স্মৃতি মন্ধনার বিধ্বংসী ব্যাটিং, সেমি ফাইনালে ইংল্যান্ডকে ১৬৫ রানের টার্গেট দিল মহিলা টিম ইন্ডিয়া

কমনওয়েলথ গেমসের ( Commonwealth Games 2022) সেমি ফাইনালে মুখোমুখি ভারত ও ইংল্যান্ড (India vs England)।  ম্যাচে প্রথমে ব্যাট করে ১৬৪ রান করল মহিলা টিম ইন্ডিয়া। দলের সর্বোচ্চ ৬১ রান করেন স্মৃতি মন্ধনা। 

Web Desk - ANB | Published : Aug 6, 2022 11:40 AM IST / Updated: Aug 06 2022, 05:15 PM IST

কমনওয়েলথ গেমস ২০২২ -এ মহিলা ক্রিকেটের সেমি ফাইনালে  ভারত বনাম ইংল্য়ান্ড মহারণ। ম্য়াচে প্রথমে ব্যাট করে লড়াকু স্কোর খাড়া করল মহিলা টিম ইন্ডিয়া। সৌজন্য়ে স্মৃতি মন্ধনার বিধ্বংসী ব্য়াটিং ও জেমিমা রড্রিগেজ, দীপ্তি শর্মা, হরমনপ্রীত কউরদের দলগত ইনিংস। ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক রহমনপ্রীত কউর। প্রথমে ব্যাট করতে নেমে  নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান করে টিম ইন্ডিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৬১ রান করেন স্মৃতি মন্ধনা। ৪৪ রান করেন জেমিমা রড্রিগেজ, ২২ রান করেন দীপ্তি শর্মা ও ২০ রান করেন হরমনপ্রীত কউর। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন ফ্রেয়া কেম্প। 

 

 

টস জিতে ভারতীয় দলের ইনিংসের শুরুটা খুব ভালো করেন দুই ওপেনার স্মৃতি মন্ধনা। প্রথম থেকেই বিধ্বংসী মেজাজে ব্য়াট করতে থাকেন স্মৃতি মন্ধনা।  একের পর এক মারকাটারি শট খেলতে থাকেন তিনি। তাকে ঠান্ডা মাথায় যোগ্য সঙ্গে দেন শেফালি ভার্মা। পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করে ফেলেন দুই ভারতীয় ওপেনার। ঝড়ের গতিতে নিজের অর্ধশতরানও পূরণ করেন স্মৃতি মন্ধনা।  ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে মাত্র ২৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে কোনও ভারতীয় ব্যাটারের এটিই সব থেকে কম বলে করা ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির রেকর্ড। অবশেষে ৭৬ রানে প্রথম উইকেট পড়ে ভারতীয় দলের। ১৫ রান করে ফেরায়া ক্যাম্পের বলে আউট হন শেফালি ভার্মা। জুটি ভাঙতেই সাজঘরে ফেরেন স্মৃতি মন্ধনা। ৭৭ রানে দ্বিতীয় উইকেট পড়ে। ৩২ বলে ৬১ রান করে ন্যাট স্কিভারের বলে আউট হন স্মৃতি মন্ধনা। 

 

 

এরপর হরমনপ্রীত কউর ও জেমিমা রড্রিগেজ মিলে দলের স্কোর এগিয়ে নিয়ে যান। তবে বেশি বড় পার্টনাশিপ হয়নি। ২৯ রান জুটিতে যোগ করেন তারা। ১০৬ রানে তৃতীয় উইকেট পড়ে ভারতীয় দলের। ২০ রান করে ফেরায়া ক্যাম্পের দ্বিতীয় শিকার হন হরমনপ্রীত কউর। এরপর জেমিমা রড্রিগেজ ও দীপ্তি শর্মা  মিলে এগিয়ে নিয়ে যান দলের স্কোরবোর্ড। প্রথমে একটু ঠান্ডা মাথায় ব্য়াাট করলেও সেট হতেই রানের গতিবেগ বাড়ান তারা। বিশেষ করে জেমিমা রড্রিগেজ আক্রমণাত্মক শট খেলতে শুরু করেন। জেমিমা ও দীপ্তি জুটি নিজেদে অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন। শেষ এভারে গিয়ে আউট হন দীপ্তি শর্মা। ১৫৯ রানে চতুর্থ উইকেট পড়ে ভারতের। ২২ রান করে ক্যাথরিন ব্রান্টের বলে আউট হন দীপ্তি শর্মা। ক্রিজে এসে খাতা না খুলেই রানম আউট হন পুজা ভাস্ত্রাকার। শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান করে ভারতীয় মহিলা দল। ৩১ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেম জেমিমা রড্রিগেজ। ইংল্যান্ডের টার্গেট ১৬৫ রান। 

Read more Articles on
Share this article
click me!