DC vs RR- দিল্লি ক্যাপিটালস বনাম রাজস্থান রয়্যালস, দেখে নিন কেমন হতে পারে প্রথম একাদশ

আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালস (DC vs RR)। দুই ম্য়াচই তাদের শেষ ম্য়াচে জয় পেয়েছে। আজকের ম্য়াচও ২ পয়েন্ট ঘরে তুলতে মরিয়া ঋষভ পন্থ ও সঞ্জু স্যামসনের দল। ম্য়াচের আগে দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ।
 

Web Desk - ANB | Published : Apr 22, 2022 7:13 AM IST

শুক্রবার আইপিএল ২০২২-এ দুই তরুণ অধিনায়কের লড়াই। এক দিকে সঞজু স্যামসনের রাজস্থান রয়্যালস , অপরদিকে ঋষভ পন্থের দিল্লি ক্য়াপিটালস। ৬টি মধ্যে পাঁচটিতে জিতে লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে  রাজস্থান। দিল্লিকে একটু ভালোভাবে হারাতে পারলেই থাকছে শীর্ষে ওঠার সুযোগ। অপরদিকে ৬টি মধ্যে তিনটি জিতলেও আজ যদি রাজস্থানকে হারাতে পারে দিল্লি ক্যাপিটালস তাহলে লিগ টেবিলের তৃতীয় স্থানে ওঠার সুযোগও থাকছে পন্থদের সামনে। ফলে মেগা ম্য়াচে একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ দুই দল। হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। এই ম্য়াচ দুই দলের প্রথম একাদশ কী হবে তা নিয়ে নিয়েও জল্পনা রয়েছে ক্রিকেট প্রেমিদের মধ্যে। ম্য়াচের আগে দেখে নিন দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালস দলের সম্ভাব্য একাদশ।

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ-
এবার আইপিএলে সবথেকে শক্তিশালী দলগুলির মধ্যে অন্যতম হল রাজস্থান রয়্যালস।  দলের ব্য়াটিং-বোলিং বিভাগে একাধিক ম্য়াচ উইনার রয়েছে। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আজকের ম্য়াচে রাজস্থানের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে থাকছেন জস বাটলার ও দেবদূত পাড়িকল।  বিধ্বংসী ফর্মে রয়েছেন বাটলার। মিডল অর্ডারে খেলতে দেখা যাবেসঞ্জু স্যামসন (উইকেট রক্ষক, অধিনায়ক), শিমরন হেটমায়ার ও করুণ নায়ারকে। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে রিয়ান পরাগকে। স্পিন অ্য়াটেকে দলকে ভরসা দেবেন দুই ভারতীয় তারকা রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। দুরন্ত ফর্মে রয়েছেন দুজনই। পেস অ্য়াটাকে থাকছেন ট্রেন্ট বোল্ট , প্রসিদ্ধ কৃষ্ণা  ও ওবেড ম্য়াককয়।

দিল্লি ক্য়াপিটালসের সম্ভাব্য একদাশ-
রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দিল্লি দলের ব্য়াটিং লাইনআপে ওপেনিং শুরুর করবেন পৃথ্বি শ ও ডেভিড ওয়ার্নার। এছাড়া দলের মিডল অর্ডারে তিন নম্বরে আসতে পারেন দলের উইকেট রক্ষক ও অধিনায়ক ঋষভ পন্থ। তারপর নামতে পারেন  রভম্য়ান পাওয়েল। এরপর আসতে পারেন শরফরাজ খান ও ললিত যাদব। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুরকে। প্রয়োজনে বল করছেন ললিত যাদবও। সঙ্গে রভম্য়ান পাওয়েলও থাকছে। দিল্লি দলের অলরাউন্ডার বিভাগ খুবই শক্তিশালী। দলের বোলিং লাইনআপে স্পিন অ্যাটাকে প্রধান ভরসা  চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব।  অক্ষর প্য়াটলও রয়েছে স্পিন অ্য়াটাকে। পেসার হিসেবে দেখা যাবে খালিল আহমেদ ও মুস্তাফিজুর রহমান। সঙ্গে রয়েছে শার্দুল ঠাকুর। 

প্রসঙ্গত, দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালসের ম্য়াচ হতে চলেছে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। দিল্লি ও রাজস্থান দলে একাধিক ম্য়াচ উইনার রয়েছে। যারা একার হাতেই ম্য়াচের ভাগ্য নির্ধারন করতে পারে। তবে দুই দলের ব্য়াটি-বোলিং বিভাগের সামগ্রিক শক্তি-ভারসাম্য ও গভীরতা বিচার করলে দিল্লি থেকে রাজস্থানকে কিছুটা এগিয়ে রাখতেই হবে। সাম্প্রতিক ফর্মের নিরিখেও এগিয়ে রয়্যালসরা। তাই আজকের ম্যাচে টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হলেও সঞ্জু স্যামসনের দলেরর  পক্ষেই বাজি ধরছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আরও পড়ুনঃDC vs RR- দিল্লি ক্যাপিটালস বনাম রাজস্থান রয়্যালস, দুই দলের শক্তি-দুর্বলতা ও ম্যাচ প্রেডিকশন, জানুন বিস্তারিত

আরও পড়ুনঃDC vs RR- প্রেমিকের সঙ্গে বাথরুমে চুটিয়ে সেক্স, হাতেনাতে ধরা পড়েছিলেন ওয়ার্নারের বউ

Read more Articles on
Share this article
click me!