CSK vs DC- দুই দলে মোট ৪টি পরিবর্তন, সিএসকের বিরুদ্ধে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত দিল্লির

আইপিএল ২০২২ (IPL 2022) -এর গুরুত্বপূর্ণ ম্য়াচে রবিবার মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্য়াপিটালস (CSK vs DC)। শেষ চারে আশা জিইয়ে রাখতে জয় দরকার ঋষভ পন্থের দলের। লড়াই দিতে প্রস্তুত এমএস ধোনির দল। 
 

Web Desk - ANB | Published : May 8, 2022 1:52 PM IST

আইপিএল ২০২২-এর সুপাার সানডের দ্বিতীয় ম্য়াচে মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্য়াপিটালস। এমএস ধোনি বনাম ঋষভ পন্থ, গুরু-শিষ্যের  লড়াই দেখার জন্য ক্রিকেট প্রেমিদের মদ্যে উন্মাদনা  তুঙ্গে। মুম্বইয়ের ডি ওযাই পাটিল স্টেডিয়ামে হচ্ছে এই ম্য়াচ।  মেগা ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন দিল্লি অধিনায়ক ঋষভ পন্থ। রাতের খেলায় ডিউ সমস্যার জন্যই এই সিদ্ধান্ত পন্থের। আজকের ম্য়াচে দিল্লি দলে দুটি পরিবর্তন হয়েছে। মনদীপ সিং  ললিত যাদবের জায়গায় দলে সুযোগ পেয়েছেন শ্রীকার ভরত, অক্ষর প্য়াটেল। অপরদিকে দুটি পরিবর্তন হয়েছে এমএস ধোনির সিএসকে দলেও। রবীন্দ্র জাদেজা ও ডোয়াইন প্রিটোরিয়াসের জায়গায় দলে ফিরেছেন শিবম দুবে ও ডোয়েইন ব্রাভো।

 

 

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দিল্লি দলের ব্য়াটিং লাইনআপে ওপেনিং শুরুর করবেন শ্রীকার ভরত ও ডেভিড ওয়ার্নার। এছাড়া দলের মিডল অর্ডারে তিন নম্বরে আসতে পারেন  অলরাউন্ডার মিচেল মার্শ। তারপর দলের উইকেট রক্ষক ও অধিনায়ক ঋষভ পন্থ। এরপর নামতে পারেন রভম্য়ান পাওয়েল। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে অক্ষর প্যাটেল, রিপল প্যাটেল, শার্দুল ঠাকুরকে। এছাড়া রয়েছে মিচেল মার্শও। প্রয়োজনে বল করছেন  রভম্য়ান পাওয়েল। দিল্লি দলের অলরাউন্ডার বিভাগ খুবই শক্তিশালী। দলের বোলিং লাইনআপে স্পিন অ্যাটাকে প্রধান ভরসা  চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব।  অক্ষর প্য়াটলও থাকতে পারেন স্পিন অ্য়াটাকে। পেসার হিসেবে দেখা যাবে শার্দুল ঠাকুর, খালিল আহমেদ ও আনরিখ নকিয়াকে। 

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে থাকতে চলেছেন রুতুরাজ গায়কোয়াড় ও  ডেভন কনওয়ে। দলের মিডল অর্ডারে খেলবেন রবিন উথাপ্পা, আম্বাতি রায়ডু ও মইন আলি। সিএসকে দলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে। অলরাউন্ডার হিসেবে খেলবেন ডোয়াইন ব্রাভো ও  শিবম দুবে। মইন আলিও প্রয়োজনে বল করেন। এরপর অধিনায়ক ও  উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান এমএস ধোনি। সিএসকের স্পিন অ্যাটাকে রয়েছে মহেশ থিকসানা। দলের পেস বোলিং অ্যাটাকে খেলতে পারেন মুকেশ চৌধুরী, সিমারজিৎ সিং। সঙ্গে অলরাউন্ডার বিভাগের  ডোয়াইন ব্রাভো, শিবম দুবে  রয়েছে। 

 

 

প্রসঙ্গত, এবারের আইপিএল খুব একটা ভালো যায়নি সিএসকের। মাঝপথে রবীন্দ্র জাদেজা অধিনায়কত্ব চাড়া পড় এমএস ধোনি ফের দায়িত্ব নিয়েছেন। একটি ম্য়াচ জিতলেও দ্বিতীয় ম্য়াচে হারের মুখ দেখতে হয়েছে। ১০ ম্য়াচের মধ্যে ৩টিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ৯ নম্বরে রয়েছে সিএসকে। ফলে শেষ তিনটি ম্যাচ জিতলেও শেষ চারে যাওয়ার অঙ্ক খুবই কঠিন। আর আজ হারলে শেষ চারের লড়াই থেকে ছিটকে যাবে চেন্নাই। অপরদিকে ধারবাহিকতার অভাব থাকলেও ১০টির মধ্যে ৫টি ম্য়াচ জিতে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পঞ্চম স্থানে রয়েছে দিল্লি। শেষ চারে যাওয়ার আশা টিকিয়ে রাখতে হলে আজকের ম্যাচে জয় দরকার রাজধানীব দলেরও। ফলে হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Read more Articles on
Share this article
click me!