দ্বিতীয় ম্যাচেও সহজ জয় পেল টিম ইন্ডিয়া, জিম্বাবোয়েকে ৫ উইকেটে হারিয়ে সিরিজ পকেটে ভারতের

দ্বিতীয় একদিনের ম্য়াচেও সহজ জয় পেল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। ম্যাচে প্রথমে ব্যাট করে ১৬১ রানে অলআউট হয়ে গেল রেগিস চাকাবাভার (Regis Chakabva)দল। জবাবে ৫ উইকেটে জয় পেল কেএল রাহুলের (KL Rahul)দল। 

Web Desk - ANB | Published : Aug 20, 2022 1:13 PM IST / Updated: Aug 20 2022, 07:14 PM IST

প্রথম একদিনের ম্যাচে ১০ উইকেটে জিম্বাবোয়েকে হারিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। এবার দ্বিতীয় একদিনের ম্য়াচেও জিম্বাবোয়েকে অনায়াসে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুরে ফেলল টিম ইন্ডিয়া।  হারারে স্পোর্টস ক্লাবে দ্বিতীয় মেচে রেগিস চাকাবাভার দলকে  ৫ উইকেটে হারাল কেএল রাহুলের দল।  ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক। ৩৮.১ ওভারে ১৬১ রানে অলআউট হয়ে যায় জিম্বাবোয়ে। দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন সিন উইলিয়ামস। এছাড়া ৩৯ রান করেন রায়ান ব্রুল। এছাড়া অন্য কোনও জিম্বাবোয়ের ব্যাটসম্যান ২০ রানের গণ্ডি টপকাতে পারেনি। ভারতের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন শার্দুল ঠাকুর। রান তাড়া করতে নেমে মাত্র ২৫.৪ ওভারেই ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় ভারতীয় দল।  সর্বোচ্চ ৪৩ রান করেন সঞ্জু স্যামসন । এছাড়া ৩৩ করে রান করেন শিখর ধওয়ান ও শুবমান গিল। ২৫ রান করেন দীপক হুডা। 

 

 

এদিন ব্যাট করতে নেমে ইনিংসের শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে জিম্বাবোয়ে।  ২০ রানে প্রথম উইকেট পড়ে। ৭ রান করে মহম্মদ সিরাজের বলে আউট হন কাইতানো। এরপর ২৭ রানে পড়ে দ্বিতীয় উইতেট। ১৬ রান করে শার্দুল ঠাকুরের বলে আউট হন ইনোসেন্ট কাইয়া। ২৯ রানে পড়ে তৃতীয় উইকেট। ২ রান করে শার্দুল ঠাকুরের দ্বিতীয় শিকার হন রেগিস চাকাবাভা। ৩১ রানে পড়ে চতুর্থ উইকেট। ২ রান করে প্রসিদ্ধ কৃষ্ণার বলে আউট হন উইসলি মাধেভিরে। এরপর সিন উইলিয়ামস ও সিকন্দর রাজা জুটিতে ৪১ রান যোগ করেন। ৭২ রানে পঞ্চম উইকেট পড়ে। ১৬ রান করে কুলদীপ যাদবের বলে আউট হন সিকন্দর রাজা। এরপর সিন উইলিয়ামস কিছুটা রান করলেও অন্যদিক থেকে আর কোনও ব্যাটসম্যানই রান করতে পারেননি। ১০৫ রানে ষষ্ঠ উইকেট পড়ে। ৪২ রান করে দীপক হুডার বলে আউট হন সিন উইলিয়ামস। ১২৯ রানে পড়ে সপ্তম উইকেট। ৬ রান করে শার্দুল ঠাকুরের তৃতীয় শিকার হন লুইক জনগে। দলের ১৪৯ রানে ব্যক্তিগত ৯ রান করে অক্ষর প্যাটেলের বলে আউট হন ব্র্যাড ইভান্স। এরপর শেষ দুটি উইকেট রান আউট হয় জিম্বাবোয়ের ব্যাটাররা। 

 

 

রান তাড়া করকে নেমে ভারতেরও ইনিংসের শুরুটা ভাল হয়নি। এদিন শিখর ধওয়ানের সঙ্গে ইনিংসের শুরু করেন কেএল রাহুল।  ৫ রানে প্রথম উইকেট পড়ে ভারতের। ১ রান করে ভিক্টর নওয়াচির বলে আউট হন রাহুল। এরপর শিখর ধওয়ান ও শুবমান গিস মিলে এগিয়ে নিয়ে যান দলের ইনিংস। আক্রমণাত্মক মেজাজে ব্যাট করতে থাকেন দুই ক্রিকেটার। ৪৭ রানে দ্বিতীয় উইকেট পড়ে ভারতের। ৩৩ রান করে তানাকা চিভাঙ্গার বলে আউট হন শিখর ধওয়ান। এরপর ইশান কিশান ক্রিজে আসলে তিনি ব্য়াটে রান পাননি। ৮৩ রানে পড়ে ভারতের তৃতীয় উইকেট। ৬ রান করে লুইক জনগে বলে আউট হন ইশান কিশান। অপরদিকে গিল কিছু ভালো শট খেলেন। দলের ৯৭ রানের মাথায় ব্যক্তিগত ৩৩ রান জনগের বলে আউট হন শুবমান গিল। এরপর দীপক হুডা ও সঞ্জু স্যামসন মিলে দলের ইনিংসের রশ ধরে নেন। জয়ের দোরগারায় এই জুটি দবকে নিয়ে যানষ বেশ কিছু চোখ ধাঁধানো শট খেলেন দুজনেই। ১৫৩ রানে পঞ্চম উইকেট পড়ে। ২৫ রান করে সিকন্দর রাজার বলে আউট হন দীপক হুডা। শেষ পর্যন্ত সঞ্জু স্যামসন ৪৩ ও অক্ষর প্যাটেল ৬ রানে অপরাজিত থেকে দলকে জয়ের লক্ষ্যে পৌছে দেন। এই ম্যাচ জয়ের ফলে ভারতের কাছে তৃতীয় ম্যাচ কেবল নিয়মরক্ষার হয়ে থাকল।

Read more Articles on
Share this article
click me!