জো রুটকে নকল করতে গিয়ে কী হাল হল বিরাট কোহলির, দেখুন ভাইরাল ভিডিও

লেস্টারশায়ারের (Leicestershire) বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ভাইরাল বিরাট কোহলির (Virat Kohli) ভিডিও। জো রুটকে (Joe Root)নকল করার চেষ্টা করলেন কোহলি। সেই ভিডিও দেখে নেট দুনিয়ায় হাসির রোল। 
 

Web Desk - ANB | Published : Jun 25, 2022 1:46 PM IST

আধুনিক ক্রিকেটেক যে চার ক্রিকেটারকে ফ্যাব ফোর বলা হয়ে থাকে তাদের মধ্যে অন্যতম হলেন ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলি ও ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান জো রুট। একজন আগ্রাসী হলেও অপর জন শান্ত-ধীর-স্থির। তবে ব্যাট হাতে ২২ গগজ শাসনে তাদের জুরি মেলা ভার। তবে সম্প্রতি দুই তারকাকেই হারাতে হয়েছে জাতীয় দলের অধিনায়কত্ব। রুট ব্যাট হাতে রানে ফিরলেও বিরাটের ব্য়াটে অব্যাহত রানের খরা। আগামি পয়লা ফের একবার লাল বলের ক্রিকেটে মুখোমুখি হতে চলেছে বিশ্বক্রিকেটের দুই কিংবদন্তী ব্যাটসম্যান। তবে তার আগে সরাসরি না হলেও রুটের কাছে প্রকারন্তরে হার মানতে হল বিরাট কোহলি। যেই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল নেট দুনিয়ায়। 

ব্যাট হাতে বিরাট কোহলি ও জো রুটের ২২ গজে লড়াই দেখতে মুখিয়ে থাকে ক্রিকেট বিশ্ব। এই লড়াইও হল ব্যাট নিয়েই। কিন্তু একটু অন্যরকমভাবে। বলা চলে রুটকে নকল করতে গিয়ে ডাহা ফেল করলেন কোহলি। ঘটনার সূত্রপাত ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের প্রথম টেস্টে। সেই ম্যাচের চতুর্থ ইনিংসে ব্যাট করার সময় নন স্ট্রাংকিং এন্ডে দাঁড়িয়েছিলেন জো রুট। সেই সময় দেখা যায় কোনও সাপোর্ট ছাড়াই জো রুট নিজের ব্যাটকে ক্রিজের উপর লম্বাভাবে দাঁড় করিয়ে রাখতে। যা এক ঝলক দেখলে অবাক করার মতই। যেই ভিডিও সেই সময় ভাইরাল হয়েছিল। কাররণ ব্যাটের নিচের অংশ পুরো সমান হয়না। তারপরও রুট সেই ব্যালান্স কীভাবে করলেন তা অবাক করেছিল সকলকে। অনেকেই সেই সময় রুটকে জাদুকর বলেও আখ্যা দেন। রুটের সেই বিষয় যে বিরাট কোহলিরও নজর এড়ায়নি তা বোঝা গেল লেস্টারশায়ারের বিরুদ্ধে ভারতের প্রস্তুতি ম্যাচে। রুটের মত একই কাজ করার চেষ্টা করলেন বিরাট। কিন্তু তিনি ব্যর্থ হন।

 

 

বিরাট কোহলির রুটকে নকল করার চেষ্টা নজর এড়ায়নি ক্যামেরার। সেই ভিডিও মুহুর্তে ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। ভিডিওতে দেখা যায় বিরাট কোহলি কোনও সাহায্য ছাড়াই ব্যাটটিকে ক্রিজে দাঁড় করিয়ে রাখতে চেষ্টা করেন। একবার নয় দুবার দুভাবে ব্যাটটিকে দাঁড় করানোর চেষ্টা করেন বিরাট। কোনও বারই ব্যাটটি সোজা হয়ে দাঁড়ায়নি। কোহলী ব্যাট থেকে হাত তুলে নেওয়া মাত্র সেটি তাঁর দিকে ঝুঁকে পড়ে।  অবশেষে না হওয়ায় হাল ছেড়ে দেন বিরাট কোহলি। এই ভিডিও দেখে নেট দুনিয়ায় হাসির রোল ওঠে। বিশেষ করে রুটকে নকল করার চেষ্টা করে বিরাট কোহলি ব্যর্থ হওয়ায় খুব  খুশি হয়েছেন ইংরেজ সমর্থকরা। 

আরও পড়ুনঃআয়ারল্যান্ডের বিরুদ্ধে নয়, টি২০ সিরিজে ভারতীয় ক্রিকেটারদের লড়াই 'নিজেদের' সঙ্গে

আরও পড়ুনঃআইরিশদের বিরুদ্ধে দলে একাধিক নতুন মুখ, কেমন হতে পারে টিম ইন্ডিয়ার প্রথম একাদশ

Read more Articles on
Share this article
click me!