ইংল্যান্ড সিরিজের আগে ভারতীয় দলে দুঃসংবাদ, করোনা আক্রান্ত অধিনায়ক রোহিত শর্মা

ইংল্যান্ড সফরে (England Tour) ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) ফের করোনা ভাইরাসের (Coronavirus) থাবা। আক্রান্ত টিম  ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। আপাতত আইসোলেশনে রয়েছেন তিনি। 
 

Web Desk - ANB | Published : Jun 26, 2022 5:50 AM IST

ভারতী দলের ইংল্যান্ড সফরে ফরে করোনা কাঁটা। গত বছরও এই সফরের শুরু থেকেই কোভিড থাবা বসিয়েছিল সিরিজে। আক্রান্ত হয়েছিলেন ক্রিকেটার থেকে কোচিং ও সাপোর্টিং স্টাফরা। কোরানার কারণেই ম্য়াঞ্চেস্টারে শেষ টেস্ট বাতিল করা হয়। সেই বাতিল টেস্ট পয়লা জুলাই থেকে শুরু হবে। তারপর রয়েছে সীমিত ওভারের সিরিজ। এবারও সিরিজ শুরুর আগেই ভারতীয় ক্রিকেট দলে করোনার প্রকোপ। এবার আক্রান্ত হলেন খোদ টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। শনিবার রোহিতের করোনা পরীক্ষা করা হয়। তার ফল পজিটিভ এসেছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে রবিবার সকালে টুইট করে এই খবর জানানো হয়েছে। যেই খবর সামনে আসার পর থেকেই উদ্বেগে রয়েছে গোটা দল। আপাতত নিভৃতবাসে রয়েছেন রোহিত শর্মা।

 

 

বর্তমানে লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলছে ভারতীয় ক্রিকেট দল। সেই প্রস্তুতি ম্যাচে খেলেছেন রোহিত শর্মা। প্রথম ইনিংসে ব্যাটও করেছেন।  ২৫ রান করে রোমান ওয়াকারের বলে আউট হন। ম্যাচের দ্বিতীয় দিনে দলের সঙ্গে ফিল্ডিং করতে নেমেছিলেন তিনি। কিন্তু তৃতীয় দিনে শনিবার ব্যাট করতে নামেননি রোহিত। দলের ৭ উইকেট পড়ে গেলেও রোহিত ব্যাট করতে না নামায় সকলেরই কৌতুহল তৈরি  হয়। তারপরই বিসিসিআইয়ের তরফ থেকে বিবৃতি প্রকাশ করা হয়। তাতে জানানো হয়, লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ চলাকালীন নিয়মমাফিক ভারতীয় দলের যে ব়্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয় সেখানে রোহিত শর্মার ফল পজেটিভ এসেছে। তবে রোহিত শর্মার শারীরিক কোনও অসুবিধা নেই। সম্পূর্ণ সুস্থ রয়েছেন তিনি। ভারতীয় দলের মেডিক্যাল টিম তাকে পর্যবেক্ষণে রেখেছেন।

 

 

তবে রোহিত শর্মা করোনা আক্রান্ত হওয়ায় চিন্তা বেড়েছে ভারতীয় টিম ম্য়ানেজমেন্টের। কারণ প্রস্তুতি ম্যাচের প্রথম দু দিন সম্পূর্ণ স্বাভাবিক ছিলেন রোহিত শর্মা। ব্য়াটিং, ফিল্ডিংয়ের পাশাপাশি দলের সকল সদস্যদের সঙ্গে স্বাভাবিকভাবে মিশেছেন তিনি। আর এই বিষয়টিইই ভাবাচ্ছে টিম ম্যানেজমেন্ট। সংক্রমণ অন্যান্য প্লেয়ারদের মধ্যে ছড়িয়েছে কিনা সেই প্রশ্নও উঠতে শুরু করেছে। ১ জুলাই এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট শুরু হবে। তার আগে রোহিত সুস্থ হতে পারবেন কি না, সেটাই এখন প্রশ্ন। এই কদিন ভারতীয় দলের অন্য়ান্য প্লেয়ারদেরও নিয়মিত কোভিড টেস্ট করা হবে। প্রসঙ্গত, গত বছরের অসমাপ্ত টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। শেষ টেস্ট ড্র করতে পারলেও সিরিজ পকেটে। তবে জেতার লক্ষ্য নিয়েই ইংল্যান্ড পারি দিয়েছে টিম ইন্ডিয়া। কিন্তু তার আগে করোনা কাঁটায় জেরবার দল।

Read more Articles on
Share this article
click me!