বোলারদের দাপটে দ্বিতীয় ম্য়াচেও সহজ জয় ভারতের, ২-০ সিরিজ পকেটে রোহিত ব্রিগেডের

দ্বিতীয় একদিনের ম্য়াচেও জয়  পেল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। প্রথমে ব্য়াট করে ২৩৭ রান করে টিম ইন্ডিয়া (Team India)। জবাবে ১৯৩ রানে শেষ হয় ওয়েস্ট ইন্ডিজের (West Indies)ইনিংস। ৪৪ রানে জয় পেয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতল রোহিত শর্মার (Rohit Sharma)দল।  
 

Asianet News Bangla | Published : Feb 9, 2022 4:32 PM IST / Updated: Feb 09 2022, 10:50 PM IST

প্রথম একদিনের ম্য়াচের পর দ্বিতীয় একদিনের ম্য়াচেও ওয়েস্ট ইন্ডিজকে (West Indies) হেলায় হারাল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। একইসঙ্গে ৩ ম্য়াচের সিরিজে এক ম্য়াচ বাকি থাকতেই ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিল রোহিত শর্মার (Rohit Sharma)দল। দ্বিতীয় একদিনের ম্য়াচে টিম ইন্ডিয়ার (Team India) ব্যাটিংলাইন আপ সাফল্য না পেলেও, বোলারদের দাপটে ম্য়াচ জেতে ভারত। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ৫০ ওভারে  ৯ উইকেট হারিয়ে ২৩৭ রান করে মেন ইন ব্লুরা। দলের হয়ে সর্বোচ্চ ৬৪ রানর ইনিংস খেলেন সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav)। এছাড়া ৪৯ রানের ইনিংস খেলেন কেএল রাহুল (KL Rahul)। রান তাড়া করতে নেমে প্রথম ম্য়াচের মতই ব্যর্থ হয় ওয়েস্ট ইন্ডিজ দলের ব্য়াটিং লাইনআপ। ১৯৩ রানেই অলআউট হয়ে যায় ক্যারেবিয়ানরা। ৪৪ রানে ম্য়াচ জেতে ভারতীয় দল। রোহিত ব্রিগেডে হয়ে সর্বোচ্চ ৪ উইতকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণা। 

দ্বিতীয় একদিনের ম্য়াচে খেলেননি কায়রন পোলার্ড। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ দলের অন্তবর্তীকালীল অধিনায়ক নিকোলাস পুরাণ।  রোহিত শর্মার সঙ্গে এদিন ওপেনে ঋষভ পন্থকে নামিয়ে চমক ভারতীয় দল। কিন্তু তা কাজ করেনি। ৪৩ রানের মধ্যে রোহিত শর্মা, ঋষভ পন্থ, বিরাট কোহলির উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় ক্রিকেট দল। সেই সময় দলের রাশ ধরেন কেএল রাহুল ও সূর্যকুমার যাদব। ৯১ রানের পার্টনারশিপ করেন তারা। কিন্তু দুর্ভাগ্যবশত ৪৯ রানের ইনিংস খেলে রান আউট হয়ে যান কেএল রাহুল। অপরদিকে অনবদ্য ইনিংস খেলে নিজের অর্ধশতরান পূরণ করেন সূর্যকুমার যাদব। ৬৪ রান করে আউট হন তিনি। এছাড়া আর কোনও ভারতীয় ব্য়াটসম্য়ান বড় স্কোর করতে পারেনি। শেষ পর্যন্ত ৫০ ওভারে ২৩৭ রান করে ভারত। 

রান তাড়া করতে নেমে প্রথম থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ দল।  যার ফলে সেইভাবে বড় পার্টনারশিপ করতে পারেনি ক্যারেবিয়ান দল। ব্রুকসের ৪৪ রানের ইনিংস ও আকিল হোসেনের ৩৪ রানের ইনিংস ছাড়া কেউ বড় রান করতে পারেনি। বিশেষ করে ব্রুকস ছাড়া ওয়েস্ট ইন্ডিজের প্রথম সারির কোনও ব্য়াটসম্য়ানের ব্য়াটে রান আসেনি। শেষের দিকে আকিল হোসেন  ও ওডিয়ান স্মিথ লড়াই করার চেষ্টা করলেও তারা সফল হতে পারেননি। ৪৬ ওভারে ১৯৩ রানে অল আউট  হয়ে য়ায় ক্যারেবিয়ানরা। প্রসিদ্ধ কৃষ্ণার ৪ উইকেট ছাড়া ২টি উইকেট পান  শার্দুল ঠাকুর ও একটি করে উইকেট পান মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহল, ওয়াশিংটন সুন্দর, দীপক হুডা। এই ম্য়াচ জয়ের ফলে ২-০ ব্যবধানে সিরিজ জিতল টিম ইন্ডিয়া। তৃতীয় ম্য়াচ ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট ওয়াশ করার সুযোগ রোহিতের দলের।

Read more Articles on
Share this article
click me!