ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের চতুর্থ টি২০, কেমন হতে পারে দুই দলের সম্ভাব্য একাদশ

আজ ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের (India vs West Indies) চতুর্থ টি২০ ম্যাচ। সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। চতুর্থ ম্য়াচ জিতে সিরিজ জিততে মরিয়া রোহিত শর্মার (Rohit Sharma)দল। সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে ক্যারিবিয়ানরা।
 

Web Desk - ANB | Published : Aug 6, 2022 9:25 AM IST

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের টি২০ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। সিরিজে চতুর্থ ম্য়াচে আজ সিরিজ জয়ের লক্ষ্যে নামতে চলেছে রোহিত শর্মার দল। এক ম্য়াচ বাকি থাকতেই সিরিজ নিজেদের পকেটে পুরতে বদ্ধপরিকর ভারতীয় দল। অপরদিকে,আজকের ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের কাছে ডু অর ডাই। সিরিজে সমতা ফেরানো ছাড়া আর কোনও গতি নেই নিকোলাস পুরানের দলের কাছে। তাই চতুর্থ ম্যাচে নিজেদের সেরাটা দিয়ে জয় তুলে নিতে মরিয়া ক্যারিবিয়ানরা। আজকের ম্যাচে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের প্রথম একাদশ কী হবে তা নিয়েও জল্পনা রয়েছে দুই দেশের ক্রিকেট প্রেমিদের মধ্যে। এক ঝলকে দেখে নি ভারত ও ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ।

ভারতীয় দলের প্রথম একাদশে ওপেনিংয়ে থাকতে পারেন রোহিত শর্মা ও সূর্যকুমার যাদবব। এরপর টিম ইন্ডিয়ার মিডল অর্ডার বেশ লম্বা। তিন ও চার নম্বরে দেখা যাবে শ্রেয়স আইয়র ও ঋষভ পন্থকে। তবে কে কোথায় নামবে তা পরিস্থিতির উপর ঠিক করা হবে। এরপর লোয়ার মিডল অর্ডারে দেখা যাবে হার্দিক পান্ডিয়া ও দীনেশ কার্তিককে। দলের হার্ড হিটারের ভূমিকাও পালন করবেন এই দুই ব্যাটসম্যান। এছাড়া দলে অলরাউন্ডার হিসেবে খেলতে পারেন দীপক হুডা। এছাড়া  দুই স্পিনার খেলতে পারেন। তারা হলেন রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। দলে দুই পেসার হলেন হার্শল প্যাটেল ও অর্শদীপ সিং।

ভারতীয় দলের সম্ভাব্য একাদশ-
রোহিত শর্মা (অধিনায়ক)
ঋষভ পন্থ (উইকেট রক্ষক)
শ্রেয়স আইয়র
সূর্যকুমার যাদব
হার্দিক পান্ডিয়া
দীনেশ কার্তিক
দীপক হুডা
রবিচন্দ্রন অশ্বিন
যুজবেন্দ্র চাহল
হার্শল প্যাটেল
অর্শদীপ সিং

ওয়েস্ট ইন্ডিজ দলের প্রথম একাদশে ওপেনিংয়ে থাকতে পারেন কাইল মেয়ার্স ও ব্র্যান্ডন কিং। দলের মিডল অর্ডারে খেলতে পারেন নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার ও রভম্যান পাওয়েল।  ওয়েস্ট ইন্ডিজ দলের মিডল অর্ডারও যথেষ্ট শক্তিশালী। দলে দুই অলরাউন্ডার থাকতে পারে ওয়েস্ট ইন্ডিজের। ডেভন থমাস, জেসন হোল্ডার। দুই জনই ব্য়াটিং-বোলিংয়ে পারদর্শী। এছাড়া হার্ড হিটারের ভূমিকাও পালন করতে সক্ষম। দলে স্পিনার হিসেবে খেলছেন আকিল হোসেন। দলের তিন স্পেশালিস্ট পেসার হলেন ডমিনিক ড্র্যাকস, আলজারি জোসেফ ও ওবেড ম্যাককয়। 

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ-
কাইল মেয়ার্স
ব্র্যান্ডন কিং
নিকোলাস পুরান
শিমরন হেটমায়ার
রভম্য়ান পাওয়েল
ডেভন থমাস
জেসন হোল্ডার 
আকিল হোসেন
ডমিনিক ড্র্যাকস
আলজারি জোসেফ
ওবেড ম্যাককয়

প্রসঙ্গত, ভারত ও ওয়েস্ট ইন্ডিদের দুই দলের ব্যাটিং-বোলিং বিভাগের শক্তি-গভীরতা ও ভারসাম্যের বিচার করলে অনেকটাই এগিয়ে রোহিত শর্মার দল।  তাই চতুর্থ টি২০ ম্যাচেও ভারতীয় ক্রিকেট দলকেই ফেভারিট মানছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।  হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 

আরও পড়ুনঃমেয়েদের হকি সেমিতে আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্ত, অজিদের বিরুদ্ধে কার্যত জোর করে হারানো হল ভারতকে

আরও পড়ুনঃকমনওয়েলথ কুস্তিতে আরও ২ পদক ভারতের, ব্রোঞ্জ জিতলেন মোহিত ও দিব্য়া

Read more Articles on
Share this article
click me!