112

রবিবার, আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথমে ব্যাচ করে আরসিবি। চার নম্বরে নেমে রীতিমতো ঝড় তোলেন ম্যাক্সওয়েল। মাত্র ৩৭ বলে ৬টচি চার ও ৩টি বিশাল ছয়ের মাধ্যমে তিনি ৫৬ রান করে যান। তারপর আবার বল হাতেও ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২৩ রান দিয়ে তুলে নেন রোহিত শর্মা এবং ক্রুনাল পান্ডিয়ার মতো দুই বিপজ্জনক ব্যাটারকে। 
 

Subscribe to get breaking news alerts

212

অনেকেরই হয়তো জানা নেই এই ম্যাক্সওয়েল বিয়ে করতে চলেছেন এক ভারতীয় বংশোদ্ভূত মহিলাকে। তাঁর নাম ভিনি রমন (Vini Raman)। অভিজাত ভারতীয় পরিবারের সন্তান হলেও তাঁর জন্ম, বেড়ে ওঠা - সবটাই অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে। 

312

মেডিক্যাল সায়েন্সে গ্র্যাজুয়েট ভিনি, একজন ফার্মাসিস্ট। তাঁর এক দিদি আছে, মধু রমন। তিনিও চিকিৎসা বিজ্ঞান নিয়েই পড়াশোনা করেছেন। বর্তমানে নার্স হিসাবে কাজ করেন। 
 

412

ভিনির বাবা-মা সম্পর্কে খুব বেশই তথ্য জানা যায় না। তবে তাঁর দিদি মধু রমনের একটি কন্যা রয়েছে। বোনঝি, ভিনির খুব কাছের মানুষ। তার সঙ্গে মাঝে-মাঝেই নিজের ছবি দেন ভিনি। আর ফ্যানরা তাঁকে বলেন সেক্সি আন্টি।  
 

512

ভিনির সঙ্গে ম্যাক্সওয়েলের প্রথম পরিচয় ২০১৩ সালের ডিসেম্বরে। সেই সময় বিগ ব্যাশ লিগে ম্যাক্সওয়েল মেলবোর্ন স্টার্স দলের হয়ে খেলতেন। মেলবোর্ন স্টার্স-এরই এর ইভেন্টে দুইজনের আলাপ হয়। 
 

612

দুজনের মধ্যে বয়সের তফাত প্রায় সাড়ে চার বছর হলেও, তা দুজনের মনের মিলের পথে অন্তরায় হয়নি। ২০১৭ সালে প্রথম ভিনি সোশ্যাল মিডিয়ায়, ম্যাক্সওয়েলের সঙ্গে নিজের একটি ঘনিষ্ঠ ছবি প্রকাশ করেছিলেন। আর সেই থেকেই শুরু হয়েছিল তাদের প্রেমের চর্চা। 

712

২০১৯ সালে দুজনে প্রথম একসঙ্গে অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাওয়ার্ড অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন। ওই বছরের শেষের দিকেই মানসিক স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার কারণে ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন ম্যাক্সওয়েল। পরে তিনি জানিয়েছিলেন ভিনিই প্রথম তাঁর অসুস্থতার বিষয়টি লক্ষ্য করেছিলেন এবং তাঁকে ডাক্তারের সাহায্য নেওয়ার পরামর্শ দিয়েছিলেন। 

812

ভিনির শখের মধ্যে রয়েছে সাঁতার কাটা এবং ভ্রমণ। সুইমিংপুলে সময় কাটাতে সবথেরে ভালবাসেন ম্যাক্সওয়েলের হবু বউ। উষ্ণ সাঁতারের পোশাক পরা তাঁর বিভিন্ন ছবি, অজি ফ্যানদের মধ্যে প্রায়ই ভাইরাল হয়ে থাকে। 
 

912

ভিনি ও ম্যাক্সওয়েল দুজনেই খুব ঘুরেও বেড়ান। কখনও আমেরিকা, কখনও সংযুক্ত আরব আমিরশাহি, কখনও ইন্দোনেশিয়ার জনপ্রিয় ভ্রমণস্থলগুলি থেকে দুজনে সেলফি পোস্ট করেন। 

1012

সম্পর্কের শুরুতে অস্ট্রেলিয়ায় অনেকেই ভিনি রমনের গায়ের রঙ নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তবে এইসব বিষয়কে একেবারেই গুরুত্ব দেন না ভিনি। তবে জিমে গিয়ে  ছিপছিপে টোনড হট ফিগার ধরে রাখার বিষয়ে তিনি খুবই সিরিয়াস। 
 

1112

২০২০ সালের ২৬ ফেব্রুয়ারি দুজনে এনগেজমেন্ট বা বাগ্দান সেড়ে ফেলেছেন। বাগদান অনুষ্ঠানে দুজনেই পুরোপুরি দেশি পোশাক পরেছিলেন। ম্যাক্সওয়েলের পরণে ছিল সবুজ কুর্তা, আর ভিনি রমন পরেছিলেন একটি লেহেঙ্গা। ভিনি জানিয়েছেন, বিয়ের আগেই ম্যাক্সওয়েলে পরিবারের থেকে যে অভ্যর্থনা তিনি পেয়েছেন, তাতে করে এখন ম্যাক্সওয়েল পরিবারকেই তিনি তাঁর দ্বিতীয় পরিবার বলে মনে করেন। 

1212

ভিনির আগে আরও একজন মাত্র ভারতীয় মহিলাই কোনও অস্ট্রেলিয়া ক্রিকেটারের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। ম্যাক্সওয়েল-ভিনির আগে গাঁটছড়া বেঁধেছিলেন শন টেইট এবং মাশুম সিং। এনগেজমেন্টের পর এবার কবে ছাদনাতলায় বসবেন ভিনি ও ম্যাক্সি, সকলে এখন সেই অপেক্ষায়। হ্যাঁ, ভিনি সাফ জানিয়ে দিয়েছেন, বিয়ে হবে ভারতীয় মতেই।