কেন সাজঘরে বসে ব্য়াট 'খাচ্ছিলেন' ধোনি, কারণ জানালেন প্রাক্তন ভারতীয় স্পিনার

দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে ম্য়াচে ব্য়াট করতে নামার আগে সাজঘরে ব্য়াচ কামড়াতে দেখা যায় এমএস ধোনিকে (MS Dhoni)। যেই ছবি ভাইরাল হয় নেট দুনিয়ায়। এবার তার কারণ জানালেন প্রাক্তন তারকা স্পিনার। 
 

Web Desk - ANB | Published : May 9, 2022 2:20 PM IST

দিল্লি  ক্য়াপিটালসের বিরুদ্ধে দুরন্ত  জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। ম্য়াচে ব্য়াট হাতে যেমন অনবদ্য ইনিংস খেলেছেন রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে, শিবম দুবেরা। ঠিক তেমনই একেবারে শেষের দিকে ছোট হলেও ক্রিকেট প্রেমিরা আরও একবার দেখতে পেয়েছে ধোনি ধামারিষ ৮ বলে ২টি ছয় ও একটি চার মেরে ধোনি খেলেন ২১ রানের ইনিংস। একইসঙ্গে আইিপএলের ইতিহাসে স্লগ ওভারে ২৫০০ রান করে রেকর্ড তৈরি করেন মাহি। দলের ম্য়াচ জয়, ব্য়াট হাতে ধোন ধামাকার পাশাপাশি আরও একটি জিনিস দিল্লি ম্য়াচে ধোনি ব্য়াট করতে নামার আগে ভাইরাল হয়। দেখা যা  প্য়াভেলিয়নে বসে নিজের ব্য়াট কামড়াচ্ছেন ধোনি। যেই ভিডিও মুহূর্তে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু কেন এমনভাবে ব্য়াট কামড়ান ধোনি তা জানার জন্য উদগ্রীব হয়ে ওঠেন সকলেই। 

 

 

ধোনির এমন ভিডিও ভাইরাল হওয়ার পর সকলে কৌতুহলের অবসান ঘটান প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অমিত্র মিশ্র। তিনি নিজে ট্যুইট করে জানান ধোনির ব্য়াট কামড়ানোর কারণ। ধোনির সঙ্গে একসময় জাতীয় দলে খেলছেন অমিত মিশ্র। তিনি সোশ্যাল  মিডিয়ায় জানান, ‘সবাই ভাবছে ধোনি এমন কেন করে। কারণ ও চায় ওর ব্যাট পরিষ্কার থাকুক। ব্যাটের উপরে টেপের কোনও অংশ বা সুতো থাকুক সেটা ও চায় না। তাই ব্যাট করতে নামার আগে সেই জায়গা প্রয়োজন হলে মুখ দিয়ে ঠিক করে নেয়। ধোনির ব্যাটে সেই জন্য টেপ বা সুতোর কোনও অংশ উঠে থাকতে দেখা যায় না।’ ফলে অনেকে বাবছিলেন কোনও কুসংস্কারের কারণে ধোনি এমন করেন কিনা। তবে সেই প্রশ্নের উত্তর দেন অমিত মিশ্র। 

 

 

প্রসঙ্গত, চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে লজ্জার হার দিল্লি ক্যাপিটালসের। ঋষভ পন্থের দলকে ৯১ রানে হারাল এমএস ধোনির দল।ম্য়াচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান করল চেন্নাই সুপার কিংস। দলের হয়ে সর্বোচ্চ ৪৯ বলে ৮৭ রানের ইনিংস খেলেন ডেভন কনওয়ে। এছাড়া ৩৩ বলে ৪১ রান করেন রুতুরাজ গায়কোয়াড়। ১৯ বলে ৩২ রানম করেন শিবম দুবে। দিল্লির হয়ে ৩টি উইকেট নেন আনরিখ নকিয়া ও ২টি উইকেট নেন খালিল আহমেদ। রান তাড়া করতে নেমে ১৭ ওভার ৪ বলে ১১৭ রানে অলআউট হয়ে দিল্লি ক্যাপিটালসের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন মিচেল মার্শ। ২৪ রান ককরেন শার্দুল ঠাকুর। ২১ করেন পন্থ ও ১৯ করেন ডেভিড ওয়ার্নার। সিএসকের হয়ে সর্বোচ্চ ৩টি উইতকেট নেন মইন আলি। দুটি করে উইকেট নেন মুকেশ চৌধুরী, সিমারজিৎ সিং, ডোয়েইন ব্রাভো। 
 

Read more Articles on
Share this article
click me!