রাজায় রাজায় যুদ্ধে বাজিমাত লিভিংস্টোনের, সিএসকের বিরুদ্ধে বিরাট জয় পঞ্জাবের


রবিবার আইপিএল ২০২২-এর একাদশতম ম্যাচে পাঞ্জাব কিংস-এর বিরুদ্ধে ৫৪ রানে পরাজিত হল চেন্নাই সুপার কিংস। ১৮১ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ১২৬ রানেই অলআউট হয়ে গেল তারা। 

Web Desk - ANB | Published : Apr 3, 2022 5:51 PM IST / Updated: Apr 03 2022, 11:30 PM IST

রবিবার আইপিএল ২০২২-এর একাদশতম ম্যাচে দুদিকেই ছিল রাজারা। একদিকে পাঞ্জাব কিংস অন্যদিকে চেন্নাই সুপার কিংস। আর এই যুদ্ধে মুকুট উঠল লিয়াম লিভিংস্টোনের মাথায়। প্রথমে ব্যাট হাতে ৬০ রান করলেন, তারপর গুরুত্বপূর্ণ সময়ে ২ উইকেট তুলে নিলেন। ১৮১ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ৮ ওভারের মধ্যে ৫ উইকেট হারিয়ে জয়ের পথ থেকে চ্যূত হয়েছিল সিএসকে। তবে, লড়াই করছিলেন শিবম দুবে এবং এমএস ধোনি। দুবে ফেরার পর একমাত্র আশা ছিলেন ধোনি। কিন্তু, তাঁর ব্যাট এদিন চলল না। শেষ পর্যন্ত ১৮ ওভারে রানেই ১২৬ রানেই অলআউট হয়ে গেল সিএসকে। ফলে ৫৪ রানের বিশাল ব্যবধানে পরাজিত হল চেন্নাই। আইপিএল ২০২২-এর প্রথম তিনটি ম্যাচেই হেরে গেল রবীন্দ্র জাদেজার দল। 

লিয়াম লিভিংস্টোনের ৩২ বলে ৬০ রানের সংহারক ইনিংসের জোরে নির্ধারিত ২০ ওভারে ১৮০-৮ রানের লড়াকু স্কোর খাড়া করেছিল পাঞ্জাব কিংস। জবাবে রান তাড়া করতে গিয়ে পাওয়ার প্লে-র ওভারের মধ্যেই ৪ উইকেট হারিয়ে দারুণ সমস্যায় পড়েছিল সিএসকে। স্কোরবোর্ডে ২৩ রান উঠতে না উঠতেই প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন ঋতুরাজ (১), রবিন উথাপ্পা (১৩), মইন আলি (০) এবং অধিনায়ক রবীন্দ্র জাদেজা। কাগিসো রাবাডা তো ছিলেনই, দুর্দান্ত বল করেন এদিনই আইপিএল অভিষেক হওয়া বৈভব অরোরা। তাঁর এদিনের বোলিং পরিসংখ্যান, ২১ রান দিয়ে ২ উইকেট! 

পাওয়ার প্লের ৬ ওভারে স্কোর ছিল ২৭-৪। অষ্টম ওভারে আক্রমণে এসেই আম্বাতি রায়ডুকেও (১৩) আউট করে দেন ওডেন স্মিথ। রান ছিল ৩৬-৫। সেখান থেকে ইনিংস এগিয়ে নিয়ে যান মহেন্দ্র সিং ধোনি এবং শিবম দুবে। একদিকে উইকেট ধরে রেখেছিলেন ধোনি। অন্যদিকে বেশ আগ্রাসী ইনিংস খেলতে শুরু করেছিলেন দুবে। এমনকী ১৪তম ওভারে রাবাডার মতো বোলারকে পরপর দুটি ছয় মারেন তিনি। তবে এই জুটি ভাঙেন এদিনের ম্যাচের নায়ক লিভিংস্টোন। 

ব্যাট হাতে দুর্দান্ত পারপরম্যান্সের পর, ১৫তম ওভারে বল করতে এসে এই ইংরেজ অলরাউন্ডার পরপর দুই বলে ফিরিয়ে দেন প্রথমে ফেরান দুবে (৫৭) এবং ডোয়েন ব্রাভো (০)-কে। এখান থেকে আর ম্যাচে ফিরতে পারেনি চেন্নাই। ফের নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে। পরের ওভারেই প্রিটোরিয়াসকে (৮) ফিরিয়ে দেন রাহুল চাহার। পরের বলে ক্রিস জর্ডনকেও এলবিডব্লু করেছিলেন। তবে, রিভিউতে দেখা যায়, বল উইকেটে লাগছে না। 

এতক্ষণ ধরে ধরে খেলছিলেন ধোনি। একটিও বাউন্ডারি মারেননি। তবে ১৭ তম ওভারে লিভিংস্টোনের বলে একটি ছয় এবং একটি চার মেরে আশা জাগিয়েছিলেন। তবে, ১৮তম ওভারে রাহুল চাহার প্রথমে ধোনি (২৮ বলে ২৩) এবং তারপর জর্ডনকেও (৫) আউট করে সিএসকের ইনিংস গুটিয়ে দেন। 
 

 

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'পিসি-ভাইপো মিলে ব্রিটানিয়া তুলে দিয়েছে, জনগণ আপনাকে তুলে ফেলবে'
Bjp news :ব‍্যারাকপুরে আবার আক্রান্ত বিজেপি কর্মী , আক্রমণের তীর টি.এম.সি র দিকে
Howrah News Today : তেতে ছিল দুই পাড়াই! হাওড়ার বাঁকড়ায় রবিবার সকালে ঘটল ভয়ানক ঘটনা, গ্রেফতার ৩
Nadia Hawker Eviction: নদিয়াতে সকাল থেকে শুরু উচ্ছেদ অভিযান,এলাকা পরিদর্শনে বিজেপির সভাপতি
Suvendu Adhikari : 'এবার লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ হবে' #suvenduadhikari #bjp #tmc