Ind vs SA- তৃতীয় ম্য়াচেও টস হারল ভারত, ফের বোলিং করার সিদ্ধান্ত দক্ষিণ আফ্রিকার

মঙ্গলবার সিরিজের তৃতীয় টি২০ (T20) ম্যাচে বিশাখাপত্তমে মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। সিরিজের প্রথম দুটি ম্যাচ হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে (Team India)। তৃতীয় ম্যাচে ঘুড়ে দাঁড়াতে মরিয়া ঋষভ পন্থের (Rishabh Pant) দল। 
 

Web Desk - ANB | Published : Jun 14, 2022 1:20 PM IST / Updated: Jun 14 2022, 07:00 PM IST

ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে পরপর দুটি ম্যাচে হার। বিশাখাপত্তনমে তৃতীয় ম্য়াচ ভারতের কাছে ডু অর ডাই।  সিরিজে টিকে থাকতে হলে ও সিরিজ জয়ের আশা জিইয়ে রাখতে হলে জয় ছাড়া কোনও উপায় নেই টিম ইন্ডিয়ার কাছে। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থায় নিজেদে সেরাটা দিতে মরিয়া ইশান কিশান, শ্রেয়স আইয়র, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহলরা। কিন্তু টস ভাগ্য যেন কিছুতেই সাথ দিচ্ছে ভারতের। তৃতীয় টি২০ ম্য়াচেও টস জিতলেন প্রোটিয়া অধিনায় টেম্বা বাভুমা। আর প্রথম দুই ম্য়াচের মতই ফের বোলি করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। গত ম্যাচের উইনিং ইলেভেন কোনও পরিবর্তন করেনি দক্ষিণ আফ্রিকা। ভারতীয় দলে পরিবর্তনের জল্পনা শোনা গেলেও গত দুই ম্য়াচের একই একাদশ নিয়ে খেলছে মেন ইন ব্লুরা। 

আজকের ম্য়াচে ভারতীয় দলে চমক বলতে উমরান মালিকের অভিষেক নিয়ে একটা জল্পনা চলছিল। অনেকেই ধরে নিয়েছিলেন প্রথম ম্য়াচেই খেলবেন তিনি। তবে তা হয়নি।  ভারতীয় দলের ওপেনি জুটিতে রয়েছে রুতুরাজ গায়কোয়াড় ও ইশান কিশান। মিডল অর্ডারে খেলছেন শ্রেয়স আইয়র, অধিনায়ক ও উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋভষ পন্থ। দলের লোয়াড়া মিডল অর্ডারে রয়েছে এই সিরিজে সহ অধিনায়কের দায়িত্ব পাওয়া হার্দিক পান্ডিয়া ও দীনেশ কার্তিক। দলে স্পিনিং অলরাউন্ডার হিসেবে খেলছেন অক্ষর প্য়াটেল। এছাড়া দলের স্পিন অ্যাটাকে খেলছেন লেগ স্পিনার যুজবেন্দ্র চাহল। এছাড়া ভারতীয় দলে পেস অ্যাটাকে খেলছেন ভুবনেশ্বর কুমার, হার্শল প্য়াটেল ও আবেশ খান।

 

 

অপরদিকে,দক্ষিণ আফ্রিকা দলের ওপেনিং জুটিতে দেখা যাবে রেজা হেন্ডরিকস ও টেম্বা বাভুমাকে (অধিনায়ক)। প্রোটিয়াদের মিডল অর্ডারে রয়েছেন রাসি ভ্যান ডার ডুসেন, ডেভিড মিলার ও হেনরিক ক্লাসেন (উইকেট রক্ষক)। এছাড়া দলে অলরাউন্ডার হিসেবে খেলছেন ডোয়ান প্রিটোরিয়াস। দক্ষিণ আফ্রিকার প্রথম একাদশের দুজন স্পিনার রয়েছে। কেশব মহারাজ ও চায়নাম্যান তাবরেজ সামসী। দলের পেস অ্যাটাকে রয়েছেন ওয়েন পার্নেল, কাগিসো রাবাডা ও আনরিখ নকিয়া। 

প্রসঙ্গত, প্রথম দুটি ম্য়াচে যেভাবে জয় পেয়েছে তাতে তৃতীয় ম্য়াচে নামার আগে বিশাখপত্তনমে কিছুটা মানসীক দিক থেকে এগিয়ে শুরু করবে দক্ষিণ আফ্রিকা। দুই শক্তির বিচার করলেও একটু এগিয়ে প্রোটিয়ারা। তৃতীয় ম্য়াচেও টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হতে চলেছে। তবে দক্ষিণ আফ্রিকাকে একটু এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

 

Read more Articles on
Share this article
click me!