ভারত-শ্রীলঙ্কা পিঙ্ক বল টেস্ট, দর্শক প্রবেশ নিয়ে এল বড়সড় আপডেট

ভারত বনাম শ্রীলঙ্কা (India v Sri Lanka) টেস্ট সিরিজ (Test Series)। বেঙ্গালুরুতে (Bengaluru) হবে দ্বিতীয় ও পিঙ্ক বল টেস্ট (Pink Ball Test)। সেই ম্য়াচ দর্শকশূন্য হবে কিনা তা নিয়ে চলছিল জল্পনা। অবশেষে দিন-রাতের টেস্ট মিলল দর্শক প্রবেশের অনুমতি।
 

Asianet News Bangla | Published : Feb 28, 2022 6:14 AM IST

ঘরের মাঠে শ্রীলঙ্কার (Sri Lanka)বিরুদ্ধে টি২০ সিরিজ জিতেছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। এবার লড়াই হবে লাল বলের। ২ ম্য়াচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে দুই দল। রোহিত শর্মার (Rohit Sharma)কাছে এই টেস্ট সিরিজের আবেগ একটু আলাদ। কারণ এই প্রথমবার ভারতীয় দলের টেস্ট অধিনায়ক হিসেবে মাঠে নামবেন  তিনি। ৪ তারিখ থেকে শুরু হবে প্রথম টেস্ট। যা হবে মোহালিতে। আর ১২ তারিখ থেকে বেঙ্গালুরুতে হবে দিন-রাতের পিঙ্ক বল টেস্ট (Pink Ball Test)। এটি ভারতের মাটিতে তৃতীয় দিন রাতের টেস্ট। গোলাপী বলের টেস্ট ঘিরে ক্রিকেটারদের পাশাপাশি ক্রিকেট প্রেমিদের মধ্যেও উন্মাদনা তুঙ্গে থাকে। তবে করোনা আবহে বেঙ্গালুরুতে পিঙ্ক বল টেস্টও কী দর্শক শূন্য মাঠে হবে তা নিয়ে চলছিল জল্পনা। অবশেষে ক্রিকেট প্রেমীদের জন্য এল সুখবর। বেঙ্গালুরুতে (Bengaluru)দর্শকদের সামনেই দিন-রাতের টেস্ট খেলবে রোহিত-বিরাটরা।

প্রথমে দর্শক শূন্য স্টেডিয়ামেই ভারত-শ্রীলঙ্কা পিঙ্ক বল টেস্ট হবে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছিল। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে এই প্রথম দিন-রাতের টেস্ট হবে। সে কথা মাথায় রেখেই ক্রিকেট অনুরাগীদের প্রবেশাধিকারের জন্য কেএসসিএ রাজ্য সরকারের কাছে আবেদন জানিয়ে ছিল। সেই আবেদনের প্রেক্ষিতেই ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে কর্নাটক সরকার। কর্নাটক রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের  সচিব সন্তোষ মেনন জানিয়েছেন,'গোলাপি বলের টেস্ট আয়োজন করতে আমরা সম্পূর্ণ প্রস্তুত। সাফল্যের সঙ্গে আয়োজন করতে আমরা যা যা প্রয়োজন সব কিছুই করব।' ১ মার্চ থেকে দ্বিতীয় টেস্টের টিকিট বিক্রি শুরু হবে কেএসসিএ-এর ওয়েব সাইট থেকে। স্টেডিয়ামের কাউন্টার থেকে টিকিট পাওয়া যাবে ৬ মার্চ থেকে। টিকিটের দাম রাখা হয়েছে ১০০ থেকে ২৫০০ টাকা পর্যন্ত। ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিলেএ সকলকে কঠোরভাবে মানতে হবে কোভিড বিধি।

একদিকে বেঙ্গালুরুতে  দর্শক প্রবেশের অনুমতির খুশি থাকলেও অপরদিকে, প্রথম টেস্ট মোহালিতে দর্শক শূন্য হওয়ার আক্ষেপও থাকছে ক্রিকেট প্রেমিদের মধ্যে। কারণ মোহালি টেস্ট ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির একশো তম টেস্ট ম্য়াচ। ফলে এই ম্য়াচ ঘিরে ক্রিকেট প্রেমি থেকে শুরু বিরাট ভক্তদের মধ্যে আলাদাই উন্মদনা ছিল। পাঞ্জাব ক্রিকেট অ‌্যাসোসিয়েশনের (PCA) তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে বিরাটের শততম টেস্টে কোনও দর্শক থাকছে না। ফাঁকা স্টেডিয়ামে ওই ম‌্যাচ হবে। ঞ্জাব ক্রিকেট সংস্থার কোষাধ‌্যক্ষ আর পি সিংলা এক সংবাদসংস্থাকে জানিয়েছেন,'মোহালিতে এখনও করোনা আক্রান্তের খবর মিলছে। তাই স্বাস্থ‌্য বিষয়ক নিরাপত্তার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অবশ‌্যই দর্শকরা খুব মিস করবে। কারণ, প্রায় তিন বছর পর মোহালিতে কোনও আন্তর্জাতিক ম‌্যাচ হচ্ছে।' ফলে দর্শকহীন মাঠেই বিরাট কোহলিকে তার শততম টেস্ট ম্য়াচ খেলতে হবে ফাঁকা মাঠে।

Share this article
click me!