দিল্লি দলে একটি পরিবর্তন, টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত ঋষভ পন্থের

আইপিএল ২০২২ (IPL 2022) -এ আজ রাতের ম্য়াচে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও গুজরাট টাইটানস (DC vs GT)। দুই দল তাদের প্রথম ম্যাচে জয় পেয়েছে। আজ দ্বিতীয় জয়ের লক্ষ্যে হার্দিক পান্ডিয়া ও ঋষভ পন্থের দল। 

Web Desk - ANB | Published : Apr 2, 2022 1:46 PM IST / Updated: Apr 02 2022, 07:18 PM IST

আইপিএল ২০২২-এর মেগা ম্য়াচে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও গুজরাট টাইটানস। দুই দলই তাদের প্রথম ম্য়াচে জয় পেয়েছে। দ্বিতীয় ম্য়াচে টস ভাগ্য সাথ দিল দিল্লি অধিনায়ক ঋষভ পন্থের। আর যেখানে রাতের খেলায় আইপিএলে টস জেতা মানে অর্ধেক ম্য়াচ জেতা প্রমাণিত হয়ে গিয়েছে সেখানে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিতে ভুল করেননি পন্থ। রাতের দিকে যেই দল দ্বিতীয় ব্য়াটিং করে তাদের ডিউয়ের জন্য কতটা সমস্যায় পড়তে হচ্ছে তা প্রমাণিত। আর ততটাই সুবিধা পাচ্ছে যেই দল চেজ করছে। ফলে সেই কথা মাথায় রেখেই বোলিংয়ের সিদ্ধান্ত দিল্লি ক্যাপিটালস অধিনায়কের। দিল্লি দলে একটি পরিবর্তনও হয়েছে। কমলেশ নাগোরকোটির জায়গায় এসেছেন মুস্তাফিজুর রহমান। অপরদিকে টস হারলেও বড় রান করে প্রতিপক্ষকে চাপে ফেলাই লক্ষ্য হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানসের।

গুজরাট টাইটানসের  বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালস দলের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে ওপেনিং রয়েছেন পৃথ্বি শ ও টিম শেইফার্ট। এছাড়া দলের মিডল অর্ডারে খেলবেন  মনদীপ সিং। এরপর নামবেন দলের উইকেট রক্ষক ও অধিনায়ক ঋষভ পন্থ। লোয়ার মিডল অর্ডারে ব্যাট করচে নামবেন গত ম্য়াচের নায়ক ললিত যাদব। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে রভমান পাওয়েল, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুরকে। দিল্লি দলের অলরাউন্ডার বিভাগ খুবই শক্তিশালী। দলের বোলিং লাইনআপে দেখা যেতে পারে চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদবকে ও পেসার হিসেবে দেখা যাবে খালিল আহমেদ ও মুস্তাফিজুর রহমান। 

Latest Videos

অপরদিকে গুজরাট টাইটানস দলেও একাধিক তারকা ক্রিকেটার রয়েছে। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে গুজরাট টাইটানসের প্রথম একাদশের ব্যাটিং লইনআপে ওপেনিংয়ে নামছেন  শুবমান গিল ও ম্য়াথিউ ওয়েড। দলের মিডল অর্ডারে খেলছেন  অভিনব মনোহর, ডেভিড মিলার। দলে একাধিক অলরাউন্ডার রয়েছে গুজরাটে। অধিনায়ক হার্দিক পান্ডিয়া, বিজয় শংকর ও রাহুল তেওয়াটিয়া। তিন জনেই ব্যাটিং-বোলিংয়ে পারদর্শী।  এছাড়া দলের স্পিন অ্যাটাকে খেলছেন আফগান তারকা রাশিদ খান।  পেস অ্যাটাকে বরুণ অ্যারন , লকি ফার্গুসন ও  প্রথম ম্য়াচে রীতিমত আগুন ঝরানো মহম্মদ শামি। 

 

 

প্রসঙ্গত, আইপিএলের সুপার স্যাটার ডে-র দ্বিতীয় ম্য়াচে মুখোমুখি দুই তরুণ অধিনায়কের দল। একদিকে ঋষভ পন্থের দিল্লি ক্য়াপিটালস। অপরদিকে আইপিএল ২০২২-এর নতুন গল হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানস। দুই দলই তাদের প্রথম ম্য়াচ জয় দিয়ে শুরু করেছে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কার্যত হারা ম্য়াচ দুরন্তভাবে ঘুড়ে দাঁড়িয়ে জয় পেয়েছিল দিল্লি ক্যাপিটালস। অপরদিকে, লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে জয় দিয়ে আইপিএল অভিযান শুরু করেছিল গুজরাট টাইটানস। দুই দল তাদের জয়ের ধারা বজায় রাখতে মুখোমমুখি হবে। একে অপররে অক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ ঋষভ পন্থ ও হার্দিক পান্ডিয়া। হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

খাঁচা থেকে সোজা বাড়িতে! ববির 'বাঘ' অনুব্রত কি বললেন মমতাকে! দেখুন | Anubrata Mondal Latest Speech
'কবে পাবো আর চাকরি!' রণক্ষেত্র করুণাময়ী! আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের বিক্ষোভ | Upper Primary
তিহার জেল থেকে বেরলেন অনুব্রত মণ্ডল | Anubrata Mandal #shorts #anubratamandal #tiharjail
'আর জি করের মতো টলিউডেও সন্দীপ ঘোষ আছে' বিস্ফোরক মন্তব্য রুদ্রনীলের | Rudranil Ghosh
'একটা ভ্রষ্টাচার, উনি কি পশ্চিমবঙ্গের প্রধানমন্ত্রী!' ঝাড়খণ্ড থেকেই আক্রমণ Suvendu Adhikari-র