জোর ধাক্কা হার্দিকের দল গুজরাট টাইটানসের, আইপিএলে না খেলার সিদ্ধান্ত জেসন রয়ের

আইপিএল ২০২২ (IPL 2022) শুরুর আগে সমস্যায় গুজরাট টাইটানস (Gujarat Titans) দল। প্রতিযোগিতা না খেলার সিদ্ধান্ত নিলেন ইংল্যান্ডের (England) তারকা ব্যাটসম্যান জেসন রয় (Jason Roy)। 
 

Asianet News Bangla | Published : Mar 1, 2022 10:44 AM IST

আইপিএল ২০২২ v শুরুর আগেই জোর ধাক্কা খেল এবার প্রতিযোগিতায় নতুন দল গুজরাট টাইটনস (Gujarat Titans) । অনেক পরিকল্পনা করে মেগা নিলামে দল বানিয়ছিল ফ্র্যাঞ্চাইজি ও কোচ আশিস নেহরা। কিন্তু প্রতিযোগিতা শুরুর আগেই গলের তারকা বিদেশি প্লেয়ার আইপিএলে না খেলার সিদ্ধান্ত নিলেন।  হঠাৎই টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন ব্রিটিশ তারকা ব্যাটসম্যান জেসন রয় (Jason Roy)। আইপিএল নিলামে তাকে বেস প্রাইজ  ২কোটি টাকায় দলে নিয়ছিল অধিনায়ক হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) দল। কিন্তু হঠাৎ করে তার প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ানোয় কিছুটা সমস্য়ায় পড়েছে গুজরাট টাইটানস দল। ইংল্যান্ডের (England) তারকা ক্রিকেটারের জায়গায় এখনও কোনও নতুন ক্রিকেটারকে দলে নেওয়ার কথা জানায়নি তারা।

এখনও পর্যন্ত সরকারিভাবে গুজরাট টাইটানস জেনস রয়ের আইপিএলে না খেলার সিদ্ধান্তের কথা ঘোষণা করেনি। তবে একটি আন্তর্জাতিক স্পোর্টস চযানেলের রিপোর্ট অনুযায়ী বেশ কিছু দিন আগেই ব্রিটিশ তারকা ক্রিকেটার গুজরাট টাইটানস ফ্র্যাঞ্চাইজিকে তার না খেলার কথা জানিয়ে দিয়েছেন। ব্রিটিশ ওপেনার জেসন রয় বাড়তি সময় বায়ো-বাবলে থাকার চ্যালেঞ্জের জন্যই এবার আইপিএল থেকে নাম তুলে নিয়েছেন।  দীর্ঘ দিন ধরে ক্রিকেট খলেছেন জাতীয় দলের হয়ে। সদ্য সমাপ্ত পাকিস্তান সুপার লিগেও জৈব সুরক্ষা বলয়ে থেকে খেলেছেন। ফলে মানসিক স্বাস্থ্যের কথা ভেবেই ও পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্যই এমন সিদ্ধান্ত বলে জানা যাচ্ছে।  জেসন রয়ও অবশ্য এই বিষে প্রকাশ্যে কোন মুখ খোলেননি।

তবে এমন ঘটনা এই নিয়ে দ্বিতীয়বার ঘটালেন জেসন রয়। এর আগে ২০২০ সালের আইপিএলে দিল্লি ক্যাপিটালস তাঁকে দলে নিয়েছিল। তখন ১.৫০ কোটি টাকা দিয়ে তাকে দলে নিয়েছিল রাজধানীর দল। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএল থেকে সরে দাঁড়ান তিনি। এবার বায়ো বাবলে থাকার ধকলের কথা বলে গুজরাট টাইটানস থেকে সরে দাঁড়ালেন ব্রিটিশ তারকা। তার বদলে হার্দিক পান্ডিয়ার দল কাকে নিয়োগ করে এখন সেটাই দেখার। জেসন রয়কে ছাড়া এখন কেমন দাঁড়াল গুজরাট টাইটানস দল, দেখে নিন।

গুজরাট টাইটানস-

ব্যাটসম্য়ান: শুভমান গিল (৮ কোটি), অভিনব সাদারাঙ্গানি (২.৬০ কোটি), ডেভিড মিলার (৩ কোটি)

উইকেট রক্ষক: ঋদ্ধিমান সাহা (১.৯০ কোটি), ম্যাথিউ ওয়েড (২.৪০ কোটি)

অলরাউন্ডার: হার্দিক পান্ডিয়া (১৫ কোটি), রাহুল তেওয়াটিয়া (৯ কোটি), ডমিনিক ড্রেকস (১.১০ কোটি), বিজয় শঙ্কর (১.৪০ কোটি), জয়ন্ত যাদব (১.৭০ কোটি), দর্শন নালকান্দে (২০ লক্ষ) , বি সাই সুধারসন (২০ লক্ষ), গুরকিরাত সিং (৫০ লক্ষ), প্রদীপ সাংওয়ান (২০ লক্ষ)

স্পিনার: রশিদ খান (১৫ কোটি), নূর আহমেদ (৩০ লক্ষ), আর সাই কিশোর (৩ কোটি)

পেসার: মহম্মদ শামি (৬.২৫ কোটি), লকি ফার্গুসন (১০ কোটি), যশ দয়াল (৩.২০ কোটি), আলজারি জোসেফ (২.৪০ কোটি), বরুণ অ্যারন (৫০ লক্ষ)

Read more Articles on
Share this article
click me!