IPL 2021, RCB vs PBKS - গ্লেন ম্যাক্সের 'বিগ শো', শারজায় এই মরসুমের সর্বোচ্চ রান তুলল কোহলিরা

আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪৮তম ম্যাচে পাঞ্জাব কিংস (Punjab Kings)-এর বিরুদ্ধে ৭ উইকেট হারিয়ে ১৬৪ রান তুলল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। দুর্দান্ত অর্ধশতরানের ইনিংস খেললেন গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। 

Asianet News Bangla | Published : Oct 3, 2021 11:50 AM IST / Updated: Oct 03 2021, 05:35 PM IST

আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪৮তম ম্যাচে পাঞ্জাব কিংস (Punjab Kings)-এর বিরুদ্ধে দুর্দান্ত অর্ধশতরানের ইনিংস খেললেন গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। শারজার উইকেটে স্ট্রোক প্লে মোটেই সহজ নয়। এবি ডেভিলিয়ার্স বিরোট কোহলিদের মতো ব্যাটাররা বাউন্ডারি মারতে সমস্যায় পড়লেও, ম্যাক্সিকে দেখে মনে হতে পারে, তিনি বোধহয় অন্য কোনও পিচে ব্য়াট করছিলেন। আর তার ইনিংসের দৌলতেই, মোজেস এনরিকেস-এর দুরন্ত বোলিং পারফরম্যান্স সত্ত্বেও ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৪ রান তুলল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)-এ। 

শারজার পিচে কোনও অধিনায়কই আগে ব্যাট করতে চায় না। কিন্তু, এদিন টসে জিতে সকলকে চমকে দিয়ে সেটাই করেছিলেন বিরাট কোহলি। ওপেনিং জুটিতে তিনি এবং দেবদত্ত পড়িক্কল মিলে ৯ ওভারে ৬৮ রান তুলে দিয়েছিলেন। তবে এরপরই এদিনের ম্যাচে প্রথম একাদশে আসা অজি অলরাউন্ডার মোজেস এনরিকেস-কে আক্রমণে এনেছিলেন পিবিকেএস অধিয়ানয়ক কেএল রাহুল। দশম ওভারে খেলার ভারসাম্য বদলে দিয়েছিলেন তিনি। 

"

দশম ওভারের চতুর্থ বলে বিরাট কোহলি (২৪ বলে ২৫) এবং পঞ্চম বলে ড্যান ক্রিশ্চিয়ান (০)-কে ফিরিয়ে দিয়েছিলেন তিনি। ১২তম ওভারে বল করতে এসে আবার ফিরিয়ে দেন আরেক আরসিবি ওপেনার দেবদত্ত পড়িক্কলকেও (৩৮ বলে ৪০)। সব মিলিয়ে এদিন এই মরসুমে আইপিএল-এর প্রথম ম্যাচ খেলতে নেমেই তিনি ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১২ রান দিয়ে ৩ উইকেট শিকার করলেন। 

তবে তখনও বাকি ছিল 'বিগ শো', অর্থাৎ গ্লেন ম্যাক্সওয়েলের (৩৩ বলে ৫৭) খেলা। চলতি মরসুমে ব্যাটে-বলে দুরন্ত ফর্মে আছেন তিনি। আরব আমিরশাহিতেই এই নিয়ে তাঁর তিনটি অর্ধশতরানের ইনিংস খেলা হয়ে গেল। তবে, এরমধ্যে সম্ভবত সবথেকে সেরা ইনিংসটি তিনি খেললেন রবিবারই। একার হাতেই তফাৎ গড়ে দিলেন তিনি। যে উইকেটে স্ট্রোক খেলা অন্যদের পক্ষে অত্যন্ত কঠিন বলে মনে হচ্ছে, সেই উইকেটেই তিনি ৩টি চার ও ৪টি বিশাল ছয় মারলেন। আউট হলেন এরেবারে শেষ ওভারে, মহম্মদ শামির বলে।  

আরও পড়ুন - IPL 2021 - পারলে সারাদিনই কাটে সুইমিংপুলে, এই হট 'দেশি গার্ল'-এর সঙ্গেই ঘর বাঁধছেন ম্যাক্সওয়েল

আরও পড়ুন - Daughters' Day 2021 - কার সঙ্গে প্রেম করছেন সানা, ১৯ বছরে কতটা বদলে গেলেন সৌরভ-কন্যা, দেখুন

আরও পড়ুন - IPL 2021 - পুরো নগ্ন হয়ে সুইমিং পুলে, ঘাম ঝড়াবে জেসন হোল্ডারের নতুন প্রেমিকার হট অবতার, দেখুন

তাঁকে যোগ্য সঙ্গত দিচ্ছিলেন এবি ডেভিলিয়ার্স। তবে, ১৮ বলে ২৩ রান করে তিনি রানআউট হয়ে যান। দুর্দান্ত ফিল্ডিং-এ তাঁকে ফিরিয়ে দেন পাঞ্জাবের হয়ে এই ম্যাচে খেলতে নামা সরফরাজ খান। তিনি এদিন দারুণ ফিল্ডিং করলেন। এই রানআউটটি ছাড়াও ক্রিশ্চিয়ান এবং ম্যাক্সওয়েলের ক্যাচও তালুবন্দি করেন তিনিই। 

পাঞ্জাবের বোলারদের মধ্যে মোজেস হেনরিকেস ছাড়া উইকেট পেয়েছেন মহম্মদ শামি। যদিও ইনিংসের শুরুতে তিনি উইকেট তুলতে পারেননি। তবে ডেথ ওভারে ফের দুর্দান্ত বল করেন তিনি। ৩টি উইকেটই এল একেবারে শেষ ওভারের মধ্যে। ম্যাক্সওয়েল ছাড়াও শামি ফিরিয়ে দেন শাহবাজ আহমেদ (৪ বলে ৮) এবং জর্জ গার্টন (০)-কে। ৪ ওভারে কিন্তু ৩৯ রান দিয়েছেন শামি। 

Share this article
click me!