India vs West Indies: আহমেদাবাদে দর্শক স্টেডিয়ামে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ, কী করবে ইডেন গার্ডেন্স

৬ তারিখ থেকে  শুরু হতে চলেছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies) সিরিজ। ৩টি একদিনের ম্য়াচ হবে আহমেদাবাদে (Ahmedabad) ও ৩টি টি২০ ম্য়াচ হবে ইডেন গার্ডেন্সে (Eden Gardens)। তবে একদিনের সিরিজ হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। জানাল গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েসন (Gujrat Cricket Association)। 

Asianet News Bangla | Published : Feb 1, 2022 4:30 PM IST

আগামি  ৬ ফেব্রুয়ারি থেকে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলতে নামবে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। ৩ একদিনের ম্য়াচ ও ৩টি টি২০ ম্য়াচ খেলবে টিম ইন্ডিয়া (Team India)। এই সিরিজ থেকেই একদিনের দলের দায়িত্ব নেবেন রোহিত শর্মা (Rohit Sharma)। চোট সারিয়ে দলে ফিরছেন হিটম্য়ান। এছাড়া  সিরিজের প্রথম একদিনের ম্য়াচ ভারতীয় ক্রিকেটের (Indian Cricket)ক্ষেত্রেও এক মাইলস্টোন। কারণ ১০০০ তম একদিনের ম্য়াচ মেন ইন ব্লুরা।  কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে ইতিমদধ্যেই সিরিজ দুটি মাঠে করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই (BCCI)।  ৬, ৯ ও ১১ ফেব্রুয়ারি আমদাবাদের নবনির্মিত নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium)হবে একদিনের সিরিজ। আর  ১৬, ১৮ ও ২০ ফেব্রুয়ারি কলকাতার ইডেন গার্ডেন্সে হবে টি২০ সিরিজ।

৬ তারিখ হাজারতম একদিনের ঐতিহাসিক ম্য়াচে প্রথমে ভাবা হয়েছিল দর্শকের সামনেই খেলবে ভারতীয় ক্রিকেট দল। কিন্তু মঙ্গলবার গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েসনের তরফ থেকে জানানো হয়েছে কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে ৩টি ওডিআই ম্য়াচই হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েসন ট্য়ুইট করে জানায়, 
‘ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। সেটি ভারতের ১০০০তম এক দিনের ম্যাচ হতে চলেছে। বিশ্বে ভারতীয় দলই প্রথম এই মাইলফলকে পৌঁছল। কিন্তু বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে সব ম্যাচই ফাঁকা গ্যালারিতে করতে হবে।’ প্লেয়ারদের সুরক্ষা ও স্বাস্থ্য নিয়ে কোনওরকম ঝুঁকি নিতে চায়না বলেই এমন সিদ্ধান্ত জিসিএ-র। এই সিদ্ধান্তে হতাশ ক্রিকেট প্রেমিরা।

 

 

গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েসনের এহেন সিদ্ধান্তে কিছুটা হলেও চাপ বেড়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের উপরও। কারণ সোমবার রাজ্যের কোভিড বিধি শিথিল করে খেলার মাঠে ৭৫ শতাংশ লোক প্রবেশের অনুমতি দিয়েছিল বাংলার রাজ্য সরকার। একইসঙ্গে ক্লাব ক্রিকেট শুরুরও মেলে অনুমতি। যেই সিদ্ধান্তের কারে মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোরাধ্যায়কে ধন্যবাদও জানিয়েছিলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া। এর আগে নিউদিল্যান্ডের বিরুদ্ধে সীমিত দর্শক নিয়ে সাফল্যের সঙ্গে ম্য়াচ আয়োজন করেছে ইডেন গার্ডেন্স। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও ৩ ম্য়াচের টি২০ সিরিজ সাফল্যেক সঙ্গে করার বিষয়ে আত্মবিশ্বাসী ছিল সিএবি। কিন্তু গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েসন দর্শকশূন্য স্টেডিয়ামে ম্য়াচ করার সিদ্দান্ত নেওয়ার পর সিএবি কী সিদ্ধান্ত নেয় সেটাই দেখার।
 

Share this article
click me!