IND VS SA TEST: প্রথম সেশনে ২ উইকেট হারাল ভারত, লড়াই করছেন কোহলি-পুজারা

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার (India vs South Africa) প্রথম টেস্টের চতুর্থ দিনের খেলা। হাড্ডাহাড্ডি লড়াই চলছে দুই দলের মধ্যে। লাঞ্চ পর্যন্ত ভারতীয় দলের স্কোর ৭৯ রানে ৩ উইকেট। ক্রিজে রয়েছেন চেতেশ্বর পুজারা (Cheteswar Pujara) ও বিরাট কোহলি (Virat Kohli)। 
 

Asianet News Bangla | Published : Dec 29, 2021 10:36 AM IST / Updated: Dec 29 2021, 06:02 PM IST

সেঞ্চুরিয়নে (Centurion) ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ( India vs South Africa) প্রথম টেস্টের চতুর্থ দিনে ব্যাটে-বলে হাড্ডাহাড্ডি লড়ই চলছে। প্রথম ইনিংসে ১৩০ রানের লিড পায় টিম ইন্ডিয়া (Team India)। কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যর্থ হয় ভারতীয় ওপেনাররা। চতুর্থ দিনের সকালে প্রথম সেশনেই দুই উইকেট হারাল ভারতীয় দল। তৃতীয় দিনের শেষেই আউট হয়েছিলেন মায়াঙ্ক আগরওয়াল (Mayanak Agarwal)। প্রথম ইনিমসে অর্ধশতরান করেছিলেন তিনি। চতুর্থ দিনে লাঞ্চের আগে প্যাভেলিয়নে ফেরেন নাইট ওয়াচ ম্যান হিসেবে নামা শার্দুল ঠাকুর (Shardul Thakur)। কিছুটা লড়াই করলেও ব্যর্থ হন প্রথম ইনিংসে শতরানাকারী কেএল রাহুল (KL Rahul)। লড়াই করছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) ও চেতেশ্বর পুজারা (Cheteswar Pujara)। চতুর্থ দিনের লাঞ্চ পর্যন্ত ভারতীয় দলের স্কোর ৭৯ রানে ৩ উইকেট। প্রথম ইনিংসের লিড নিয়ে স্কোর ২০৯ রান। 

১৬ রানে ১ উইকেট থেকে চতুর্থ দিনের খেলা শুরু করে ভারতীয় ক্রিকেট দল। তৃতীয় দিনেই ৪ রানে করে আউট হয়েছিলেন মায়াঙ্ক  আগরওয়াল। মার্কো জানসেনের বলে আউট হন তিনি।  ক্রিজে ছিলেন কেএল রাহুল ও নাইট ওয়াচ ম্য়ান শার্দুল ঠাকুর। চতুর্থ দিনে আরও ১৮ রান যোগ করার পর দ্বিতীয় উইকেট পড়ে ভারতীয় দলের। ১০ রান করে আউট করে কাগিসো রাবাডার বলে আউট হন তিনি। এরপর কেএল রাহুল ও চেতেশ্বর পুজারা মিলে ২০ রানের পার্টমারশিপ করেন। ৫৪ রানে তৃতীয় উইকেট পড়ে ভারতের। ২৩ রান করে লুঙ্গি এনগিডির বলে আউট হন কেএল রাহুল। এরপর ইনিমসের রাশ  ধরেন বিরাট কোহলি ও পুজারা। লাঞ্চের আগে পর্যন্ত ২৫ রানের পার্টনারশিপ করেন দুজনে।  ১৮ রানে অপরাজিত রয়েছেন বিরাট কোহলি। ১২ রান করে অপরাজিত রয়েছেন চেতেশ্বর পুজারা। 

প্রসঙ্গত, বক্সিং ডে টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক বিরাট কোহলি। ওপেনিংয়ে দুরন্ত ব্যাটিং করেন দুই ওপেনার কেএল রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল।শতরানের পার্টনারশিপও করেন দুজনে। নিজের অর্ধশতরান করেন মায়াঙ্ক। ব্যক্তিগত ৬০ রানে আউট হন তিনি। অপরদিকে পুজারা শূন্য রানে আউট  হলেও, নিজের অনবদ্য ইনিংস চালিয়ে যান রাহুল। সেঞ্চুরিও পূরণ  করেন তিনি। এছাড়া বিরাট কোহলির ৩৫ ও অজিঙ্কে রাহানের ৪৮ রানের সৌজন্যে ৩২৭ রান করে ভারত। দক্ষিণ আফ্রিকার হয়ে সবথেকে বেশি ৬ উইকেট নেন এনগিডি।  রান তাড়া করতে নেমে নিয়মতি ব্যবধান উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। চেম্বা বাভুমরা অর্ধশতরান ছাড়া কেউ বড় রান করতে পারেনি। ১৯৭ রানে শেষ দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস।ভারতের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নান মহম্মদ শামি।
 

Read more Articles on
Share this article
click me!