হিমাংশু-রঘুবংশীদের অনবদ্য ব্য়াটিং, মুকেশ-আকাশদের দুরন্ত বোলিং, রঞ্জি সেমিতে বাংলা-এমপি হাড্ডাহাড্ডি লড়াই

রঞ্জি ট্রফির (Ranji Trophy 2022) সেমি ফাইনালে (Semi Final) বাংলা ও মধ্যপ্রদশের (Bengal vs Madhya Pradesh) মধ্যে জমজমাট লড়াই। প্রথম দিনের শেষে  ৬  উইকেট হারিয়ে ২৭১ রান করেছে মধ্যপ্রদেশ। সেঞ্চুরি করেছেন হিমাংশু মন্ত্রী।  বাংলার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন মুকেশ কুমার , আকাশ দীপ। 

Web Desk - ANB | Published : Jun 14, 2022 12:22 PM IST / Updated: Jun 14 2022, 06:35 PM IST

রঞ্জি ট্রফি ২০২২-এর সেমি ফাইনালে প্রথম দিনে হাড্ডাহাড্ডি লড়াই বাংলা ও মধ্যপ্রদেশের। বাংলার কোচ অরুণ লাল ও মধ্য প্রদেশের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত বুঝিয়ে দিলেন এই ৫টি দিন কেউ কাওকে এক ইঞ্চিও জমি ছেড়ে কথা বলবেন না। দুই দলের ব্য়াটে-বলে লড়াই দিনভর উপভোগ করল ক্রিকেট প্রেমিরা। একদিকে যেমন হিমাংশু মন্ত্রী ও অক্সত রঘুবংশী অনবদ্য ব্যাটিং করলেন, অপরদিকে দুরন্ত বোলিং করলেন মুকেশ কুমার , আকাশ দীপরা। ম্য়াচে টস জিতে ব্য়াটিং করার সিদ্ধান্ত নেন মধ্যপ্রেদশের অধিনায়ক আদিত্য শ্রীবাস্তব। প্রথম দিনের শেষে ৬  উইকেট হারিয়ে ২৭১ রান করেছে মধ্যপ্রদেশ। দলের হয়ে সর্বোচ্চ ১৩৪ রান করে অপরাজিত রয়েছেন হিমাংশু মন্ত্রী। এছাড়া ৬৩ রান করেছেন অক্সত রঘুবংশী। বাংলার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন মুকেশ কুমার , আকাশ দীপ। একটি করে উইকেট নিয়েছেন শাহবাজ আহমেদ ও প্রদীপ্ত প্রামাণিক। 

এদিন টস হারলেও শুরুটা কিন্তু খুব ভালো করেছিল বাংলা দল। খেলার শুরুতেই মধ্যপ্রদেশের ওপেনিং জুটি ভেঙে দেয় অভিমূন্য ঈশ্বরণের দল। ১০ রানে প্রথম উইকেট পড়ে। ৯ রান করে মুকেশ কুমারের বলে আউট হন যশ দুবে। এরপর ইনিংসের রাশ ধরেন হিমাংশু মন্ত্রী ও শুবমান শর্মা। দুজন মিলে ধীরে ধীরে এগিয়ে নিয়ে যান দলের ইনিংস। তবে ৪৯ রানের পার্টনারশিপ করে  থামতে হয় তাদের। দলের ৫৯ রানে ব্যক্তিগত ১৭ রান করে প্রদীপ্ত প্রামাণিকের বলে আউট হন শুবমান শর্মা। তৃতীয় উইকেট পেতে বেশি অপেক্ষা করতে হয়নি বাংলাকে। ৭২ রানে পড়ে তৃতীয় উইকেট। মাত্র ৭ রান করে মুকেশ কুমারের বলে আউট হন রজত পাতিদার। একদিক থেকে উইকেট পড়লেও অপরদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান হিমাংশু। নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি। এরপর ৯৭ রানে পড়ে চতুর্থ উইকেট। ১০ রান করে শাহবাজ আহমদের বলে আউট হন এমপি অধিনায়ক আদিত্য শ্রীবাস্তব। 

 

 

একশো রানের আগেই ৪ উইকেট হারিয়ে যখন কিছুটা চাপে বাংলা, তখন হিমাংশু মন্ত্রীর সঙ্গে দলের রাশ ধরেন অক্সত রঘুবংশী। দুজন মিলে এগিয়ে নিয়ে যান দলের স্কোরবোর্ড। হিমাংশু একটু ধীরে খেললেও দ্রুত গতিতে রান করতে থাকেন রঘুবংশী। শতরানের পার্টনারশিপ করেন তারা। নিজের অর্ধশতরান পূরণ করেন রঘুবংশী। শতরান পূরণ করেন হিমাংশ মন্ত্রী। অবশেষে ১২৩ রানের পার্টনরাশিপ করার পর ভাঙে জুটি। ২২০ রানের মাথায় ব্যক্তিগত ৬৩ রান করে আউট হন রঘুবংশী। এরপর ২৫৯ রানে পড়ে ষষ্ঠ উইকেট। ১৭ রান করে আরাশ দীপের বলে আউট হন সারাংশ জৈন। শেষ পর্যন্ত ৬ উইকেটে ২৭১ রানে প্রথম দিনে থামে মধ্যপ্রদেশ। দ্বিতীয় এমপিকে যত দ্রুত সম্ভব অলআউট করাই লক্ষ্য বাংলার।

Read more Articles on
Share this article
click me!