ভারত বনাম বার্বাডোজের ডু অর ডাই ম্য়াচ, টস হেরে ব্যাট করছে ভারত

কমনওয়েলথে ( Commonwealth Games 2022) তৃতীয় ম্যাচে বার্বাডোজের মুখোমুখি ভারতীয় মহিলা ক্রিকেট দল (India vs Barbados)। দুই দলই দুটি ম্যাচ খেলে একটিতে জিতেছে। আজ যারা জিতবে তারা পৌছববে সেমি ফাইনালে।

Web Desk - ANB | Published : Aug 3, 2022 5:00 PM IST / Updated: Aug 03 2022, 10:48 PM IST

কমনওয়েলথ গেমসের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে বাগে পেয়েও হারাতে পারেনি ভারতীয় মহিলা ক্রিকেট দল। দ্বিতীয় ম্যাচে দুরন্তভাবে কামব্যাক করে চিরপ্রতীদ্বন্দ্বী পাকিস্তানকে একতরফা ম্যাচে হারায় মহিলা টিম ইন্ডিয়া। বার্বাডোজও পাকিস্তানকে হারিয়েছে। তবে অজিদের বিরুদ্ধে হারতে হয়েছে। এই পরিস্থিতিতে বুধবারের মুখোমুখি হতে চলেছে ভারত ও বার্বাডোজ। গ্রুপের শেষ ম্যাচ ভারত ও বার্বাডোজ দুই দলের কাছেই ডু অর ডাই।  ২ দলই ২টি করে ম্যাচ খেলে ১টি করে জিতেছে। যারা শেষ ম্যাচ জিতবে তারাই পৌছে যাবে সেমি ফাইনালে। বার্বাডোজের বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচে টস হারলেন হরমনপ্রীত কউর। টস জিতে বার্বাডোজ ভারতকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানায়। এদিনের ম্য়াচে ভারতীয় দলে দুটি পরিবর্তন হয়েছে। যস্তিকা ভাটিয়ার বদলে দলে এসেছেন তানিয়া ভাটিয়া ও সাবহেনেনি মেঘনার বদলে দলে এসেছেন পুজা ভাস্ত্রাকার। 

কমনওয়েলথ গেমসের তৃতীয় ম্যাচে ভারতীয় দলের প্রথম একাদশে ওপেনিংয়ের রয়েছেন শেফালি ভার্মা ও স্মৃতি মন্ধনা। দুই অভিজ্ঞ ব্য়াটসম্য়ানের উপর ভালো ও বড় শুরু আশা করছে সমর্থকরা। এছাড়া দলের মিডল অর্ডারে রয়েছেন হরমনপ্রীত কউর, পুজা ভাস্ত্রাকার ও জেমিমা রড্রিগেজ। তারপর থাকছেন দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান তানিয়া ভাটিয়া। এরপর দলে অল রাউন্ডারের ভূমিকায় রয়েছেন  দীপ্তি শর্মা। এছাড়া দলের বোলিং লাইনআপে রয়েছেন রাধা যাদব, স্নেহ রানা, মেঘনা সিং ও রেণুকা ঠাকুর। আজকের ম্যাচে জিতে সেমি ফাইনালে জায়গা পাকা করতে বদ্ধপরিকর মহিলা টিম ইন্ডিয়া। 

 

 

অপরদিকে, বার্বাডোজ দলের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে রয়েছেন দিয়ান্দ্রা ডটিন, হেলি ম্যাথিউজ, কিসিয়া নাইট, কিসহোনা নাইট, আলিসা স্ক্যান্টলেবুরি। দলে অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন ত্রিশান হোল্ডার, শনটে ক্যারিংটন। বোলিং লাইনআপে থাকছেন আলিহা অ্যালেইন, শাকিরা শেলম্যান, শামিলা কনেল, শানিকা ব্রুস। ভারতের বিরুদ্ধে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত বার্বাডোজ।প্রসঙ্গত, ভারত ও বার্বাডোজের ব্যাটিং-বোলিং শক্তির তুলনা করলে হরমনপ্রীত কউরের দল অনেকটাই এগিয়ে। ফলে আজকের ম্যাচে ভারতীয় দলকেই ফেভারিট মানছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

Read more Articles on
Share this article
click me!