টিম ইন্ডিয়ায় একগুচ্ছ পরিবর্তন, টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত ওয়েস্ট ইন্ডিজের

আজ ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের (India vs West Indies) চতুর্থ টি২০ ম্যাচ। সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। চতুর্থ ম্য়াচ জিতে সিরিজ জিততে মরিয়া রোহিত শর্মার (Rohit Sharma)দল। সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে ক্যারিবিয়ানরা।
 

Web Desk - ANB | Published : Aug 6, 2022 3:17 PM IST / Updated: Aug 06 2022, 08:57 PM IST

সিরিজের চতুর্থ টি২০ ম্য়াচ আজ মুখোমুখি  হতে চলেছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। মার্কিন যুক্তরাষ্ট্রের  ফ্লোরিডায় মুখোমুখি হতে চলেছে দুই দল। ইতিমধ্যেই সিরিজের ২টি ম্য়াচ জিতে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। আজকের ম্যাচ জিততে পারলেই রয়েছে সিরিজ জয়ের হাতছানি। অপরদিকে সিরিজে টিকে থাকতে গেলে আজকের ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের কাছে ডু অর ডাই। চতুর্থ ম্যাচে টস ভাগ্য সাথ দিল না ভারতের। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক নিকোলাস পুরান।  ভারত চতুর্থ ম্যাচে প্লেয়িং ইলেভেনে একসঙ্গে তিনটি রদবদল করে। রিজার্ভ বেঞ্চে যেতে হয়েছে রবিচন্দ্রন অশ্বিন, হার্দিক পান্ডিয়া ও শ্রেয়স আইয়ারকে। তাদের বদলে দলে সুযোগ পেয়েছেন রবি বিষ্ণোই, অক্ষর প্যাটেব ও সঞ্জু স্যামসন। 

ভারতীয় দলের প্রথম একাদশে ওপেনিংয়ে রয়েছেন রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব। এরপর টিম ইন্ডিয়ার মিডল অর্ডার বেশ লম্বা। তিন ও চার নম্বরে দেখা যাবে দীপক হুডা, ঋষভ পন্থ ও সঞ্জু স্যামসনকে। তবে কে কোথায় নামবে তা পরিস্থিতির উপর ঠিক করা হবে। এরপর লোয়ার মিডল অর্ডারে দেখা যাবে দীনেশ কার্তিক ও অক্ষর প্যাটেলকে। দলের হার্ড হিটারের ভূমিকাও পালন করবেন এই দুই তারকা। এছাড়া দলে অলরাউন্ডারের ভূমিকাও পালন করবেন অক্ষর প্যাটেল ও দীপক হুডা। অক্ষর প্যাটেল ছাড়া দলের অপর স্পিনার স্পিনার হলেন রবি বিষ্ণোই। দলে তিন পেসার হলেন ন, ভুবনেশ্বর কুমার, আভেস খান ও অর্শদীপ সিং।

 

 

ওয়েস্ট ইন্ডিজ দলের প্রথম একাদশে ওপেনিংয়ে খেলছেন কাইল মেয়ার্স ও ব্র্যান্ডন কিং। দলের মিডল অর্ডারে খেলছেন নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার ও রভম্যান পাওয়েল।  ওয়েস্ট ইন্ডিজ দলের মিডল অর্ডারও যথেষ্ট শক্তিশালী। দলে দুই অলরাউন্ডার রয়েছে ওয়েস্ট ইন্ডিজের। ডেভন থমাস, জেসন হোল্ডার। দুই জনই ব্য়াটিং-বোলিংয়ে পারদর্শী। এছাড়া হার্ড হিটারের ভূমিকাও পালন করতে সক্ষম। দলে স্পিনার হিসেবে খেলছেন আকিল হোসেন। দলের তিন স্পেশালিস্ট পেসার হলেন ডমিনিক ড্র্যাকস, আলজারি জোসেফ ও ওবেড ম্যাককয়। 

 

 

প্রসঙ্গত, ভারত ও ওয়েস্ট ইন্ডিদের দুই দলের ব্যাটিং-বোলিং বিভাগের শক্তি-গভীরতা ও ভারসাম্যের বিচার করলে অনেকটাই এগিয়ে রোহিত শর্মার দল।  তাই চতুর্থ টি২০ ম্যাচেও ভারতীয় ক্রিকেট দলকেই ফেভারিট মানছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।  হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 

Read more Articles on
Share this article
click me!