Omicron: ওমিক্রন আতঙ্কে প্রোটিয়া সফরে যাবে কী টিম ইন্ডিয়া, প্রতিক্রিয়া দিল বিসিসিআই

ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand)  সিরিজ শেষে দক্ষিণ আফ্রিকায় (South Africa) সফরে যাওয়ার কথা ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) । কিন্তু কোভিড ১৯ (Covid 19) -এর নতুন ভ্যারিয়েন্ট বাড়িয়েছে আতঙ্ক। সফর নিয়ে অনিশ্চয়তা। 
 

Asianet News Bangla | Published : Nov 28, 2021 5:45 AM IST

ফ্রান্স (France), ইতালি (Italy), রাশিয়া (Russia)সহ ইউরোপের বিভিন্ন দেশের ফের  বাড়ছে করোনার (Corona) সংক্রমণ। তলিকায় রয়েছে চিন (China) সহ এশিয়ার কয়েকটি দেশও। এরইমধ্যে আতঙ্ক আরও বাড়িয়েছে দক্ষিণ আফ্রিকায় (South Africa) করোনার নতুন  ভ্যারিয়েন্টের আবিষ্কার। যা কিনা বলা হচ্ছে ডেল্টার থেকেও ভয়ঙ্কর। নাম সুপার ভ্যারিয়েন্ট (Super Mutant Covid Variant)। এই খবর চাউর হতেই দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করেছে একাধিক দেশ। একইসঙ্গে অনিশ্চয়তা তৈরি হয়ে গিয়েছে ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) দক্ষিণ আফ্রিকা সফরকে ঘিরেও। এর আগে ভারতে এসেও করোনা অতিমারীর কারণে না খেলেই  দেশে ফিরে যেতে হয়েছিল প্রোটিয়া দলকে। এবার ভারতীয় দল প্রোটিয়া সফরে যাওয়ার আগে  উদ্বেগ বাড়াচ্ছে সুপার ভ্যারিয়েন্ট। 

ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand) সিরিজ শেষেই দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার কথা ভারতীয় দলের (Indian Team)। সেখানে ৩টি টেস্ট, ৩টি একদিনের ম্যাচ ও ৪টি ট২০ ম্যাচ খেলার কথা রয়েছে টিম ইন্ডিয়ার (Team India)। ১৭ ডিসেম্বর থেকে শুরু  ২৬ জানুয়ারি পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় থাকার কথা ভারতীয় দলের। কিন্তু করোনার নতুন ভ্যারিয়েন্ট চিন্তা বাড়িয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকা (Cricket South Africa) ও ভারতীয় ক্রিকেট বোর্ডের(Indian Cricket Board)।  পরিস্থিতির উপর নজর রাখছে উভয় বোর্ড ও প্রশাসনও। ৮ বা ৯ ডিসেম্বর ভারতীয় টিমের দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার কথা। দক্ষিণ আফ্রিকার উত্তরাংশে নতুন ভ্যারিয়েন্ট ধরা পড়েছে। জোহানেসবার্গ ও প্রিটোরিয়া পড়ছে ওই অঞ্চলে। যেখানে দুটো টেস্ট খেলতে হবে ভারতকে। যা বেশি আতঙ্কের। এই বিষয়ে বিসিসিআইয়ের (BCCI)  এক কর্তা  বলেছেন, ‘এই মুহূর্তে অপেক্ষা করা এবং পরিস্থিতির দিকে নজর রাখা ছাড়া আর কোনও উপায় নেই। কেন্দ্রীয় সরকার যা নির্দেশ দেবে, সেই মতো হবে। পরিস্থিতি যে ঠিক নয়, তা নিয়ে কোনও সন্দেহ নেই।’ তবে একাংশ মনে করছেন প্রকোপ বাড়লে বাতিল হয়ে যেতে পারে সফর।

বিসিসিআইয়ের উদ্বেগ আরও বাড়িয়েছে কারণ ভারতীয় এ দল বর্তমানে দতক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে। যেই দলে ভারতীয় প্রথম দলেরও কয়েকজন ক্রিকেটার রয়েছে। ইতিমধ্যেই একটি টেস্ট খেলা হয়ে গিয়েছে। দর্শক শূন্য মাঠে হচ্ছে খেলা। ২৯ নভেম্বর থেকে দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার কথা ভারতীয় এ দলের। কিন্তু আদৌ খেলা হবে কিনা তা নিয়ে রয়েছে সংশয়। শোনা যাচ্ছে যে, প্রয়োজনে ম্যাচ কেন্দ্র বদলে এ-দলের সেই সিরিজ শেষ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্লেয়ার বায়ো বাবলে থাকলেও  আতঙ্ক গ্রাস করেছে সকলকেই। 

Share this article
click me!