ব্যাটে-বলে দুরন্ত টিম ইন্ডিয়া, এক ম্যাচ বাকি থাকতেই ক্যারিবিয়ানদদের বিরুদ্ধে টি২০ সিরিজ জয়

চতুর্থ  টি২০ ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজকে সহজে হারাল ভারতীয় ক্রিকেট দল (India vs West Indiesন) । ম্য়াচে প্রথমে ব্যাট করে ১৯১  রান করে  টিম ইন্ডিয়া (Team India)। জবাবে ক্যারিবিয়ানদের ইনিংস শেষ হয়ে  যায়  ১৩২ রানে। 

Web Desk - ANB | Published : Aug 7, 2022 5:34 AM IST

একদিনের সিরিজের পর টি২০ সিরিজেও সহজেই ওয়েস্ট ইন্ডিজকে হারাল ভারতীয় ক্রিকেট দল। ৫ ম্য়াচের সিরিজে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকটে পুরে ফেলল টিম ইন্ডিয়া। সিরিজের চতুর্থ ম্যাচে নিকোলাস পুরানের দলকে ৫৯ রানে হারাল রোহিত শর্মা ব্রিগেড।  ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে বির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯১ রান করে ভারত। ঋষভ পন্থের ৪৪, রোহিত শর্মার ৩৩, সঞ্জু স্যামসনের ৩০, সূর্যকুমার যাদব ২৪, দীপক হুডা ২১ ও অক্ষর প্যাটেলের ২০ রান করে। ক্যারিবিয়ানদের হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন ওবেড ম্যাককয় ও আলজারি জোসেফ। রান তাড়া করতে নেমে ১৩২ রানে শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ২৪ করে রান করেন নিকোলাস পুরান ও রভম্যান পাওয়েল। ভারতের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন অর্শদীপ সিং।

 

 

টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুটা ভালোই করে দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব। শুরু থেকেই ঝড়ের গতিতে রান করতে শুরু করেন তারা। একের পর এক মারকাটারি শট খেলেন। পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করেন রোহিত-সূর্য জুটি। ওপেনিং জুটিতে ৫৩ রান যোগ করেন তারা। এরপর আর  কোনও অর্ধশতরানের পার্টনারশিপ গড়ে ওঠেনি ভারতের। কোনও ব্যাটসম্যান ব্যক্তিগতভাবেও নিজের হাফ সেঞ্চুরি করতে পারেননি। নিয়মিত ব্যবধানে উইকেটও হারাতে থাকে ভারত। কিন্তু প্রত্যেক ব্যাটসম্যানই আক্রমণাত্নকক মেজাজে ব্য়াটিং করেন। সকলেই কম-বেশি দলের হয়ে নিজের যোগদান করেন। ঋষভ পন্থ ৪৪, রোহিত শর্মা ৩৩, সঞ্জু স্যামসন ৩০, সূর্যকুমার যাদব ২৪, দীপক হুডা ২১ ও অক্ষর প্যাটেলের ২০ রানের সৌজন্যেই ১৯১ রানে পৌছে যায় টিম ইন্ডিয়া।

ডু অর ডাই ম্যাচে রান তাড়া করতে নেমে  ব্য়াটিং  বিপর্যয়ের সম্মুখীন হতে হয়ে ওয়েস্ট ইন্ডিজ দলকে। প্রথম থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে শুরু করে ক্যারিবিয়ানরা। নিকোলাস পুরান ২৪ ও রভম্যান পাওয়েল ২৪ রান ছাড়া কোনও ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানই  ২০ রানের গণ্ডি টপকাতে পারেনি। ১৯ ওভার ১ বলে ১৩২ রানে শেষ হয়ে যায় নিকোলাস পুরানের দলের ইনিংস। ভারতের হয়ে অর্শদীপ সিং সর্বোচ্চ তিনটি উইকেট নেওয়া ছাড়াও ২টি করে উইকেট পান আভেস খান, অক্ষর প্যাটেল ও রবি বিষ্ণোই। ৫৯ রানে ম্য়াচ জিতে সিরিজও জিতে নেয় টিম ইন্ডিয়া। ৫ ম্যাচের সিরিজের বর্তমান ফল ৩-১। শেষ ম্যাচ ভারতীয় দলের কাছে কেবল মাত্র নিয়মরক্ষার। 

Read more Articles on
Share this article
click me!