Sourav Ganguly Health Update: ওমিক্রন পরীক্ষা হল সৌরভের, চিকিৎসকদের পর্যবেক্ষণে 'দাদা'

 করোনা (Corona) আক্রান্ত হলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। সোমবার রাত কোভিড ১৯ (Covid 19) রিপোর্ট পজেটিভ আসে বিসিসি সভাপতির (BCCI President)। ভর্তি করা হয়েছে আলিপুরের এক বেসরকারি হাসপাতালে। করা হল ওমিক্রন (Omicron) পরীক্ষা।
 

Asianet News Bangla | Published : Dec 29, 2021 6:51 AM IST / Updated: Dec 29 2021, 12:24 PM IST

করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে সোমবার রাতেই হাসপাতালে ভর্তি হয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। এবার ওমিক্রন (Omicron) পরীক্ষা করা হল বর্তমান বিসিসিআই প্রেসিডেন্টের (BCCI president)। কোভিড ১৯ (Covid 19) -এর নতুন নতুন স্ট্রেনকে ঘিরে আতঙ্ক বাড়ছে গোটা বিশ্ব জুড়ে। ভারতেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা।  সৌরভ গঙ্গোপাধ্যায়ের ওমিক্রন পরীক্ষার নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে জিনের পরীক্ষার জন্য। সেই পরীক্ষা একটু সময় সাপেক্ষ। বৃহস্পতিবার সন্ধ্যার পরে সেই রিপোর্ট পাওয়া যাবে বলে হাসপাতাল সূত্রে খবর। রিপোর্ট পাওয়ার পরে বোঝা যাবে তাঁর ওমিক্রন সংক্রমণ হয়েছে কি না প্রাক্তন ভারত অধিনায়কের।

রবিবার থেকে বিসিসিআই প্রেসিডেন্ট ভুগছিলেন সর্দি, কাশি, জ্বরে। যার ফলে সন্দেহটা হয়েছিল আগেই। চিকিৎসক সপ্তর্ষি বসুর সঙ্গে যোগাযোগ করেন সৌরভ ও  তার পরিবার। সৌরভকে কোভিড টেস্ট করার পরামর্শ দেন চিকিৎসক। পরপর দুবার কোভিড টেস্টের রিপোর্ট পজেটিভ আসার পরই পরিবারের সদস্যরা তাকে তড়িঘড়ি উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করেন। সৌরভের ভাইরাল লোড ১৯ পয়েন্ট ৫। কার্ডিয়াক কো-মর্বিটিডি থাকায় ঝুঁকি নিতে চায়নি গঙ্গোপাধ্যায় পরিবার। সৌরভের চিকিৎসার জন্য মঙ্গলবার তিন সদস্যের চিকিৎসক দল গঠন করা হয়েছে। সেই দলে রয়েছেন সরোজ মণ্ডল, সপ্তর্ষি বসু ও সৌপ্তিক পণ্ডা। এ ছাড়াও পরামর্শ নেওয়া হচ্ছে চিকিৎসক দেবী শেঠি ও আফতাব খানের। তবে আপাতত সৌরভের শাীরিক পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। তবে কোভিডের জন্য যে চিকিৎসা ব্যবস্থা এখন অনুসরণ করা হয়, সেই মোনোক্লোনাল অ্যান্টিবডি ককটেল থেরাপি সৌরভের জন্য সোমবার রাতেই শুরু করা হয়েছে। দেওয়া হয়েছে ডক্সি সাইক্লিনও। কাশি না থাকায় আপাতত তাঁর সিটি স্ক্যান করা হবে না। দেওয়া হচ্ছে স্টিম। নতুন করে জ্বর না আসলেও, হালকা সর্দি রয়েছে সৌরভের। স্বাভাবিকভাবেই খাবার খাচ্ছেন ও সকলের সঙ্গে কথা বলছেন 'মাহারাজ'। আজ সৌরভকে হাসপাতাল না ছাড়া সম্ভাবনাই বেশি।

আরও পড়ুনঃSourav Ganguly Covid Positive: করোনা আক্রান্ত সৌরভ গঙ্গোপাধ্য়ায়, ভর্তি হাসপাতালে

আরও পড়ুনঃSourav Ganguly Health: কেমন আছেন সৌরভ, খোঁজ নিলেন শাহ-শুভেন্দু-সুকান্তরা

প্রসঙ্গত, সৌরভের করোনা আক্রান্ত হওয়ার খবর পেয়েই খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সৌরভের দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি। রাজ্য সরকারের তরফে যে কোনও রকম সাহায্যের প্রয়োজন হলে, হাত বাড়িয়ে দেওয়ার আশ্বাসও দিয়েছেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, প্রধানমন্ত্রীর দপ্তর (PMO) থেকে তাঁর শারীরিক অবস্থার খোঁজ নিতে ফোন করা হয়েছিল। ‘বিগ বি’ অমিতাভ বচ্চন ব্যক্তিগতভাবে ভারতের প্রাক্তন অধিনায়ককে মেসেজ করে শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন।  সৌরভের শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন ইতিমধ্য়েই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। প্রিয় 'দাদার' দ্রুত সুস্থতা কামনা করেছেন সৌরভ ভক্তরা।

Read more Articles on
Share this article
click me!