ব্য়াটে-বলে দুরন্ত ভারত, প্রথম টি২০-তে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৬২ রানে জয়

ভারত বনাম শ্রীলঙ্কার (India vs Sri Lanka) প্রথম টি২০ (T20)ম্য়াচ। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ১৯৯ রান করল রোহিত শর্মার (Rohit Sharma)দল। ১৩৭ রানে ৬ উইকেটে শেষ দাসুন শানাকার (Dasun Shanaka) দলের ইনিংস।

Asianet News Bangla | Published : Feb 24, 2022 5:09 PM IST / Updated: Feb 24 2022, 11:16 PM IST

ঠিক যেখানে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজ শেষ করেছিল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। ঠিক সেখান থেকেই শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে সিরিজ শুরু করল টিম ইন্ডিয়া (Team India)। লখনউতে প্রথম টি২০ ম্য়াচে প্রথমে ভারতীয় ব্যাটসম্যানদের দাপট ও পরে বোলারদের অনবদ্য পারফরম্য়ান্সে ৬২ রানের বিশাল ব্যবধান জয় পেল রোহিত শর্মার (Rohit Sharma) দল। প্রথমে ব্য়াট করে  ১৯৯ রানের পাহার-প্রমাণ স্কোর খাড়া করে মেন ইন ব্লুরা। ৫৬ বলে ৮৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন ইশান কিশান (Ishan Kishan)। তারপর ২৮ বলে ৫৭ রানের বিধ্বংসী ব্য়াটিং করেন শ্রেয়স আইয়র (Shreyas Iyer)। রোহিত শর্মাও করেন ৩২ বলে ৪৪ রান। রান তাড়া করতে নেমে ভারতীয় বোলারদের সামনে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে দাসুন শানাকার (Dasun Shanaka) দল। ১৩৭ রানে ৬ উইকেট শেষ হয় শ্রীলঙ্কার ইনিংস।

 

Latest Videos

 

এদিন টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার সিদ্ধান্ত শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। প্রথম থেকেই বিদ্ধংসী মেজাজা ব্য়াট শুরু করেন ভারতীয় দলের দুই ওপেনর রোহিত শর্মা ও ইশান কিশান। পাওয়ার প্লে শেষের আগেই অর্ধশতরানের পার্টনারশিপ করেন রোহিত-ইশান জুটি।  পাওয়ার প্লে-র পর আরও বিধ্বংসী মেজাজে ব্য়াট করতে শুরু করেন ইশান কিশান। শতরানের পার্টনারশিপও করেন দুই ভারতীয় ওপেনার। নিজের অর্ধশতরান পূরণ করেন ইশান কিশান। ১১১ রানে প্রথম উইকেট পড়ে ভারতীয় ক্রিকেট দলের। ৪৪ রান করে আউট হন রোহিত শর্মা।  প্রথম উইকেট পড়ার পর ক্রিজে আসেন শ্রেয়স আইয়র। ইশান কিশানের সঙ্গে মিলে তিনি আরও বিধ্বংসী ব্য়াটিং শুরু করেন। ১৫৫ রানে দ্বিতীয়  উইকেট পড়ে ভারতীয় দলের। ৫৬ বলে ৮৯ রানের ইনিংস খেলে দাসুন শানাকার বলে আউট হন ইশান কিশান। ১০টি চার ও ৩টি ছয়ে সাজানো তার ইনিংস। শেষের দিকে একাই শ্রীলঙ্কার বোলিং লাইনকে ধ্বংস করেন শ্রেয়স আইয়র। নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি। শেষ পর্যন্ত ২৮ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন তিনি। ৫টি চার ও ২টি ছয়ে সাজানো তার ইনিংস। অপরদিকে ৩ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯৯ রান করে টিম ইন্ডিয়া।

রান তাড়া করতে নেমে শুরুটাই ভালো হয়নি শ্রীলঙ্কার। শূন্য রানেই প্রথম উইকেট পড়ে লঙ্কান লায়ন্সদের। ভুবনেশ্বর কুমারের বলে বোল্ড হন পাথুম নিশাঙ্কা। এরপর রান পাননি কামিল মিশারাও। ১৫ রানে দ্বিতীয়  উইকেট পড়ে। ১৩ রান করে তিনিও ভুবির শিকার হন। জানিথ লিয়ানগে ১১ রান করে ভেঙ্কটেশ আইয়রের বলে আউট হন তিনি। ৩৬ রানে তৃতীয় উইকেট পড়ে লঙ্কানদের। এরপর ৫১ রানে চতুর্থ উইকেট পড়ে। ১০ রান করে দানিশ চান্দিমালের বলে আউট হন দীনেশ চান্দিমাল। শ্রীলঙ্কার ৬০ রানে পঞ্চম উইকেট পড়ে। ৩ রান করে চাহলের বলে আউট হন অধিনায়ক দাসুন শানাকা। অপরদিক থেকে নিজের লড়াকু ইনিংস চালিয়ে যান চারিথ আসালাঙ্কা।  তাকে কিছুটা সঙ্গ দেন চামিকা করুণারত্নে। ২১ রান করেন তিনি। তারপর ভেঙ্কটেশ আইয়রের বলে আউট হন তিনি। শেষ পর্যন্ত দুশমান্তা চামিরা ও চারিথ আসালঙ্কা নট আউট থাকেন। নিজের অর্ধশতরান পূরণ করেন আসালঙ্কা। ৫৩ রানে অপরাজিত থাকেন তিনি। চামিরা করেন ২৪ রান।  এই জয়ের ফলে ৩ ম্য়াচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

মহালয়া না মহাষ্টমী? শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের ভিড় দেখে একটাই প্রশ্ন সাধারন মানুষের | Durga Puja
'বিজেপি দেখলেই পুলিশের চুলকানি হয়', জামিন পেয়েই বিস্ফোরক রুপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly
চোখে জল, কাঁদছে গোটা গ্রাম! বন্ধ হয়ে গেল ১১২ ফুট দুর্গার পুজো, কেন! | World Biggest Durga Idol |
Suvendu Adhikari | 'কে বলেছে পুজো থেকে বিরত থাকতে...' পুজোর উদ্বোধনে এসে ধুয়ে দিলেন শুভেন্দু
সন্তোষ মিত্র স্কোয়ার-এর দুর্গাপুজোর উদ্বোধন করলেন শুভেন্দু অধিকারী, দিলেন বিশেষ বার্তা | Suvendu