ভারত বনাম ইংল্যান্ডের টেস্ট শুরুর সময়ে হতে পারে বদল, জেনে নিন বিস্তারিত

পয়লা জুলাই থেকে বার্মিংহ্যামে (Birmingham Test) শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্যান্ডের (India vs England) পঞ্চম টেস্ট। সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে টিম ইন্ডিয়া (Team India)। এবার পরিবর্তন হতে পারে ম্য়াচ শুরুর সময়ে। 

Web Desk - ANB | Published : Jun 26, 2022 12:54 PM IST

পয়লা  জুলাই থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্যান্ডের টেস্ট ম্যাচ। গত বছর ৫ ম্য়াচের টেস্ট সিরিজের এই ম্যাচ বাতিল হয়ে গিয়েছিল করোনা ভাইরাসের থাবার কারণে। ভারতীয় দলে করোনার প্রকোপের কারণে ম্যাচটি হয়নি। সিরিজের ৪টি ম্য়াচে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল টিম ইন্ডিয়া। গত বছর ঠিক হয়েছিল ২০২২ সালে ভারতীয় দল যখন সীমিত ওভারের সিরিজ খেলতে ইংল্যান্ডে আসবে তখন শেষ টেস্ট ম্য়াচটি খেলা হবে ও টেস্ট সিরিজ সমাপ্ত করা হবে।  পয়লা জুলাই সেই টেস্ট ম্য়াচ শুরুর আগে ভারতীয় দলে করোনা ফের থাবা বসানোর যেমন দুঃসংবাদ রয়েছে, টেস্ট শুরুর আগে ভারতীয় ক্রিকেট প্রেমিদের জন্য রয়েছে সুখবর। ভারতীয় দর্শকদের কথা ভেবে এগিয়ে আনা হতে পারে ভারত বনাম ইংল্যান্ডের পঞ্চম টেস্ট শুরুর সময়। অর্থাৎ ইংল্যান্ডে ম্যাচ শুরুর নির্ধারিত সময়ের আগেই শুরু হবে খেলা।

ভারতের মাটিকে টেস্ট ম্যাচ শুরু হয় সকাল সাড়ে নটায়। ইংল্যান্ডে কিন্তু তা হয় না। ওখানে সকাল ১১টা থেকে শুরু হয় খেলা। কারণ সকালের দিকে ইংল্যান্ডে শিশিরের মাত্রা বেশি থাকায় ম্যাচ দেরিতে শুরু হয়। সাধারণত ভারতীয় সময় অনুযায়ী দুপুর সাড়ে তিনটে নাগাদ শুরু টেস্ট ম্যাচ। সেক্ষেত্রে রাত সাড়ে ১০টা বা ১১টার কাছাকাছি হয়ে যায় দিনের খেলা শেষ হতে। তবে ভারতীয় দর্শকদের কথা ভেবে এবার সেই ম্য়াচ শুরুর সময় ৩০ মিনিট এগিয়ে আনা হতে পারে। অর্থাৎ ভারতীয় সময় দুপুর ৩টের সময় শুরু হবে টেস্ট ম্যাচ। খেলা চলবে রাত ১০টা পর্যন্ত। তবে ৯০ ওভার পুরো খেলানো সম্ভব না হলে সেক্ষেত্রে আধ ঘণ্টা সময় বাড়ানো হতে পারে। এমনটা দাবি করেছে ডেইলি মেল। সূত্রের খবর, ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) এই সিদ্ধান্তের পিছনে আসল কারণ হল ভারতীয় দর্শক। তবে এই নিয়ে এখনও সরকারি ভাবে কোনও ঘোষণা করেনি ইসিবি।

আরও পড়ুনঃভারতীয় ক্রিকেটের ৬ অধিনায়ক, যারা কোনও দিন একটিও ম্য়াচ হারেনি, চিনে নিন তাদের

আরও পড়ুনঃফের কী টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি, শুরু হয়ে গিয়েছে জোর জল্পনা

তবে বার্মিংহ্যামে পঞ্চম টেস্ট শুরুর আগে ভারতীয় দলে জোর ধাক্কা লেগেছে। ভারত বনাম ইংল্যান্ডের পঞ্চম টেস্ট ও করোনা ভাইরাস যেন একে অপরের পরিপূরক হয়ে উঠেছে। কারণ সিরিজের শেষ টেস্ট শুরুর আগে করোনা আক্রান্ত হয়েছেন ভারতীয় ক্রিকেট দলের খোদ অধিনায়ক রোহিত শর্মা। লেস্টারশেয়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় ইনিংসে রোহিত শর্মা ব্যাট করতে না নামায় কৌতুহল তৈরি হয়। পরে বিসিসিআইয়ের তরফে বিবৃতি দিয়ে জানানো কোভিড পজেটিভ হয়েছেন রোহিত শর্মা। যার কারণে তাকে নিভৃতবাসে রাখা হয়েছে। শেষ টেস্টে তিনি খেলতে পারবেন কিনা  তা নিয়েও তৈরি হয়েছে সংশয়। পাশাপাশি দলের অন্যান্য প্লেয়ারদের সঙ্গে মেলামেশা করেছেন রোহিতষ সংক্রমণ আর ছড়ায় কিনা তা নিয়েও চিন্তায় রয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। 

Read more Articles on
Share this article
click me!