KKR vs MI- কেকেআর দলে মোট ৫টি পরিবর্তন, টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত রোহিত শর্মার

আইপিএল ২০২২ (IPL 2022) -এর দ্বিতীয় লেগের খেলায় মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও মুম্বই ইন্ডিয়ান্স (KKR vs MI)। একদিকে জয়ে ফিরতে মরিয়া শ্রেয়স আইয়রের দল। অপরদিকে, জয়ের হ্যাটট্রিকের লক্ষ্য়ে রোহিত শর্মার দল। 

Web Desk - ANB | Published : May 9, 2022 1:47 PM IST

সোমবার আইপিএল ২০২২-এর মেগা ম্য়াচে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও মুম্বই ইন্ডিয়ান্স।  মুম্বইয়ের ডি ওযাই পাটিল স্টেডিয়ামে হচ্ছে এই ম্য়াচ। মেগা ম্য়াচে টস ভাগ্য সাথ দিল  মুম্বই ইন্ডিয়ান্সের। টস জিতে রাতের খেলায় বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। ডিউ সমস্যার কারণেই এই সিদ্ধান্ত মুম্বইয়ের। আজকের ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স দলে ১টি পরিবর্তন হয়েছে। সূর্যকুমার যাদবের জায়গায় সুযোগ পেয়েছেন রমনদীপ সিং। চোট রয়েছে সূর্যকুমারের। অপরদিকে কেকেআর দলে মোট ৫টি পরিবর্তন হয়েছে। দলে ফিরেছেন অজিঙ্কে রাহানে, ভেঙ্কটেশ আইয়র, শেলডন জ্য়াকসন, প্য়াট কামিন্স ও বরুণ চক্রবর্তী। টস হারলেও বড় স্কোর করে বিপক্ষকে তাপে রাখাই লক্ষ্য শ্রেয়স আইয়রের দলের। 

 

 

আজকের ম্য়াচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কেকেআরের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে ওপেনিংয়ে থাকতে পারেন অজিঙ্কে রাহান ও ভেঙ্কটেশ আইয়র। দলের মিডল অর্ডারে থাকতে চলেছেন শ্রেয়স আইয়র (অধিনায়ক),  নীতিশ রানা ও রিঙ্কু সিং। দলে উইকেট রক্ষকের দায়িত্বও পালন করবেন শেলডন জ্যাকসন। দলে অলরাউন্ডার ও হার্ড হিটারের ভূমিকায় খেলতে চলেছেন আন্দ্রে রাসেল। এছাড়া আজকের ম্য়াচে স্পিনিং অলরাউন্ডার হিসেবে খেলবেন মিস্ট্রি স্পিনার সুনীল নারিন।  অপর স্পিনার হিসেবে খেলছেন বরুণ চক্রবর্তীর খেলার। দলে পেস বোলিং লাইনআপে থাকছেন টিম সাউদি,প্য়াট কামিন্স। 

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্স দলের ব্যাটিং লাইনআপের ওপেনিংয়ে থাকতে পারেন দলের দুই তারকা রোহিত শর্মা ও ইশান কিশান। এরপর মিডল অর্ডারে দেখা  যাবে টিম ডেভিডকে।  তারপরপর রমনদীপ সিং ও  তিলক ভার্মা। মুম্বই দলে অলরাউন্ডারের ভূমিকায় খেলতে দেখা যেতে পারে কায়রন পোলার্ড, ড্যানিয়েল সামসকে। দলের বোলিং লাইনআপে স্পিন অ্যাটাকের দায়িত্বেও থাকববেন মুরগান অশ্বিন। পেস অ্যাটাকে  দেখা যাবে জসপ্রীত বুমরা, কুমার কার্তিকে ও রিলে মারডিথকে। সঙ্গে থাকছে ড্যানিয়েল সামসও। 

 

 

প্রসঙ্গত, এবারের আইপিএল দুই দলরে কাছেই একেবারে ভালো যায়নি। ইতিমধ্যেই প্রতিযোগিতার প্রথম দল হিসেবে শেষ চারে ওঠার দৌড় থেকে ছিটকে গিয়েছে রোহিত শর্মার দল। বর্তমানে ১০ টি ম্য়াচ খেলে ২টি জয়  ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শেষে ১০ নম্বরে রয়েছে ৫ বারের আইপিএলে চ্যাম্পিয়নরা। অপরদিকে, টানা ৫ ম্যাচ হারের পর রাজস্থানের বিরুদ্ধে জয়ে ফিরলেও পরের ম্য়াচে লখনউয়ের বিরুদ্ধে লজ্জার হারের সম্মুখীন হতে হয়েছে শ্রেয়স আইয়রের দলকে। বর্তমানে ১১ ম্য়াচে ৪টি জয় ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ৯ নম্বরে রয়েছে কেকেআর। শেষ চারে ওঠার আশা খুবই কঠিন নাইটদের। নিজেদের শেষ তিনটি ম্যাচ জেতার পাশাপাশি তাকিয়ে থাকতে হবে অন্য দলের ফলাফলের দিকে। 

Read more Articles on
Share this article
click me!