এবার চোটের কবলে রুতুরাজ গায়কোয়াড়, ছিটকে গেলেন শ্রীলঙ্কা সিরিজ থেকে, চিন্তায় সিএসকে

এর আগে চোটের কারণে শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে টি২০ সিরিজ (T20 Series) থেকে ছিটকে গিয়েছেন টিম ইন্ডিয়ার (Team India) পেসার দীপক চাহার (Deepak Chahar) ও সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। এবার চোটের কারণে ছিটকে গেলেন গেলেন রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)।
 

Asianet News Bangla | Published : Feb 26, 2022 8:46 AM IST

শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে সিরিজের প্রথম টি২০ ম্য়াচ জয় দিয়ে শুরু করেছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। শনিবার সিরিজের দ্বিতীয় ম্য়াচে মাঠে নামছে ভারত-শ্রীলঙ্কা (India vs Sri Lanka)। কিন্তু চোট সমস্যা কিছুতেই পিছু ছাড়ছে না টিম ইন্ডিয়ার (Team India)। সিরিজ শুরুর আগেই চোটের কারণে ছিটকে গিয়েছিলেন দলের তারকা পেসার দীপক চাহার (Deepak Chahar)। সিরিজ শুরুর আগের দিন জানা যায়া চোটের কারণে  সিরিজে খেলতে পারবেন না বর্তমানে ভারতীয় দলের মিডল অর্ডারে অন্যতম সেরা ব্য়াটসম্য়ান সূর্য কুমার যাদব (Surya Kumar Yadav)। দুজনেই চোট পেয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে। এবার সিরিজ চলাকালীন চোট পেয়ে ভারতীয় দল থেকে ছিটকে গেলেন দলের তরুণ ব্য়াটসম্য়ান রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে (T20 Series)আর তিনি খেলতে পারবেন না তিনি। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজ শুরুর আগে অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছিলেন, এই সিরিজে ইশান কিশানের সঙ্গে ওপেন করতে দেখা য়াবে রুতুরাজ গায়কোয়াড়কে। কিন্তু প্রথম ম্য়াচে ফের ইশান কিশান ও রোহিত শর্মাকে ওপেন নামতে দেখে সকলেই অবাক হয়েছিলেন। পরে জানা যায়, লখনউতে ডান হাতের কব্জিতে চোট পান রুতুরাজ গায়কোয়াড়। তাই প্রথম ম্য়াচে তাকে দলে রাখা হয়নি। এরপর বিসিসিআইয়ের তরফে জানানো হয়, কব্জিতে ব্যথার কারণে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। বোর্ডের তরফে সচিব জয় শাহ জানিয়েছেন, প্রথম ম্যাচের আগে লখনউয়ে কব্জিতে ব্যথার কথা বলেন রুতুরাজ। বোর্ডের চিকিৎসকরা তাঁকে এমআরআই করাতে বলেন। রুতুরাজকে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পাঠানো হচ্ছে রিহ্যাবের জন্য। একইসঙ্গে  বিসিসিআইতারর বদলে আগামি দুটি টি২০ ম্য়াচের জন্য ভারতীয় দলে নেওয়া হয়ে হয়েছে মায়াঙ্ক আগরওয়াল। 

 

 

প্রসঙ্গত, ২৬ মার্চ থেকে শুরু হতে চলেছে আইপিএল ২০২২। তার আগে  ভারতীয় দলে একের পর এক চোট গ্রস্ত হচ্ছেন চেন্নাই সুপার কিংসের তারকা ক্রিকেটাররা। প্রথমে চোটের কবলে পড়েন দলের তারকা পেসার দীপক চাহার। ওয়েস্ট ইনডিজের বিরুদ্ধে ইডেনে খেলার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান দীপক। ১৪ কোটি টাকা দিয়ে তাকে নিলামে  নেয় সিএসকে। এবার রুতুরাজ গায়কোয়ারও চোটের কবলে। গগতবার আইপিএলে দলের সেরা ব্যাটসম্য়ান ছিলেন তিনি। আইপিএলেরও সর্বোচ্চ স্কোরার হয়েছিলেন ডডান হাতি তরুণ তারকা।  দীপক চাহার ও রুতুরাজ গায়কোয়াড় দুজনেই আপাতত বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে রয়েছেন। শোনা যাচ্ছে আইপিএলে নাও খেলতে পারেন দীপক। এবারা রুতুরাজের চোটে চিন্তা বাড়ল সিএসকের।

Read more Articles on
Share this article
click me!