IND VS SA TEST: সেঞ্চুরিয়নে 'ভিলেন' বৃষ্টি, ভেস্তে গেল দ্বিতীয় দিনের খেলা

সেঞ্চুরিয়নে (Centurion) ভারত বনাম দক্ষিণ আফ্রিকার  (India vs South Africa) প্রথম টেস্ট। বৃষ্টির (Rain)জন্য শুরু করা গেল না দ্বিতীয় দিনের খেলা। দিনভার বৃষ্টি চলায় দ্বিতীয় খেলা পরিত্যক্ত (Called off )ঘোষণা করা হল। প্রথম দিনের শেষে ভারতের স্কোর ২৭২ রানে ৩ উইকেট। 
 

Sudip Paul | Published : Dec 27, 2021 12:48 PM IST / Updated: Dec 27 2021, 06:29 PM IST

সেঞ্চুরিয়নে (Centurion) ভারত বনাম দক্ষিণ আফ্রিকার (India vs South Africa)প্রথম টেস্টের প্রথম দিন ছিল ভারতের নামে। অনবদ্য সেঞ্চুরি করেছিলেন কেএল রাহুল (KL Rahul)। দুরন্ত অর্ধশতরান করছিলেন মায়াঙ্ক আগরওয়াল (Mayanak Agarwal)। কিন্তু বক্সিং ডে টেস্টের (Boxing Day Test) দ্বিতীয় খেলা একটু মসকরার ছলে বলতে গেলে 'ভিলেন' হয়ে থাকল বৃষ্টি। কারণ দ্বিতীয় দিনে বৃষ্টির (Rain)কারণে এক বলও খেলা হল না সেঞ্চুরিয়নে। দিনভর আম্পায়ার ও ম্য়াচ অফিসিয়ালদের সঙ্গে রীতিমত লুকোচুরি খেলে বৃষ্টি। বাধ্য হয়ে কোনও উপায় না থাকায় দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হল। টেস্ট ম্যাচে এক দিনের খেলা পুর নষ্ট হওয়ায় হতাশ ক্রিকেটার থেকে ক্রিকেট প্রেমিরা।

 

 

সোমবার সকাল থেকেই আকাশের মুখ ভার। সকাল থেকে বৃষ্টি চলেছে সেঞ্চুরিয়নে। লাগাতার বৃষ্টির ফলে মাঠের আউট  ফিল্ডে জল জমতেও দেখা যায়। তবে পিচ ভালোভাবে ঢেকেরাখার ব্যবস্থা করা হয়। প্রথমেবাতিল করা হয় প্রথম সেশনের খেলা। লাঞ্চের সময়ও এক ঘণ্টা এগিয়ে আনা হয়। কারণ সেই সময় বৃষ্টি কমেছিল। মাঠ শোকানোর কাজও শুরু হয়েছিল।আম্পায়ারদের মাঠ পরিদর্শনের সময় আসতেই ফের নামে বৃষ্টি। ফলে আরও অপেক্ষা বাড়ে। । বার বার বৃষ্টি থামলে মাঠ পরিদর্শনের জন্য উদ্যত হয়েছেনআম্পায়াররা। তখনই ফের নেমেছে বৃষ্টি নেমে ভেস্তে দিয়েছে পরিকল্পনা। শেষমেশ বাধ্য হয়ে পরিত্যক্ত করা হয় দ্বিতীয় দিনের খেলা। । ম্যাচের বাকি দিনগুলির শেষে বাড়তি সময় খেলা চলবে নষ্ট হওয়া ওভারের খামতি কিছুটা হলেও পুষিয়ে নেওয়ার জন্য। 

 

 

স্থানীয় আবহাওয়া অফিসের রিপোর্ট অনুযায়ী, প্রথম দিন বৃষ্টির কোনও সম্ভাবনা না থাকলেও, দ্বিতীয় দিন সোমবার সকালে থেকেই আকাশ মেঘাচ্ছন্ন থাকবে বলে জানানো হয়েছিল। প্রথম সেশন চলাকালীন বৃষ্টি হতে পারে সেই কথাও বলা হয়েছিল। কিন্তু দিনভর বৃষ্টির আভাস ছিল না। তৃতীয় দিন অর্থাৎ বুধবারও প্রথম সেশনে বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা তারপরও আকাশ মেঘাচ্ছন্ন থাকবে বলে জানানো হয়েছিল হাওয়া অফিসের তরফে। এখন দেখা যাক তৃতীয় দিনে পরিস্থিতি কোন দিকে যায়। তবে চতুর্থ ও পঞ্চম দিন আকাশ সম্পূর্ণ পরিষ্কার থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

প্রসঙ্গত, বক্সিং ডে টেস্টে টসে জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। ওপেনিং করতে নেমে দুরন্ত শুরু করেন দুই ব্যাটসম্য়ান কেএল রাহুল ও (KL Rahul) মায়াঙ্ক আগরওয়াল (Mayanak Agarwal)। প্রথম উইকেটে শতরানের পার্টনারশিপও করেন তারা। অর্ধশতরান করেন মায়াঙ্ক আগরওয়াল। ব্যক্তিগত ৬০ রানে আউট হন মায়াঙ্ক। ব্য়াট হাতে  ব্যর্থ হন চেতেশ্বর পুজারা। শূন্য রান করে আউট হন তিনি। অপরদিকে নিজের ইনিংস চালিয়ে যান রাহুল। তাকে ৩৫ রান করে সঙ্গত দেন বিরাট কোহলি। বিরাট আউট হওয়ার পর রাহুলের সঙ্গে ইনিংস এগিয়ে নিয়ে যায় রাহানে। নিদের অর্ধশকরান ও শতরানও পূরণ করেন কেএল রাহুল। প্রথম দিনের শেষে ভারতের স্কোর ছিল ২৭২ রানে ৩ উইকেট। ১২২ রানে অপরাজিত রয়েছেন কেএল রাহুল ও ৪০ রানে অপরাজিত রয়েছেন অজিঙ্কে রাহানে। 

Read more Articles on
Share this article
click me!