RCB vs SRH- আরসিবি বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচে কেমন হতে পারে দুই দল, দেখে নিন এক নজরে

আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা ম্য়াচে রবিবার মুখোমুখি হতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও সানরাইজার্স হায়দরাবাদ (RCB vs SRH)। শেষ চারে ওঠার লড়াইয়ে থাকতে জয় পেতে মরিয়া ফাফ ডুপ্লেসি ও কেন উইলিয়ামসনের দল। 

Web Desk - ANB | Published : May 8, 2022 6:09 AM IST

শনিবার আইপিএল ২০২২-এর প্রথম ম্য়াচে দুই অভিজ্ঞ অধিনায়কের দ্বৈরথ। একদিকে ফাফ ডুপ্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। অপরদিকে কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ।  শেষ চারে ওঠার লড়াইয়ে এই ম্য়াচে জয় খুবই গুরুত্বপূর্ণ দুই দলের কাছে। বর্তমানে লিগ টেবিলে ১১ ম্য়াচে ৬ জয় ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে আরসিবি। অপরদিকে, ১০ ম্য়াচে ৫টি জয় ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ষষ্ঠ স্থানে  রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। হাড্ডাহাড্ডি রুদ্ধশ্বাস ম্যাচ দেখার অপক্ষায় ক্রিকেট প্রেমিরা। আরসিবি বনাম সানরাইজার্স ম্যাচে দুই দলের প্রথম একাদশ কেমন হবে তা নিয়েও জল্পনা রয়েছে ক্রিকেট প্রেমিদের মধ্যে। ম্য়াচের আগে দেখে নিন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও সানরাইজার্স হায়দরাবাদের সম্ভাব্য একাদশ।

আজকের ম্যাচে আরসিবির বিরুদ্ধে  সানরাইজার্স হায়দরাবাদের প্রথম একাদশের ব্য়াটিংলাইনআপে ওপেনিংয়ে থাকবেন কেন উইলিয়ামসন (অধিনায়ক) ও অভিষেক শর্মা। মিডল অর্ডারে খেলবেন রাহুল ত্রিপাঠী, নিকোলাস পুরান (উইকেট  রক্ষক), আইডেন মার্করাম।  দুরন্ত ফর্মে রয়েছেন অভিষেক, ত্রিপাঠী ও মার্করাম। দলের লোয়ার মিডল অর্ডারে  শশাঙ্ক সিং। অলরাউন্ডারের ভূমিকায় খেলতে পারেন  সিন অ্যাবট ও শ্রেয়ল গোপাল।  ওয়াশিংটন সুন্দর ফের চোট পাওয়ায় দলে স্পিন বিভাগের দায়িত্বেও থাকবেন গোপাল। সঙ্গে প্রয়োজনে বল করছেন মার্করাম। হায়দরাবাদের পেস অ্য়াটাকে খেলবেন ভুবনেশ্বর কুমার, টি নটরাজন অথবা কার্তিক ত্যাগির মধ্যে একজন ও উমরান মালিক। 

সানরাইজার্স হায়দরাবাদের সম্ভাব্য একাদশ
অভিষেক শর্মা
কেন উইলিয়ামসন
রাহুল ত্রিপাঠী
নিকোলাস পুরান (উইকেট রক্ষক)
আইডেন মার্করাম
শশাঙ্ক সিং
সিন অ্যাবট
শ্রেয়স গোপাল
ভুবনেশ্বর কুমার
টি নটরাজন / কার্তিক ত্যাগি
উমরান মালিক

সানরাইজার্সের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রথম একাদশের ব্যাটিং লাইনে থাকতে চলেছেন ওপেনিংয়ে থাকতে চলেছেন অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। মিডল অর্ডারে দলে থাকবেন গ্লেন ম্যাক্সওয়েল, মাহিপাল লোমর ও রজত পাতিদার। তারপর উইকেট রক্ষক ব্যাটসম্য়ান হিসেবে খেলবেন দীনেশ কার্তিক। লোয়ার মিডল অর্ডার ও দলে অলরাউন্ডার হিসেবে খেলবেন শাহবাজ আহমেদ  ও  ওয়ানিন্দু হাসরঙ্গা। আরসিবির স্পিন বিভাগের দায়িত্বও থাকছে এই হাসরঙ্গা ও শাহবাজ আহমেদের উপর। এছাড়া পেস অ্যাটাকে থাকছেন জস হ্যাজেলউড, হার্শল প্যাটেল ও মহম্মদ সিরাজ।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সম্ভাব্য একাদশ-
ফাফ ডুপ্লেসি (অধিনায়ক)
বিরাট কোহলি 
রজত পাতিদার
গ্লেন ম্য়াক্সওয়েল
মাহিপাল লোমর
দীনেশ কার্তিক (উইকেট রক্ষক)
শাহবাজ আহমেদ
ওয়ানিন্দু হাসরঙ্গা
জস হ্যাজেলউড
হার্শল প্যাটেল
মহম্মদ সিরাজ

প্রসঙ্গত, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে ম্য়াচ হতে চলেছে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ফাফ ডুপ্লেসি ও কেন উইলিয়ামসনের দলে একাধিক ম্যাচ উইনার রয়েছে। যারা একার দৌলতে ম্যাচের ভাগ্য নির্ধারিত করতে পারে। খাতায় কলমে দুই দলে ব্য়াটিং-বোলিং বিভাগের শক্তি-ভারসাম্য ও গভীরতা বিচার করলে কিছুটা এগিয়ে রয়েছে আরসিব। সাম্প্রিত ফর্মের নিরিখে দুই দল প্রায় একই জায়গায় রয়েছেষ  তাই আজকের ম্য়াচে যেই দল টস জিতবে তাদেরকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আরও পড়ুনঃRCB vs SRH- আরসিবি বনাম সানরাইজার্স হায়দরাবাদ, ডুপ্লেসি বনাম উইলিয়ামসন দ্বৈরথে কে করবে বাজিমাত

আরও পড়ুনঃদশম শ্রেণীতেই প্রেম, তারপর কী কাণ্ড ঘটিয়েছিলেন হাসিন জাহান, জানুন সেই অজানা কাহিনি

আরও পড়ুনঃম্যাচের আগের রাতে কতবার সেক্স করেন ডেভিড ওয়ার্নার, জবাব দিয়েছিলেন অজি তারকার বউ

Read more Articles on
Share this article
click me!