মরণীয় হয়নি পৃথ্বী এবং মায়াঙ্কের। ২১ বলে ২০ রান করে ফেরেন পৃথ্বী। মায়াঙ্ক করেন ৩১ বলে ৩২ রান। ওপেনিং জুটিতে বড় রান না উঠলেও এ দিন ভারতকে বড় রানে পৌঁছে দেয় অধিনায়ক বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার এবং কে এল রাহুলের ব্যাটিং।

প্রথমে অধিনায়ক কোহলি (৫১)-র সঙ্গে একশো রানের জুটি গড়েন শ্রেয়স। এর পর পাঁচ নম্বরে নামা রাহুলের সঙ্গে তাঁর জুটিতে ওঠে ১৩৬ রান। ওপেনিংয়ের বদলে এ দিন দলের প্রয়োজনে পাঁচ নম্বরে নেমেও সফল রাহুল। ৬৪ বলে ৮৮ রানের অপরাজিত ইনিংস খেলে ভারতের রানকে সাড়ে তিনশোর কাছাকাছি পৌঁছে দেন তিনি। তাঁর সামনে এ দিনও অসহায় লেগেছে কিউই বোলিংকে। শেষ দিকে রাহুলের সঙ্গে ঝোড়ো ব্যাটিং করেন কেদার যাদবও। ১৫ বলে ২৬ রান করে নট আউট থাকেন তিনি। নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৪৭ তোলে ভারত। 

কিউইদের বিরুদ্ধে এ দিন তিন পেসার মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ এবং শার্দুল ঠাকুরের সঙ্গে কুলদীপ যাদবকে দলে রেখেছে ভারত। এ ছাড়াও দলে আছেন রবীন্দ্র জাদেজা। 
 

Share this article
click me!