IND VS SA TEST: ইতিহাস তৈরির লক্ষ্যে কেপটাউনে টিম ইন্ডিয়া, দেখুন কীভাবে স্বাগত জানানো হল বিরাটদের

১১ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার (India vs SouthAfrica) তৃতয়ী টেস্ট। জোহানেসবার্গ (Jhannesburg) থেকে কেপটাউনে (Cape Town)পৌছল ভারততীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। রাজকীয়ভাবে স্বাগত জানানো হল টিম ইন্ডিয়াকে (Team India)। 
 

Asianet News Bangla | Published : Jan 9, 2022 7:50 AM IST

সেঞ্চুরিয়নে (Centurion) প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকাকে (South Africa) এক তরফা ম্য়াচে হারিয়ে ঐতিহাসিক জয় পেয়েছিল ভারতীয় দল (Team India)। তারপর অনেকেই ভেবেছিল জোহানেসবার্গ (Johannesburg) টেস্ট জিতেই প্রথমবার প্রোটিয়াভূমে নতুন ইতিহাস লিখবে টিম ইন্ডিয়া। কিন্তু বাস্তবে তা সম্ভব হয়নি। ঘরের মাঠে যে এত সহজে সিরিজ হাতছাড়া হতে দেবে না ডিন এলগার (Dean Elgar), কাগিসো রাবাডারা (Kagiso Rabada)তা বুঝিয়ে দিয়েছেন। ভারতের পয়া জোহানেসবার্গে টেস্ট জিতে পাল্টা প্রত্যাঘাত করেছে দক্ষিণ আফ্রিকা দল। এবার ১১ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে তৃতীয় ও সিরিজ নির্ণায়ক টেস্ট ম্য়াচ। কেপ টাউনে (Cape Town)শেষ টেস্টে দুই  দলই যে সিরিজ জিততে মরিয়া চেষ্টা করবে তা বলার অপেক্ষা রাখে। ইতিহাস তৈরির লক্ষ্যে জোহানেসবার্গ থেকে কেপ টাউনে পৌছল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। রাজকীয়ভাবে টিম ইন্ডিয়াকে স্বাগত জানাল কেপটাউন।

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। যেখানে জোহানেসবার্গ থেকে ভারতীয় দল বেরোনো থেকে শুরু কর বিমান যাত্রা ও কেপ চাউনের পৌছনের মুহূর্তগুলি তুলে ধরা হয়েছে। বিসিসিআইয়ের (BCCI)শেয়ার করা ভিডিওতেই দেখা গিয়েছে, কেপ টাউনে ভারতীয় দলকে যেমন দক্ষিণ আফ্রিকার সংস্কৃতি মেনে ড্রাম বাজিয়ে স্বাগজ জানানো হয়েছে, তেমনই টিম হোটেলে সেতার বাদকও ছিলেন বিরাটদের স্বাগত জানাতে। একটি প্লাস্টিকের বাবলের মধ্যে সেতার বাদক বসিয়ে বাজাচ্ছিলেন সেতার। যা ভারতীয় ক্রিকেটারদের অবাককরেছে। জোহানেসবার্গ থেকে শুরু করেপ টাউনের হোটেলে প্রবেশ পর্যন্ত যাবতীয় করোনা বিধি মেনেই হয়েছে সফর। কেপ টাউনে হোটেলের প্রবেশের পর ভারতীয় দলের জন্য কেকেরও ব্যবস্থা করা হয়েছিল।  সেই কেকে লেখা 'স্বাগত'। 

 

 

কেপ টাউনে পৌছে সময় নষ্ট করতে রাজি নয় ভারতীয় দল। অনুশীলনের জন্য হাতে মিলবে মাত্র দুটো দিন। রবিবার ও সোমবার। মঙ্গলবার থেকে শুরু হবে তৃতীয় টেস্ট। তাই এই দুদিন অনুশীলনে কোনও খামতি রাখতে রাজি নন রাহুল দ্রাবিড়। মহম্মদ সিরাজের চোট কিছুটা চিন্তায় রেখেচে টিম ম্য়ানেজমেন্টকে। সম্ভবত তৃতীয় টেস্টে তিনি খেলতে পারবেন না। সেই জায়গায় খেলানো হতে পারে ইশান্ত শর্মা অথবা উমেশ যাদবকে।পাশাপাশি স্বস্তির খবর হল পিঠের ব্য়াথা থেকে মুক্তি পেয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। তৃতীয় টেস্টে দলে ফিরছেন তিনি। ফলে অধিনায়কত্ব নিয়েও সমস্যা মিটবে। হনুমা বিহারীর জায়গাতেই দলে ফিরবেন বিরাট। লাগাতার ব্যর্থতার পর তৃতীয় টেস্টে ঋষভ পন্থের জায়গায় ঋদ্ধিমান সাহাকে খেলানো হয় কিনা এখন সেটাই দেখার। তবে তৃতীয় টেস্ট জিতে ইতহাস তৈরি করতে মরিয়া টিম ইন্ডিয়া।

Read more Articles on
Share this article
click me!