পন্থের হাতে পড়ে মাত্র ২ বিদেশি, মুম্বইয়ের বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচে সমস্যায় ক্যাপিটালস

রবিবার, আইপিএল ২০২২-এর (IPL 2022) দ্বিতীয় দিনে মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। রোহিত শর্মা (Rohit Sharma) বাহিনীর বিরুদ্ধে নামার আগে বিদেশি নিয়ে সমস্যায় ঋষভ পন্থ (Rishabh Panth)। 
 

Web Desk - ANB | Published : Mar 26, 2022 7:52 PM IST

রবিবার, আইপিএল ২০২২-এর (IPL 2022) দ্বিতীয় দিনে ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) মুখোমুখি তাঁর সম্ভাব্য উত্তরসূরির (অন্তত তাই মনে করেন রিকি পন্টিং) ঋষভ পন্থের (Rishabh Panth)। নিঃসন্দেহে আরও একটি ব্লকবাস্টার হতে চলেছে। মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) পাঁচবারের চ্যাম্পিয়ন হলে, গত তিন বছরে দিল্লি ক্যাপিটালস-এর (Delhi Capitals) সামনে তারা বারবার আটকে গিয়েছে। দুই দলের শক্তির ভারসাম্যও প্রায় একই রকম - শক্তিশালী টপ অর্ডার, জোরে বোলিং বিভাগে গভীরতা এবং বেশ কিছু তরুণ তারকা।

দল গঠন

এই দিক থেকে দিল্লি ক্যাপিটালস অন্তত এই ম্যাচে মুম্বইয়ের থেকে পিছিয়ে থাকবে। তাদের বেশ কয়েকজন বড় বিদেশী ক্রিকেটার এই ম্যাচে খেলতে পারছেন না। ডেভিড ওয়ার্নার (David Warner) এবং মিচেল মার্শ (Mitchell Marsh) অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট খেলতে ব্যস্ত। অ্যানরিখ নখিয়ার (Enrique Nakhia) চোট রয়েছে। লুঙ্গি এনগিদি (Lungi Engidi) এবং মুস্তাফিজুর রহমান (Mustafizur Rahman) বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রয়েছেন। অর্থাৎ, রবিবার, তারা শুধুমাত্র দুইজন বিদেশী খেলোয়াড় খেলাতে পারবে - টিম সেফার্ট (Tim Sefert) এবং রোভম্যান পাওয়েল (Rovman Powell)। 

অন্যদিকে, দল গঠন নিয়ে মুম্বইয়ের চিন্তা নেই বললেই চলে। একমাত্র সূর্যকুমার যাদব (Suryakumar Yadav), ডান হাতে হেয়ারলাইন ফ্র্যাকচারের জন্য খেলতে পারবেন না। ২০২১ সালের হতাশাজনক পারফরম্যান্সের পর, এবার তারা ফের সাফল্যের সরণীতে ফিরতে মরিয়া। রোহিত শর্মা (Rohit Sharma), সূর্যকুমার যাদব, ইশান কিশান (Ishan Kishan), কাইরন পোলার্ড (Kieron Pollard), জসপ্রিত বুমরা (Jaspreet Bumra) - দলের মূল শক্তিস্তম্ভগুলিকে তারা ধরে রেখেছে। সঙ্গে টাইমাল মিলস (Timal Mills) যুক্ত হওয়ায় ডেথ বোলিং আরও শক্তিশালী হয়েছে। অবশ্য তারপরেও দুটি উদ্বেগের জায়গা রয়েছে - স্পিন বিভাগে অভিজ্ঞতার অভাব এবং যথেষ্ট পাওয়ারপ্লে-বিশেষজ্ঞ বোলারের অভাব।

আবহাওয়া ও পিচ

রবিবার, মুম্বই (Mumbai) শহরের তাপমাত্রা দিনের বেলায় প্রায় ৩১° সেলসিয়াস থাকবে এবং রাতে তাপমাত্রা কমে হবে ২৭° সেলসিয়াসের আশপাশে, এমনটাই বলা হয়েছে পূর্বাভাসে। এছাড়া, আকাশ প্রধাণত পরিষ্কারই থাকবে। বৃষ্টির সম্ভাবনা মাত্র ৬%। বাতাসের আর্দ্রতা থাকবে প্রায় ৭০%।

এদিনের খেলা হবে ব্র্যাবোর্ন স্টেডিয়ামে (Brabourne Stadium)। এই স্টেডিয়ামে এই বছরে এখনও পর্যন্ত শুধুমাত্র মহিলাদের আন্তর্জাতিক ম্যাচ হয়েছে। তাতে, দেখা গিয়েছে এই মাঠে বড় রানের খেলা হয়েছে। প্রথম ইনিংসের গড় রান ১৫৭ এবং দ্বিতীয় ইনিংসের গড় রান ১৪৭। তবে, একানকার পিচে সাধারণত স্পিনার এবং জোরে বোলার - উভয় পক্ষই সুবিধা পায়।

সম্ভাব্য প্রথম একাদশ

দিল্লি ক্যাপিটালস - পৃথ্বী শ, টিম সেফার্ট, কেএস ভরত / মনদীপ সিং, ঋষভ পন্থ (অধিনায়ক ও উইকেটরক্ষক), রোভমান পাওয়েল, ললিত যাদব, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, খলিল আহমেদ , কমলেশ নাগরকোটি / চেতন সাকারিয়া।

মুম্বই ইন্ডিয়ান্স - ইশান কিশান (উইকেটরক্ষক), রোহিত শর্মা (অধিনায়ক), তিলক ভার্মা, আনমোলপ্রীত সিং / দেওয়াল্ড ব্রেভিস, কাইরন পোলার্ড, টিম ডেভিড, সঞ্জয় যাদব, টাইমাল মিলস, জয়দেব উনাদকাট, এম অশ্বিন, জসপ্রিত বুমরাহ।
 

Read more Articles on
Share this article
click me!