CSK vs SRH- রুতুরাজ-কনওয়ের রেকর্ড পার্টনারশিপ, হায়দরাবাদতে ২০৩ রানের টার্গেট দিল সিএসকে

রবিবার আইপিএল ২০২২ (IPL 2022) -এ  মুখোমুখি  চেন্নাই সুপার কিংস বনাম সানরাইজার্স হায়দরাবাদ (CSK vs SRH)।  প্রথমে ব্য়াট করে ২০২ রানের বিশাল স্কোর করল সিএসকে। ৯৯ রান করলেন রুতুরাজ গায়কোয়াড় ও ৮৫ রান করলেন ডেভন কনওয়ে।
 

Web Desk - ANB | Published : May 1, 2022 3:49 PM IST / Updated: May 01 2022, 09:41 PM IST

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বিধ্বংসী ব্যাটিং চেন্নাই সুপার কিংসের। ব্য়াট হাতে ধোনি তেমন কিছু না করতে পারলেও  অধিয়ায়কত্বে মাহি আসতেই রানে ও ছন্দে ফিরল সিএসকের ব্যাটিং লাইনআপ। রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে ওপেনিং জুটিতে রেকর্ড ১৮২ রানের পার্টনারশিপের সৌজন্য দুশো পার চেন্নাইয়ের স্কোর। ম্য়াচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন সানপাইজার্স হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন। নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২০২ রান করে চার বারের আইপিএল চ্যাম্পিয়নরা। দলের হয়ে সর্বোচ্চ ৫৭ বলে ৯৯ রানের ইনিংস খেলেন রুতুরাজ গায়কোয়াড়। ১ রানের জন্য মিস করেন মরসুমের প্রথম শতরান। এছাড়া ৫৫ বলে ৮৫ রানের অপরাজিত ইনিংস খেলেন ডেভন কনওয়ে। অরেঞ্জ আর্মির হয়ে ২টি উইকেট নেন টি নটরাজন। 

 

 

টস হারলেও ব্যাটিংয়ের শুরুটা দুরন্ত করে চেন্নাই সুপার কিংসের দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড়া ও ডেভন কনওয়ে। প্রথম থেকেই আক্রমণাত্মক ইনিংস খেলেননি সিএসকের ওপেনিং জুটি। পাওয়ার প্লে সাতের মত ছিল রান রেট। ক্রিজে সেট হওয়াই প্রাথমিক লক্ষ্য ছিল রুতুরাজ ও কনওয়ের। আর পাওয়ার প্লে যেতে যেতে সেট হয়ে যান দুই ব্য়াটসম্যান। তারপরই একের পর এক মারকাটারি শট খেলতে শুরু করেন দুই তারকা। একসঙ্গে রুদ্রমূরর্তি ধারন করেন। অর্ধশতরানের পার্টনারশিপ থেকে শতরানে পার্টনারশিপ নিমিশের মধ্যেই পূরণ করেন তারা। এরপর অর্ধশতরান পূরণ করেন রুতুরাজ গায়কোয়াড়। তারপর রানের গতিবেগ আরও বাড়ান দুজনে। ওভার পিছু ১০-র বেশি গতিতে রান করা শুরু করেন।  অবশেষে ১৮২ রানের রেকর্ড পার্টনারশিপ করার পর দ্বিতীয় উইকেট পড়ে চেন্নাইয়ের। মরসুমের প্রথম শতরান থেকে মাত্র ১ রান দূরে থামেন রুতুরাজ গায়কোয়াড়। ৯৯ রান করে টি নটরাজনের বলে আউট হন তিনি। ৬টি ছয় ও ৬টি চার দিয়ে সাজানো রুতুরাজ গায়কোয়াড়ের ইনিংস।

 

 

প্রথম উইকেট পড়ার পরই ক্রিকে আসেন মরসুমের মাঝপথে সিএসকের অধিনায়রত্বের দায়িত্ব  নেওয়া ও চারবারের আইপিএল জয়ী অধিনায়ক এমএস ধোনি। ২০১১ সালের এই প্রথম আইপিএলে তিন নম্বরে ব্যাট করতে নামেন মাহি। কিন্তু বেশিক্ষণ ক্রিজে দাঁড়াতে পারেননি ধোনি। উমরান মালিকের বলে একটি চার মারেন। মোট ৮ রান করে টি নটরাজনের বলে আউট হন চেন্নাই সুপার কিংস অধিনায়ক। ১৯২ রানে দ্বিতীয় উইকেট পড়ে সিএসকের। এরপর ক্রিজে আসেন চেন্নাইয়ের সদ্য প্রাক্তন অধিনায়ক রবীন্দ্র জাদেজা। তিনি একটি বল খেলারই সুযোগ পান। ১ রান করে অপরাজিত থাকেন জাড্ডু।  অপরদিকে শেষে ওভারে দুটি চার মারেন ডেভন কনওয়ে। শেষ পর্যন্ত ২০ ওভারে ২ উইকেটে ২০২ রান করে চেন্নাই সুপার কিংস। ৫৫ বলে ৮৫ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন ডেভন কনওয়ে। ৮টি চার ও ৪টি ছয়ে সাজানো তার ইনিংস। সানরাইজার্সের টার্গেট ২০৩ রান।

Read more Articles on
Share this article
click me!