ধওয়ান-গিল-শ্রেয়সদের অনবদ্য ব্যাটিং, ওয়েস্ট ইন্ডিজকে ৩০৯ রানের টার্গেট দিল টিম ইন্ডিয়া

ওয়েস্ট ইন্ডিজের (India vs West Indies) বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে প্রথমে ব্যাট করে ৩০৮ রান করল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। দলের হয়ে সর্বোচ্চ ৯৭ রান করলেন শিখর ধওয়ান (Shikhar Dhawan)। 

Web Desk - ANB | Published : Jul 22, 2022 5:41 PM IST / Updated: Jul 23 2022, 11:00 AM IST

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে টস হারলেও অনবদ্য ব্য়াটিং করল টিম ইন্ডিয়া। শিখর ধওয়ান, শুবমান গিল ও শ্রেয়স আইয়রদের চওড়া ব্যাটে ভর করে তিনশো পার করে ভারতী দল। ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক নিকোলাস পুরান। প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৮ করে ভারত। দলের হয়ে অধিনায়য়কোচিত ইনিংস খেলেন শিখর ধওয়ান। ৯৭ রান করেন তিনি। এছাড়া প্রায় আড়াই বছর পর দলে সুযোগ পেয়েই ৬৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন শুবমান গিল। পাশাপাশি ব্য়াটে রানের খরা কাটিয়ে ৫৪ রানের ইনিমংস খেলেন শ্রেয়স আইয়র। ক্যারিবিয়ানদের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন আলাজারি জোসেফ ও গুডাকশ মোতি। 

 

 

এদিন ভারতের হয়ে ইনিংসের শুরু করেন শিখর ধওয়ান ও শুবমান গিল। প্রথম থেকেই ছন্দে পাওয়া যায় দুই তারকা ক্রিকেটারকে। একের পর এক চোখ ধাঁধানো শট খেলেন তারা। ঠান্ডা মাথায় দলের স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান শিখর ধওয়ান ও শুবমান গিল। প্রথমে অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করেন তারা। ওভার পিছু ৬ রানের বেশি গতিতে রান করেন দুজনে। শতরানের পার্টনারশিপ করতেও বেশি সময় লাগেনি তাদের। একের পর এক মারকাটারি শট খেলে ক্যারিবিয়ানদের বোলারদের তুলোধনা করে। নিজেদের অর্ধশতরান পূরণ করেন শিখর ধওয়ান ও শুবমান গিল। অবশেষে দলের ১১৭ রানের মাথায় প্রথম উইকেট পড়ে ভারতের। ৬৪ রানের অনবদ্য ইনিংস খেলে দুর্ভাগ্যবশত রান আউট হন শুবমান গিল।

 

 

ওপেনিং জুটি ভাঙলেও এরপর দলের ইনিংস এগিয়ে নিয়ে যান অধিনায়ক শিখর ধওয়ান ও শ্রেয়স আইয়র। দুজনেই দ্রুত গতিতে এগিয়ে নিয়ে যায় দলের ইনিংস। সুযোগ পেলেই খেলেন আক্রমণাত্মক শট। অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করে ধওয়ান ও শ্রেয়স জুটি। দুজন মিলে দলের স্কোর দুশো পার নিয়ে যান। কিন্তু নিজের সেঞ্চুরি থেকে মাত্র ৩ রান দূরে থামেন ধওয়ান। ২১৩ রানে  পড়ে ভারতের দ্বিতীয় উইকেট। ৯৭ রান করে গুডাকশ মোতির বলে আউট হন শিখর ধওয়ান। এরপর নিজের অর্ধশতরান পূরণ শ্রেয়স আইয়র। ২৩০ রানের মাথায় ব্যক্তিগত ৫৪ রান করে গুডাকেশ মোতির দ্বিতীয় শিকার হন তিনি। এরপর কোনও ভারতীয় ব্যাটসম্যান বড় স্কোর না করলেও দীপক হুডা ২৭, অক্ষর প্যাটেল ২১, সূর্যকুনার যাদব ১৩, সঞ্জু স্যামসন ১২ রান করেন। শেষে ৭ ও ১ রানে অপরাজিত থাকেন শার্দুল ঠাকুর ও মহম্মদ সিরাজ। ৩০৮ রানে থামে ভারতের ইনিংস।  আলাজারি জোসেফ ও গুডাকশ মোতি ২করে উইকেট ছাড়াও একটি করে উইকেট নেন রোমারিও শেফার্ড ও আকিল হোসেইন। ওয়েস্ট ইন্ডিজের টার্গেট ৩০৯ রান।

Read more Articles on
Share this article
click me!