IND VS SA TEST: ওপেনারদের হারিয়ে চাপে ভারত, লড়াই করছে কোলহলি-পুজারা

কেপ টাউনে (Cape Town) ভারত বনাম দক্ষিণ আফ্রিকার (India vs South Africa) তৃতীয় টেস্ট। টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির (Virat Kohli)। মহম্মদ সিরাজের (Mohammad Siraj) জায়গায় খেলছেন উমেশ যাদব (Umesh Yadav)। প্রথম সেশনে ২ উইকেট নিল ডিন এলগারের (Dean Elgar)দলও।
 

Asianet News Bangla | Published : Jan 11, 2022 11:21 AM IST

কেপ টাউনে সিরিজ নির্ণায়ক ম্যাচে টস জিতলেও শুরুটা খুব একটাভালো করতে পারল না ভারতীয় ক্রিকেট দল। প্রথম সেশনেই দুই ওপেনারকে হারিয়ে চাপে টিম ইন্ডিয়া। অপরদিকে হারলেও মেঘলা আবহাওয়া ও পিচের সুবিধা নিতে সফল হল কাগিসো রাবাডা ও দুয়াল অলিভিয়েররা। মধ্যাহ্ন বিরতিতে ভারতীয় দলের স্কোর ৭৫ রানে ২ উইকেট। ক্রিজে রয়েছেন 
অধিনায়ক বিরাট কোহলি ও চেতেশ্বর পুজারা। ৩৩ রানে ২ উইকেট হারানোর পর ভারতীয় দলের ইনিংসের রাশ কিছিটা ধরেছেন দুই অভিজ্ঞ ব্য়াটসম্যান। লাঞ্চের পর বড় পার্টনারশিপ করাই লক্ষ্য কোহলি-পুজারা জুটির।

এদিন কেপ টাউনে প্রথম দুই টেস্টের মতই টস ভাগ্য সাথ দেয় ভারতের। দ্বিতীয় টেস্টে না খেললেও তৃতীয় টেস্টে দলে কামব্যাক করেন বিরাট কোহলি। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক। কিন্তু এদিন শুরু থেকেই রাবাডা ও অলিভিয়েরের জোড়া ফলার সামনে একটু নড়বড়ে দেখাচ্ছিল দুই ভারতীয় ওপেনার কেএল রাহুল ও মায়াঙ্ক আগরওয়ালকে। প্রোটিয়া পেসারদের সুইং ও বাউন্স সমস্যায় ফেললেও ওপেনিং জুটিকে স্কোরবোর্ড ৩১ পর্যন্ত নিয়ে গিয়েছিলেন মায়াঙ্ক ও রাহুল জুটি। তারপরই অলিভিয়েরের বলে ব্যক্তিগত ১২ রানে আউট হন কেএল রাহুল। জুটি ভাঙার পর বেশিক্ষণ ক্রিজে দাঁড়াতে পারেননি মায়াঙ্ক আগরওয়ালও। ৩৩ রানে দ্বিতীয় উইকেট পড়ে ভারতের। ১৫ রান করে রাবাডার বলে আউট হন মায়াঙ্ক।

এরপর ভারতীয় দলের ইনিংসকে কিছুটা সামাল দিতে সক্ষম হন বিরাট কোহলি ও চেতেশ্বর পুজারা। ধৈর্য্য ধরে ব্য়াট করেন দুই অভিজ্ঞ ব্য়াটসম্য়ান। প্রথমে সামলান রাবাডা ও অলিভিয়ের জুটিকে। তারপর সামলান লুঙ্গি এনগিডি ও মার্কো জেনসনের পেস অ্যাটাককে। সুযোগ বুঝে বাজে বলে প্রহারও করেন বিরাট কোহলি ও চেতেশ্বর পুজারা। মধ্যাহ্ন বিরতি পর্যন্তভারতের স্কোর ছিল ৭৫ রানে ২ উইকেট। ২৬ রানে ক্রিজে অরাজিত রয়েছেন চেতেশ্বর পুজারা। অপরদিকে ১৫ রান করে অপরাজিত আছেন অধিনায়ক বিরাট কোহলি। দুজনে মিলে লাঞ্চের আগেই ৪২ রানের পার্টনারশিপ গড়ে ফেলেছেন। বড় ইনিংস গড়ার লক্ষ্যে এই দুই তারকার ব্য়াটে বড় রান দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Read more Articles on
Share this article
click me!