DC vs PBKS- দিল্লি ক্যাপিটালস বনাম পঞ্জাব কিংস, কে জিততে পারে আজকের ম্য়াচ, জানুন বিস্তারিত

আইপিএল ২০২২ (IPL 2022) -এ বুধবার মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও পঞ্জাব কিংস (DC vs PBKS)। দুই দলই তাদের শেষ ম্য়াচে হেরেছে। ফলে আজ জয়ে ফিরতে মরিয়া ঋষভ পন্থ ও মায়াঙ্ক আগরওয়ালের দল। 

Web Desk - ANB | Published : Apr 20, 2022 6:27 AM IST

আইপিএল ২০২২-এর গুরুত্বপূর্ণ ম্যাচে বুধবার মুখোমুখি হতে চলেছে দিল্লি ক্যাপিটালস ও পঞ্জাব কিংস। এই ম্য়াচে নামার আগে দুই দলকেই তাদের শেষ ম্য়াচে হারের মুখ দেখতে হয়েছে। একইসঙ্গে দিল্লি ক্যাপিটালসের ক্ষেত্রে সমস্য়াটা আরও বেশি। কারণ ঋষভ পন্থদের দলে থাবা বসিয়েছে করোনাভাইরাস। এক ক্রিকেটাক সহ আক্রান্ত ৪ জন যার কারণে পুণে থেকে দিল্লি-পঞ্জাব ম্যাচ সরিয়ে মুম্বইয়ে করা হচ্ছে। সমস্যা থাকলেও ম্য়াচে জয়ে ফিরতে মরিয়া দিল্লি। বর্তমানে ৫টির মধ্যে ২টি ম্যাচে জয় নিয়ে লিগ টেবিলের ৮ নম্বর স্থানে রয়েছে রাজধানী দল। অপরদিকে, ৬টির মধ্যে ৩টি ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় সপ্তম স্থানে রয়েছে মায়াঙ্ক আগরওয়ালের দল। উপরের দিকে উঠতে হলে ও শেষ চারের লড়াইয়ে থাকতে হলে আজকের ম্যাচে জয় চাইছে দুই দল। 

ঘুড়ে দাঁড়ানোর লক্ষ্যে দিল্লি-
জয় দিয়ে মরসুম শুরু করলেও তারপর ধারাবাহিকতার অভাবে ভুগতে হয়েছে দিল্লি ক্যাপিটালসকে। প্রথম ম্য়াচে জয় , তারপর দুটি ম্যাচে হার, কেকেআরের বিরুদ্ধে জয়ে ফিরলেও শেষ ম্যাচে আরসিবির বিরুদ্ধে ফের পয়েন্ট খোয়াতে হয়েছে দিল্লিকে। তারউপর দলে কোভিডের হানা। তারকা অলরাউন্ডার মিচেল মার্শ করোনা আক্রান্ত হয়ে ভর্তি হাসপাতালে। এই পরিস্থিতিতে লড়াইটা যে বেশ কঠিন তা ভালো করেই জানেন কোচ রিকি পন্টিং। টিম ঘরবন্দি থাকায় অনুশীলনেরও খুব একটা সময় পাওয়া যায়নি। তবে  পৃথ্বি শ, ডেভিড ওয়ার্নার, ঋষভ পন্থের রানের মধ্যে থাকাটা স্বস্তির বিষয়। এছাড়া বল হাতেও ছন্দে রয়েছেন কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর, অক্ষর প্যাটেলরা। ফলে পরিস্থিতি যাই থাক মাঠে নেমে জয় চাইছে দিল্লি শিবির।

লড়াই দিতে প্রস্তুত পঞ্জাব-
ধারাবাহিকতার অভাব। এই একই সমস্যায় ভুগছে মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস। একটি ম্যাচে হার, পরের ম্য়াচেই হার। এটাই এবার পঞ্জব কিংসের এখনও পর্যন্ত চিত্র। শেষ ম্য়াচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে হারের মুখ দেখতে হয়েছে। লিয়াম লিভিংস্টোন বাদে বড় রান করতে পারেননি কোনও ব্য়াটসম্যান। ফলে দিল্লির বিরুদ্ধে রানে ফিরতে মরিয়া মায়াঙ্ক আগরওয়াল, শিখর ধওয়ান, জনি বেয়ারস্টো, শাহরুখ খানরা। বল হাতেও কাগিসো রাবাডা ও রাহুল চাহার ছাড়া কেই তেমন কিছু দাগ কাটতে পারেনি। ফলে দিল্লি ক্য়াপিটালসের বিরুদ্ধে সেরাটা দিতে মুখিয়ে রয়েছেন বৈভব অরোরা, অর্শদীপ সিংরা। ফলে দিল্লির বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া পঞ্জাব কিংস।

পিচ রিপোর্ট-
মুম্বইয়ের ব্রাবোন স্টেডিয়ামে হতে চলেছে পঞ্জাব কিংস বনাম দিল্লি ক্যাপিটালসের ম্যাচ।  ব্রাবোন স্টেডিয়ামের উইকেট ব্যাটসম্যানদের জন্য ভালো। তবে স্পিনাররাও কিছুটা সুবিধা পেয়ে থাকে। রাতের খেলা হওয়ায় শিশির সমস্যা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। কারণ এই মাঠে  স্কোর ডিফেন্ড করাটা একটু মুশকিল। রাতের দিকে উইকেট আরও ব্যাটসম্য়ানদের সহায়ক হয়ে ওঠে।

ম্য়াচ প্রেডিকশন-
দিল্লি ক্যাপিটালস ও পঞ্জাব কিংস দুই দলেই একাধিক স্টার প্লেয়ার রয়েছে। তবে দুই দলের ব্যাটিং-বোলিং বিভাগের শক্তি-গভীরতা বিচার করলে পঞ্জাবের থেকে কিছুটা এগিয়ে রাখতেই হচ্ছে দিল্লিকে। তবে রাতের খেলায় টস গুরুত্বপূর্ণ বিষয় হওয়ায় যেই দলবে টস জিতবে তাদেরই এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা। 

Read more Articles on
Share this article
click me!