CSK vs DC- দিল্লির বিরুদ্ধে দুরন্ত জয় সিএসকের, ৯১ রানে ম্য়াচ জিতল এমএস ধোনির দল

আইপিএল ২০২২ (IPL 2022) -এর গুরুত্বপূর্ণ ম্য়াচে রবিবার মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্য়াপিটালস (CSK vs DC)। প্রথমে ব্য়াট করে ২০৮ রান করল সিএসকে। সর্বোচ্চ ৮৭ রান করলেন ডেভন কনওয়ে। রান তাড়া করতে নেমে ১১৭ রান অলআউট হয়ে যায় দিল্লি।
 

Web Desk - ANB | Published : May 8, 2022 6:01 PM IST

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে লজ্জার হার দিল্লি ক্যাপিটালসের। ঋষভ পন্থের দলকে ৯১ রানে হারাল এমএস ধোনির দল।ম্য়াচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান করল চেন্নাই সুপার কিংস। দলের হয়ে সর্বোচ্চ ৪৯ বলে ৮৭ রানের ইনিংস খেলেন ডেভন কনওয়ে। এছাড়া ৩৩ বলে ৪১ রান করেন রুতুরাজ গায়কোয়াড়। ১৯ বলে ৩২ রানম করেন শিবম দুবে। দিল্লির হয়ে ৩টি উইকেট নেন আনরিখ নকিয়া ও ২টি উইকেট নেন খালিল আহমেদ। রান তাড়া করতে নেমে ১৭ ওভার ৪ বলে ১১৭ রানে অলআউট হয়ে দিল্লি ক্যাপিটালসের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন মিচেল মার্শ। ২৪ রান ককরেন শার্দুল ঠাকুর। ২১ করেন পন্থ ও ১৯ করেন ডেভিড ওয়ার্নার। সিএসকের হয়ে সর্বোচ্চ ৩টি উইতকেট নেন মইন আলি। দুটি করে উইকেট নেন মুকেশ চৌধুরী, সিমারজিৎ সিং, ডোয়েইন ব্রাভো। 

 

 

টস হারলেও এদিন ব্য়াট করতে নেমে ইনিংসের শুরুটা ভালো করে চেন্নাই সুপার কিংস। দুরন্ত ব্যাটিং করেন সিএসকের দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে। একের পর এক বাউন্ডারি, ওভার বাউন্ডারি মারেন দুই তারাক। ওভার পিছু ১০ রানেরপ বেশি গতিতে রান করতে থাকে সিএসকের দুই ওপনার। ঝড়ের গতিতে শতরানের পার্টনারশিপ করেন পূরণ করেন রুতুরজা গায়কোয়াড় ও ডেভন কনওয়ে জুটি। নিজের অর্ধশতরান পূরণ করেন ডেভন কনওয়ে।  ১১০ রানে প্রথম  উইকেট পড়ে সিএসকের। ব্যক্তিগত ৪১ রান করে আনরিখ নকিয়ার বলে আউট হন রুতুরাজ গায়কোয়াড়। এরপর ক্রিজে এসে ডেভন কনওয়ের সঙ্গে ইনিংস এগিয়ে নিয়ে যান শিবম দুবে। অর্ধশতরানের পার্টনারশিপ করেন তারা। ১৬৯ রানে দ্বিতীয় উইকেট পড়ে সিএসকের। ৮৭ রান  করে খালিল আহমেদের বলে আউট হন ডেভন কনওয়ে। একরানের মধ্য়েই তৃতীয় উইকেট পড়ে। ৩২ রান করে মিচেল মার্শের বলে আউট হন শিবম দুবে। ১৮৭ রানে পড়ে চতুর্থ উইকেট। ৫ রান করে খালিল আহমেদের বলে আউট হন অম্বাতি রায়ডু। শেষের দিকে মইন  আলি ৯ ও রবিন উথাপ্পা শূন্য রান করে আনরিখ নকিয়ার বলে আউট হন। শেষের দিকে এদিন ফের দেখা যায় ধোনি ম্য়াজিক। ৮ বলে ২১ রানের ইনিংস খেলেন এমএস ধোনি। শেষ পর্যন্ত ২০৮ রান করে চেন্নাই সুপার কিংস।

 

 

রান তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি ক্য়াপিটালস। ১৬ রানে প্রথম উইকেট পড়ে। ৮ রান করে সিমারজিৎ সিংয়ের বলে আউট হন শ্রীকার ভরত। ডেভিড ওয়ার্নার শুরুটা ভালো করলেও বড় স্কোর করতে পারেনি। ৩৬ রানে দ্বিতীয় উইকেট পড়ে দিল্লির। ১৯ রান করে মহেশ থিকসানার বলে আউট হন ডেভিড ওয়ার্নার। এরপর মিচেল মার্শ ও ঋষভ পন্থ মিলে দলের ইনিংস কিছুটা এগিয়ে নিয়ে যান। তবে বড় পার্টনারশিপ গড়তে পারেনি। ৩৬ রান জুটিতে যোগ করেন তারা। ৭২ রানে তৃতীয় উইকেট পড়ে দিল্লির। ২৫ রান করে মইন আলির বলে আউট হন মিচেল মার্শ। এরপর ৭৫ রানে চতুর্থ উইকেট পড়ে। ২১ রান করে মইন আলির  দ্বিতীয় শিকার হন ঋষভ পন্থ। দলের ৮১ রানে ৬ রান করে মই  আলির তৃতীয় শিকার হন রিপল প্য়াটেল। ৮৫ রানে পড়ে সপ্তম উইকেট। ৩ রান করে মুকেশ চৌধুরীর বলে আউট রভম্য়ান পাওয়েল। ৯৯ রানে পড়ে অষ্টম উইকেট। ৫ রান করে সিমারজিৎ সিংয়ের বলে আউট হন কুলদীপ যাদব। একদিক থেকে কিছুটা লড়াই করেন শার্দুল ঠাকুর। ১১৭ রানে পড়ে নবম উইকেট। ২৪ রান করে ডোয়েইন ব্রাভোর বলে আউট হন শার্দুল। এরপর ক্রিজে এসে খালিল আহমেদ খাতা না খুলেই ব্রাভোর বলে বোল্ড হন। ১১৭ রানে অলআউট হয় দিল্লি ক্যাপিটালস। ৯১ রানে ম্য়াচ জিতে লিগ টেবিলে কেকেআরকে পেছনে ফেল লিগ টেবিলের ৮ নম্বরে উঠে এল সিএসকে। 

Read more Articles on
Share this article
click me!