CSK vs SRH- ধোনি দায়িত্ব নিতেই জয়ে ফিরল সিএসকে, সানরাইজার্সকে হারাল ১৩ রানে

রবিবার আইপিএল ২০২২ (IPL 2022) -এ  মুখোমুখি  চেন্নাই সুপার কিংস বনাম সানরাইজার্স হায়দরাবাদ (CSK vs SRH)।  প্রথমে ব্য়াট করে ২০২ রানের বিশাল স্কোর করল সিএসকে। ৯৯ রান করলেন রুতুরাজ গায়কোয়াড় ও ৮৫ রান করলেন ডেভন কনওয়ে। রান তাড়া করতে নেমে ১৮৯ রানে থামে সানরাইজার্স। সর্বোচ্চ ৬৪ রান করেন নিকোলাস পুরান।
 

Web Desk - ANB | Published : May 1, 2022 5:46 PM IST / Updated: May 02 2022, 11:12 AM IST

জয় দিয়ে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্বের কামব্য়াক স্মরণীয় করে রাখলেন এমএস ধোনি। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ১৩ রানে ম্যাচ জিতল  সিএসকে। ধোনির অধিনায়কত্বে ফেরার সঙ্গে সঙ্গে দল জয়ে ফেরায় খুশি সিএসকে সমর্থরকরা। ম্য়াচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন। নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২০২ রান করে চার বারের আইপিএল চ্যাম্পিয়নরা। দলের হয়ে সর্বোচ্চ ৫৭ বলে ৯৯ রানের ইনিংস খেলেন রুতুরাজ গায়কোয়াড়। ১ রানের জন্য মিস করেন মরসুমের প্রথম শতরান। এছাড়া ৫৫ বলে ৮৫ রানের অপরাজিত ইনিংস খেলেন ডেভন কনওয়ে। অরেঞ্জ আর্মির হয়ে ২টি উইকেট নেন টি নটরাজন।  নরান তাড়া করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৯ রান করে সানরাইজার্স হায়দরাবাদ। দলের হয়ে সর্বোচ্চ ৬৪ রান করেন নিকোলাস পুরান। এছাড়া ৪৭ রান করেন কেন উইলিয়ামসন ও ৩৯ রান করেন অভিষেক শর্মা। সিএসকের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন মুকেশ চৌধুরী। 

টস হারলেও ব্যাটিংয়ের শুরুটা দুরন্ত করে চেন্নাই সুপার কিংসের দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড়া ও ডেভন কনওয়ে। প্রথম থেকেই আক্রমণাত্মক ইনিংস খেলেননি সিএসকের ওপেনিং জুটি। ক্রিজে সেট হওয়াই প্রাথমিক লক্ষ্য ছিল রুতুরাজ ও কনওয়ের। তারপরই একের পর এক মারকাটারি শট খেলতে শুরু করেন দুই তারকা। অর্ধশতরানের পার্টনারশিপ থেকে শতরানে পার্টনারশিপ নিমিশের মধ্যেই পূরণ করেন তারা। এরপর অর্ধশতরান পূরণ করেন রুতুরাজ গায়কোয়াড়। অবশেষে ১৮২ রানের রেকর্ড পার্টনারশিপ করার পর দ্বিতীয় উইকেট পড়ে চেন্নাইয়ের। ৯৯ রান করে টি নটরাজনের বলে আউট হন রুতুরাজ গায়কোয়াড়।  প্রথম উইকেট পড়ার পরই ক্রিকে আসেন মরসুমের মাঝপথে সিএসকের অধিনায়রত্বের দায়িত্ব  নেওয়া এমএস ধোনি। কিন্তু ৮ রান করে টি নটরাজনের বলে আউট হন চেন্নাই সুপার কিংস অধিনায়ক। ১৯২ রানে দ্বিতীয় উইকেট পড়ে সিএসকের। এরপর ক্রিজে আসেন চেন্নাইয়ের সদ্য প্রাক্তন অধিনায়ক রবীন্দ্র জাদেজা। তিনি একটি বল খেলারই সুযোগ পান। ১ রান করে অপরাজিত থাকেন জাড্ডু।  অপরদিকে শেষে ওভারে দুটি চার মারেন ডেভন কনওয়ে। শেষ পর্যন্ত ২০ ওভারে ২ উইকেটে ২০২ রান করে চেন্নাই সুপার কিংস। ৫৫ বলে ৮৫ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন ডেভন কনওয়ে। সানরাইজার্সের টার্গেট ২০৩ রান।

 

রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল সানরাইজার্স হায়দরাবাদ। ঝড়ে গতিতে অর্ধশতরানের পার্টনারশিপ করে ফেলেন দুই ওপেনার কেন উইলিয়ামসন ও অভিষেক শর্মা। বেশ কিছু মারকাটারি শট খেলেন অভিষেক শর্মা। অবশেষে ষষ্ঠ ওভারে ৫৮ রানে প্রথম উইকেট পড়ে সানরাইজার্সের। ৩৯ রান করে মুকেশ চৌধুরীর বলে আউট হন অভিষেক শর্মা। এরপর এসে খাতা না খুলেই মুকেশ চৌধুরীর দ্বিতীয় শিকার হন রাহুল ত্রিপাঠী। ব্য়াট হাতে বড় রান করতে ব্যর্থ হন আইডেন মার্করাম। ৮৮ রানে তৃতীয় উইকেট পড়ে হায়দরাবাদের। ১৭ রান করে মিচেল স্য়ান্টনারের বলে আউট হন মার্করাম। এরপর ইনিংসের রাশ কিছুটা ধরেন কেন উইলিয়ামসন ও নিকোলাস পুরান।  ৩৮ রানের পার্টনারশিপ করেন তারা। ১২৬ রানে চতুর্থ উইকেট পড়ে। ৪৭ রান করে ডোয়াইন প্রিটোরিয়াসের বলে আউট হন কেন উইলিয়ামসন। এরপর একদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান নিকোলাস পুরান। অপরদিকে ১৫ রান করে মুকেশ চৌধুরীর বলে আউট শশাঙ্ক সিং। ১৫১ রানে পঞ্চম উইকেট পড়ে হায়দরাবাদের। দলের ১৫৩ রানের মাথায় ২ রান করে মুকেশ চৌধুরীর বলে আউট হন মুকেশ চৌধুরী। ১৫৩ রানে পড়ে ষষ্ঠ উইকেট। ম্যাচ হাতের বাইরে বেরিয়ে গেলেও নিজের মারকাটারি ইনিংস চালিয়ে যান পুরান। পূরণ করেন নিজের অর্ধশতরান। শেষ পর্যন্ত ১৮৯ রানে থামে হায়দরাবাদে ইনিংস। ৩৩ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন পুরান। ১৩ রানে ম্যাচ জিতে মরসুমের তৃতীয় জয় পেল সিএসকে।

Read more Articles on
Share this article
click me!