মোহালিতে বিরাট কোহলির শততম টেস্ট, তার আগে এল বড় খবর

ভারত বনাম শ্রীলঙ্কার (India vs Sri Lanka) টেস্ট সিরিজ (Test Series) । ৪ তারিখ থেকে শুরু প্রথম টেস্ট। এই ম্য়াচ বিরাট কোহলির (Virat Kohli) শততম টেস্ট (100 Test)ম্য়াচ। এই ম্য়াচের আগে বড়সড় সিদ্ধান্তে হল রদবদল। 
 

Asianet News Bangla | Published : Mar 1, 2022 5:19 PM IST / Updated: Mar 01 2022, 10:58 PM IST

৪ তারিখ থেকে শুরু হতে চলেছে ভারত বনাম শ্রীলঙ্কা (India vs Sri Lanka) টেস্ট সিরিজ (Test Series)। মোহালিতে হবে প্রথম টেস্ট।  ক্রিকেট প্রেমিদের মধ্যে এই ম্য়াচকে ঘিরে আবেগ ও উন্মাদনা একটু বেশি প্রথম থেকেই। কারণ এই ম্য়াচ প্রাক্তন ভারত অধিনায়ক (Former Indian Captain) তথা দলের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির (Virat Kohli) শততম টেস্ট (100 Test) ম্য়াচ। কিন্তু প্রাথমিকভাবে ঠিক হয়েছিল করোনার কারণে এই ম্য়াচ হবে দর্শক শূন্য মাঠে। যার ফলে হতাশ হয়েছিল ক্রিকেট প্রেমিরা। কিন্তু ম্য়াচের তিন দিন আগে ক্রিকেট প্রেমিদের জন্য এল সুখবর। করোনা বিধি মেনে বেঙ্গালুরুর মতই এবার মোহালিতে (Mohali) মিলল দর্শক প্রবেশের অনুমতি। বিরাট কোহলির শততম টেস্ট ম্য়াচ মাঠে বসেই দেখতে পারবেন ক্রিকেট প্রেমিরা। 

সবকিছু ঠিকঠাক থাকলে অধিনায়ক হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতেই শততম টেস্ট ম্য়াচ খেলতেন বিরাট কোহলি। কিন্তু প্রোটিয়াদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট না খেলায় তা সম্ভব হয়নি। ফলে দেশের মাটিতেই শততম টেস্ট খেলার সুযোগ তৈরি। মাঝে টেস্ট দলের অধিনায়কত্বও ছাড়েন বিরাট কোহলি। কিন্তু শততম টেস্ট ম্য়াচ দর্শক শূন্য মাঠে হওয়ার আশঙ্কা হয়। অবশেষে বিরাটের মাইল স্টোন ম্য়াচে দর্শক প্রবেশের অনুমতি মিলল। ৪ তারিখ থেকে ভারত-শ্রীলঙ্কা টেস্ট ম্য়াচে ৫০ শতাংশ দর্শকের উপস্থিতিতে ম্য়াচ  হওয়ার অনুমতি দেয় পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন। 

মঙ্গলবার এই মাঠে দর্শক প্রবেশের অনুমতির কথা জানিয়ে পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের (পিসিএ) কোষাধ্যক্ষ আরপি সিঙ্গলা বলেন,'মোহালি টেস্ট পঞ্চাশ শতাংশ দর্শক নিয়ে আয়োজনের অনুমতি দিয়েছে বিসিসিআই। বুধবার থেকে অনলাইনে টিকিট পাওয়া যাবে। ভিড় এড়াতে কাউন্টার থেকে টিকিট বিক্রি করা হবে না। ক্রিকেট প্রেমীরা মাঠে বসেই কোহলীর শততম টেস্ট দেখতে পারবেন। সমস্ত করোনা বিধি নিশ্চিত করবে পিসিএ।' বিরাট কোহলির শততম টেস্ট ম্য়াচ মাঠে বসে দেখার  সুযোগ পেয়ে খুশি বিরাট ফ্যান থেকে শুরু করে ক্রিকেট প্রেমিরা।

আরও পড়ুনঃভারত-শ্রীলঙ্কা পিঙ্ক বল টেস্ট, দর্শক প্রবেশ নিয়ে এল বড়সড় আপডেট

আরও পড়ুনঃপ্রাক্তন ভারত অধিনায়ককে বিয়ে করতে চেয়েছিলেন প্রিয়ঙ্কা চোপড়া, কে সেই ক্রিকেটার

আরও পড়ুনঃবিশ্বকাপের আগে কেমন হল ভারতীয় মহিলা দলের প্রস্তুতি, জেনে নিন বিস্তারিত

প্রসঙ্গত, ১২ তারিখ থেকে শুরু হতে চলেছে ভারত বনাম শ্রীলঙ্কার দ্বিতীয় ও পিঙ্ক বল টেস্ট। এই ম্য়াচও প্রথমে ঠিক হয়েছিল দর্শক শূন্য মাঠে হবে। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে এই প্রথম দিন-রাতের টেস্ট হবে। সে কথা মাথায় রেখেই ক্রিকেট অনুরাগীদের প্রবেশাধিকারের জন্য কেএসসিএ রাজ্য সরকারের কাছে আবেদন জানিয়ে ছিল। সেই আবেদনের প্রেক্ষিতেই ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে কর্নাটক সরকার। এই সিদ্ধান্তের কথা আগেই ঘোষণা করা হয়েছিল। ফলে ভারত-শ্রীলঙ্কা দুটি টেস্টই হতে চলেছে দর্শক নিয়ে 

Read more Articles on
Share this article
click me!