লিভিংস্টোনের বিধ্বংসী ইনিংস, চেন্নাইকে ১৮১ রানের টার্গেট দিল পঞ্জা কিংস

আজ আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা ম্যাচে মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও পঞ্জাব কিংস (CSK vs PBKS)। প্রথমে ব্য়াট করে ১৮০ রান করল মায়াঙ্ক আগরওয়ালের দল। রবীন্দ্র জাদেজার দলের টার্গেট ১৮১ রান। 
 

Web Desk - ANB | Published : Apr 3, 2022 3:59 PM IST / Updated: Apr 03 2022, 09:34 PM IST

আইপিএলের সুপার সানডেতে ব্য়াটে-বলে দুরন্ত লড়াই চেন্নাই সুপার কিংস ও পঞ্জাব কিংসের। গুরুত্নপূর্ণ ম্য়াচে প্রথম ইনিংসে কখনও বল হাতে দাপট দেখিয়েছে সিএসকে ও আবার কখনও ২২ গজ শাসন করেছেন পঞ্জাবেপ ব্য়াটসম্যানরা। ব্রাবোন স্টেডিয়ামে এদিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চেন্নাই অধিনায়ক রবীন্দ্র জাদেজা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে  রান করল পঞ্জাব কিংস। মায়াঙ্ক আগরওয়ালের দলের হয়ে সর্বোচ্চ ৬০ রানের ইনিংস খেলে লিয়াম লিভিংস্টোন। ৩২ বলে ৫টি ছয় ও ৫টি চারের সাহায্যে ঝোড়ো ইনিংস খেলেন ব্রিটিশ তারকা। এছাড়া ৩৩ রান করেন শিখর ধওয়ান ও ২৬ রান করেন এই ম্য়াচে সুযোগ পাওয়া জিতেশ শর্মা। চেন্নাই সুপার কিংসের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন ক্রিস জর্ডান ও ডোয়েইন প্রিটোরিয়াস।

 

 

এদিন  ব্য়াট হাতে শুরুটা মোটেই ভালো হয়নি পঞ্জাব কিংসের। লাগাতার তৃতীয় ম্য়াচে ব্য়াট হাতে রান পেলেন না পঞ্জাব অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল। এদি ন রান করে মুকেশ চৌধুরীর বলে আউট হন তিনি। ৪ রানে প্রথম উইকেট পড়ে পঞ্জাবের। ব্য়াট হাতে এদিন রান পাননি ভানুকা রাজাপকসাও। দলের ১৪ রানের মাথায় শিখর ধওয়ানের সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে রান আউট হন তিনি। দুরন্ত ক্ষিপ্রতার সঙ্গে রান আউট করে ধোনি বুঝিয়ে দেন বয়স শুধু সংখ্যা মাত্র। ৯ রান করেন রাজপকসা। এরপর ক্রিজে আসেন লিয়াম লিভিংস্টোন। এসেই বিদ্ধংসী ইনিংস খেলা শুরু করেন তিনি। ঝড়ে গতিতে শিখর ধওয়ানের সঙ্গে মিলে দলের স্কোর ১০০ পার করে দেন। নিজের অর্ধশতরানও পূরণ করেন লিভিংস্টোন। ৯৫ রানের পার্টনারশিপ করে দলের ১০৯ রানের মাথায় তৃতীয় উইকেট পড়ে পঞ্জাবেরর। ৩৩ রান করে ব্রাভোর বলে আউট হন তিনি। পার্টনারশিপ ভাঙতেই আউট হন লিভিংস্টোনও। ১১৫ রানে চতুর্থ উইকেট পড়ে পঞ্জাবের। ৩২ বলে ৬০ রানের বিধ্বংসী ইনিংস খেলে  জাদেজার বলে আউট হন তিনি। 

 

 

একসময় মনে হয়েছিল ২০০-র বেশি স্কোর করবে পঞ্জাব কিংস। কিন্তু লিভিংস্টোন আউট হওয়ার পরই নীচের দিকে আর কোনও ব্য়াটসম্যান বড় রান করে পারেনি। একমাত্র জিতেশ শর্মা ২৬ রান করেন। প্রিটোরিয়াসের বলে আউট হন জিতেশ শর্মা। তারপর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে পঞ্জাব। ৬ রান করে শাহরুখ খান আউট হন ক্রিস জর্ডানের বলে। ওডিয়ান স্মিথও ৩ রান করে ক্রিস জর্ডানের শিকার হন। এরপর শেষের দিকে কাগিসো রাবাডা ও রাহুল চাহার দুজনেই ১২ রান করে অপরাজিত থাকেন। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮০ রান করে পঞ্জাব কিংস। সিএসকের হয়ে  ক্রিস জর্ডান ও ডোয়েইন প্রিটোরিয়াস ২টি করে উইকেট ছাড়াও একটি করে উইকেট নেন ব্রাভো, মুকেশ চৌধুরী ও রবীন্দ্র জাদেদা। জয়ের জন্য চেন্নাই সুপার কিংসের টার্গেট ১৮১ রান। 

Share this article
click me!