ভারতীয় দলে একাধিক চমক, প্রথম টি২০-তে টস জিতে ভারতকে ব্য়াটিংয়ের আমন্ত্রণ ওয়েস্ট ইন্ডিজের

আজ থেকে শুরু ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের (India vs West Indies) টি২০ সিরিজ (T20 Series)। ৫ ম্যাচে সিরিজে মুখোমুখি দুই দল। জয় দিয়ে শুরু করতে মরিয়া রোহিত শর্মা (Rohit Sharma) ও নিকোলাস পুরানের (Nicholas Pooran) টিম। 
 

Web Desk - ANB | Published : Jul 29, 2022 2:26 PM IST / Updated: Jul 29 2022, 08:20 PM IST

ভারত  বনাম ওয়েস্ট ইন্ডিজের একদিনের সিরিজে ৩-০ ব্যববধানে জয় পাওয়ার পর এবার টিম ইন্ডিয়ার মিশন টি২০। টি২০ বিশ্বকাপের আগে এই ৫ ম্য়াচের টি২০ সিরিজকে খুবই গুরুত্ব দিয়ে দেখছে দুই দল। একদিনের সিরিজে ভারতীয় দলের একাধক তারকা প্লেয়ার না থাকলেও, টি২০ সিরিজে বিরাট কোহলি ও কেএল রাহুল বাদে ফিরেছেন সকলেই। তবে টি২০ সিরিজের প্রথম ম্য়াচে টস ভাগ্য সাথ দিল না ভারত অধিনায়ক রোহিত শর্মার। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন ক্য়ারিবিয়ান অধিনায়ক  নিকোলাস পুরান। প্রতিপক্ষকে কম রানের মধ্যে আটকে রেখে  রান চেজের রণনীতি সাজাতেই এই সিদ্ধান্ত ওয়েস্ট ইন্ডিজ দলনায়কের। অপরদিকে টস হারলেও বড় স্কোর করে প্রতিপক্ষকে চাপে রাখাই লক্ষ্য টিম ইন্ডিয়ার।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে ভারতীয় দলে একাধিক চমক রয়েছে। তিন স্পিনার নিয়ে নেমেছে টিম ইন্ডিয়া। গত টি২০ বিশ্বকাপের পর ফের একবার ভারতীয় টি২০ দলে ফিরেছেন রবিচন্দ্রন অশ্বিন। পাশাপাশি চোটের কারণে একদিনের সিরিজে খেলতে না পারলেও টি২০ সিরিজের প্রথম ম্য়াচ থেকেই দলে ফিরেছেন রবীন্দ্র জাদেজা।  আর ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে যেমনটা দেখা যাচ্ছিল রোহিতের সঙ্গে ইনিংসের শুরু করছেন ঋষভ পন্থ। ক্যারিবিয়ানদের বিরুদ্ধেও টি২০ সিরিজে ওপেন করতে দেখা যাবে তারকা উইকেট রক্ষক ব্যাটসম্যানকে।

ভারতীয় দলের প্রথম একাদশে ওপেনিংয়ে রয়েছেন রোহিত শর্মা ও ঋষভ পন্থ। এরপর টিম ইন্ডিয়ার মিডল অর্ডার বেশ লম্বা। তিন ও চার নম্বরে দেখা যাবে শ্রেয়স আইয়র ও সূর্যকুমার যাদবকে। তবে কে কোথায় নামবে তা পরিস্থিতির উপর ঠিক করা হবে। এরপর লোয়ার মিডল অর্ডারে দেখা যাবে হার্দিক পান্ডিয়া ও দীনেশ কার্তিককে। দলের হার্ড হিটারের ভূমিকাও পালন করবেনন এই দুই ব্যাটসম্যান। এছাড়া দলে স্পিনার অলরাউন্ডার হিসেবে খেলছেন রবীন্দ্র জাদেজা। এছাড়া দুই স্পিনার হলেন রবিচন্দ্রন অশ্বিন ও রবি বিষ্ণোই। দলে দুই পেসার হলেন ভুবনেশ্বর কুমার ও অর্শদীপ সিং।

 

 

ওয়েস্ট ইন্ডিজ দলের প্রথম একাদশে ওপেনিংয়ে রয়েছে কাইল মেয়ার্স ও শার্মাহ ব্রুকস। দলের মিডল অর্ডারে রয়েছেন নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার ও রভম্যান পাওয়েল। দলে তিন অলরাউন্ডার রয়েছে ওয়েস্ট ইন্ডিজের। ওডিয়ান স্মিথ, জেসন হোল্ডার ও কিমো পাল। তিন জনই ব্য়াটিং-বোলিংয়ে পারদর্শী। এছাড়া হার্ড হিটারের ভূমিকাও পালন করতে সক্ষম। দলে স্পিনার হিসেবে খেলছেন আকিল হোসেন। ও দুই স্পেশালিস্ট পেসার হলেন আলজারি জোসেফ ও ওবেড ম্যাককয়। 

 

 

প্রসঙ্গত,ভারত ও ওয়েস্ট ইন্ডিজ দলের বর্তমান যা পরিস্থিতি তাতে ব্যাটি-বোলিং বিভাগেু শক্তি ও গভীরতার বিচার করলে অনেকটাই এগিয়ে টিম ইন্ডিয়া। রোহিত, হার্দিক, ঋষভ, ভুবিরা ফেরা টিম ইন্ডিয়া আরও শক্তিশালী হয়েছে। তাই প্রথম টি২০ ম্যাচে ভারতকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষেজ্ঞরা।

Read more Articles on
Share this article
click me!