CSK vs RR- সিএসকে বনাম রাজস্থান রয়্যালস, ধোনি বনাম সঞ্জুর দ্বৈরথে কেমন হতে পারে দুই দল

আজ আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস (CSK vs RR)। লিগ টেবিলের প্রথম দুইয়ে থাকতে জয় দরকার সঞ্জু স্যামসনের দলের। অপরদিকে মরসুমের শেষ ম্য়াচ জয় পেতে মরিয়া এমএস ধোনির দল। 
 

Web Desk - ANB | Published : May 20, 2022 6:50 AM IST

একদিকে একটি দল অনেক আগেই আইপিএল ২০২২-এর প্লে অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে। মরসুমে শেষ ও সম্মান রক্ষার ম্যাচ খেলতে নামছে। বর্তমানে রয়েছে লিগ চেবিলের ৯ নম্বরে। শেষ ম্যাচে জিতে মরসুম শেষ করাই লক্ষ্য। অপরদিকে, আরেকটি দল প্লে অফের টিকিট আগেই পাকা করে ফেলেছে। রয়েছে লিগ টেবিলের তৃতীয় স্থানে। আজকের ম্যাচ জিততে পারলে উঠে আসবে দুই নম্বরে। তাহলে ফাইনালে ওঠার জন্য মিলবে দুটি সুযোগ। এই পরিস্থিতিতে শুক্রবার আইপিএলে মুখোমুখি  চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস।  এমএস ধোনি ও সঞ্জু স্য়ামসনের দলের দ্বৈরথ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। ম্যাচের আগে দেখে নিন কেমন হতে পারে সিএসকের ও রাজস্থানের প্রথম একাদশ।

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ-
এবার আইপিএলে সবথেকে শক্তিশালী দলগুলির মধ্যে অন্যতম হল রাজস্থান রয়্যালস।  দলের ব্য়াটিং-বোলিং বিভাগে একাধিক ম্য়াচ উইনার রয়েছে। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আজকের ম্য়াচে রাজস্থানের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে থাকছেন জস বাটলার ও যশশ্বী জয়সওয়াল। মিডল অর্ডারে খেলতে দেখা যাবে সঞ্জু স্যামসন (উইকেট রক্ষক, অধিনায়ক), দেবদূত পাড়িকল ও শিমরন হেটমায়ার। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে রিয়ান পরাগকে। স্পিন অ্য়াটেকে দলকে ভরসা দেবেন দুই ভারতীয় তারকা রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। দুরন্ত ফর্মে রয়েছেন দুজনই। পেস অ্য়াটাকে থাকছেন কিউই ট্রেন্ট বোল্ট , প্রসিদ্ধ কৃষ্ণা  ও  ক্যারেবিয়ান পেসার ওবেড ম্য়াককয়।

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ-
গুজরাট টাইটানসের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে থাকতে চলেছেন রুতুরাজ গায়কোয়াড় ও  ডেভন কনওয়ে। দলের মিডল অর্ডারে খেলবেন রবিন উথাপ্পা, মইন আলি ও এন জগদীশান। সিএসকে দলে  অলরাউন্ডার হিসেবে খেলতে পারেন শিবম দুবে। মইন আলিও প্রয়োজনে বল করেন। এরপর অধিনায়ক ও  উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান এমএস ধোনি। সিএসকের স্পিন অ্যাটাকে খেলতে পারেন মহেশ থিকসানা অথবা মিচেল স্যান্টনার। সঙ্গে স্পিন অ্যাটাকে খেলতে পারেন লেগ স্পিনার প্রশান্ত সোলাঙ্কি। দলের পেস বোলিং অ্যাটাকে খেলতে পারেন মুকেশ চৌধুরী, সিমারজিৎ সিং ও মথিসা পাথরিনা। সঙ্গে অলরাউন্ডার বিভাগের  শিবম দুবে রয়েছে। 

প্রসঙ্গত, চেন্নাই সুপার কিংস বনাম রাজস্থান রয়্যালসের মধ্যে ম্য়াচ হতে চলেছে মুম্বইয়ের ব্রাবোন স্টেডিয়ামে। এমএস ধোনি ও সঞ্জু স্যামসনের দলে একাধিক ম্যাচ উইনার রয়েছে। যারা একার দৌলত ম্যাচের ভাগ্য নির্ধারিত করতে পারে। খাতায় কলমে দুই দলে ব্য়াটিং-বোলিং বিভাগের শক্তি-ভারসাম্য ও গভীরতা বিচার করলে বর্তমানে অনেকটাই এগিয়ে রাজস্থান। দুই দলের সাম্প্রতিক ফর্মের বিচার করলেও এগিয়ে  সঞ্জু স্যামসনের দল। তাই আজকের ম্য়াচে সিএসকের থেকে রাজস্থান রয়্যালসকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আরও পড়ুনঃCSK vs RR- সিএসকে বনাম রাজস্থান রয়্যালস, দুই দলের শক্তি-দুর্বলতা থেকে ম্যাচ প্রেডিকশন, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুনঃঝাড়ুদার থেকে আইপিএল তারকা, কেকেআর তারকা রিঙ্কু সিংয়ের গল্প সত্যি অনুপ্রেরণার

Read more Articles on
Share this article
click me!