CSK vs DC- সিএসকে বনাম দিল্লি ক্যাপিটালস, পন্থ ও ধোনির দ্বৈরথে কে হাসবে শেষ হাসি

আইপিএল ২০২২ (IPL 2022) -এর গুরুত্বপূর্ণ ম্য়াচে রবিবার মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্য়াপিটালস (CSK vs DC)। শেষ চারে আশা জিইয়ে রাখতে জয় দরকার ঋষভ পন্থের দলের। লড়াই দিতে প্রস্তুত এমএস ধোনির দল। 

Web Desk - ANB | Published : May 8, 2022 7:16 AM IST

আইপিএল ২০২২-এর আর একটি সুপাার সানডের দ্বিতীয় ম্য়াচে মুখোমুখি হতে চলেছে চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্য়াপিটালস। এমএস ধোনি বনাম ঋষভ পন্থের দলের লড়াই দেখার জন্য ক্রিকেট প্রেমিদের মদ্যে উন্মাদনা  তুঙ্গে। তেবে এবারের আইপিএল খুব একটা ভালো যায়নি সিএসকের। মাঝপথে রবীন্দ্র জাদেজা অধিনায়কত্ব চাড়া পড় এমএস ধোনি ফের দায়িত্ব নিয়েছেন। একটি ম্য়াচ জিতলেওও দ্বিতীয় ম্য়াচে হারের মুখ দেখতে হয়েছে। ১০ ম্য়াচের মধ্যে ৩টিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ৯ নম্বরে রয়েছে সিএসকে। ফলে শেষ তিনটি ম্যাচ জিতলেও শেষ চারে যাওয়ার অঙ্ক খুবই কঠিন। আর আজ হারলে শেষ চারের লড়াই থেকে ছিটকে যাবে চেন্নাই। অপরদিকে ধারবাহিকতার অভাব থাকলেও ১০টির মধ্যে ৫টি ম্য়াচ জিতে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পঞ্চম স্থানে রয়েছে দিল্লি। শেষ চারে যাওয়ার আশা টিকিয়ে রাখতে হলে আজকের ম্যাচে জয় দরকার রাজধানীব দলেরও। ফলে হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

টানা দ্বিতীয় জয়ের লক্ষ্যে দিল্লি-
এই মরসুমে দিল্লি ক্যাপিটালস দলের প্রধান সমস্যা ধারাবাহিকতার অভাব। একটি ম্য়াচে জয় ও একটি ম্য়াচে হার। এটাই ঋষভ পন্থের দলের এখনও পর্যন্ত গ্রাফ। তবে লিগ পর্যায়ের শেষের দিকে এসে জয় ছাড়া কোনও গতি নেই দিল্লির সামনে। শেষ ম্য়াচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে আত্মবিশ্বাস বেড়েছে দিল্লির। ব্য়াটিং লাইনআপে ডেভিড ওয়ার্নার, রভম্য়ান পাওয়েল, ঋষভ পন্থ, ললিত যাদবদের ছন্দে থাকা দলকে ভরসা দিচ্ছে। ছন্দে ফিরতে মরিয়া পৃথ্বি শ, মিচেল মার্শরা। অপরদিকে বোলিং লাইনআপে শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, খালিল আহনেদ, অক্ষর প্য়াটেলরাও ভালো ফর্মে রয়েছেন। সব মিলিয়ে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে শেষ চারে ওঠার লড়াইয়ে থাকতে মরিয়া রাজধানীর দল।

লড়াই দিতে প্রস্তুত সিএসকে-
এমএস ধোনি চেন্নাই সুপার কিংস দলের ফের নেওয়ার হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম ম্য়াচে জয় পেয়েছিল। কিন্তু দ্বিতীয় ম্য়াচে লড়াই করেও হারতে হয় চেন্নাইকে। আজ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নিজেদে সেরাটা দিতে মুখিয়ে রয়েছে ৪ বারের আইপিএল চ্যাম্পিয়নরা।  ব্য়াটিং লাইনআপে রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়েদের রানে ফেরা স্বস্তি দিয়েছে সিএসকে টিম ম্য়ানেজমেন্টকে। গত ম্য়াচে দলে ফিরে রান পেয়েছেন মইন আলিও। তবে অম্বাতি রায়ডু, রবিন উথাপ্পা, রবীন্দ্র জাদেজাদের ধারাবাহিকতার অভাব চিন্তায় রেখেছে সিএসকে টিম ম্য়ানেজমেন্টকে। বোলিংয়ে ছন্দে রয়েছেন মহেশ থিকসানা, মুকেশ চৌধুরী, রবীন্দ্র জাদেজা, মইন আলি, ডোয়াইন প্রিটোরিয়াসরা। সব মিলিয়ে দিল্লির বিরুদ্ধে লড়াই দিতে প্রস্তুত চেন্নাই।

পিচ রিপোর্ট-
চেন্নাই সুপার কিংস বনাম দিল্লি ক্য়াপিটালস ম্য়াচ হতে চলেছে মুম্বইয়ের ডি ওযাই পাটিল স্টেডিয়ামের মাঠে। এখানকার উইকেট ব্য়াটিংয়ের জন্য ভালো। তবে স্পিনাররা কিছুটা সাহায্য পাবে। দ্বিতীয় ব্যাটিংয়ের সময় শিশিরের একটা  বড় ভূমিকা থাকবে। ফলে রান চেজ করা সময় উইকেট ব্যাটসম্য়ানদের আরও সহায়ক হয়ে উঠবে। সমস্যা হবে বোলারদের। ফলে ডিউ সমস্যার বিষয়টি মাথায় রাখতে হবে দুই অধিনায়ককে। টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্তকে সঠিক মনে করা হচ্ছে।

ম্যাচ প্রেডিকশন-
এমএস ধোনি ও ঋষভ পন্থের দুই দলেই একাধিক ম্যাচ উইনার রয়েছে। যারা একার দৌলতে ম্যাচের রং বদলে দিতে পারে। খাতায় কলমে দুই দলের শক্তি-দুর্বলতা-ভারসাম্য ও গভীরতার বিচার করলেও কিছুটা এগিয়ে দিল্লি ক্যাপিটালস দল। সাম্প্রতিক ফর্মের নিরিখেও  এগিয়ে রাজধানীর দল। তাই আজকের ম্যাচে টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হলেও সিএসকের  থেকে দিল্লি ক্যাপিটালসকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃদশম শ্রেণীতেই প্রেম, তারপর কী কাণ্ড ঘটিয়েছিলেন হাসিন জাহান, জানুন সেই অজানা কাহিনি

আরও পড়ুনঃম্যাচের আগের রাতে কতবার সেক্স করেন ডেভিড ওয়ার্নার, জবাব দিয়েছিলেন অজি তারকার বউ

Read more Articles on
Share this article
click me!