মুম্বই বধে ধোনিই ফিনিশার শেষ মুহূর্তে ম্যাচ ছিনিয়ে জয় দিলেন চেন্নাইকে, প্রশংসায় পঞ্চমুখ সুব্রহ্মণ্যম স্বামী

শুক্রবার মুম্বই বনাম চেন্নাই ম্যাচে ছিল টানটান উত্তেজনা। ম্যাচে প্রথম ব্যাটিং করে চেন্নাইকে ১৫৬ রানের টার্গেট দেয় মুম্বই ইন্ডিয়ান্স। অবশেষে শেষ বলে চেন্নাইকে চূড়ান্ত জয় এনে দেন মহেন্দ্র সিং ধোনি। এবার মাহির হয়ে মুখ খুললেন সুব্রহ্মণ্যম স্বামী। 
 

Riya Dey | Published : Apr 22, 2022 5:57 AM IST

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালে ও আইপিএলে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। তবে চলতি আইপিএল মরশুমে আর একটি দায়িত্ব নিজের কাঁধ থেকে সরিয়ে ফেলেন মাহি। এবার চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরে আসেন তিনি। তারপর সেই দায়িত্ব গিয়ে বর্তায় রবীন্দ্র জাদেজার উপর। তবে এই মরশুমে যেন আইপিলের সেই পুরোনো ছন্দে দেখা যায় নি চেন্নাই সুপার কিংসকে। একইসঙ্গে ধারাবাহিকতা বজায় রাখতে পারে নি মুম্বই ইন্ডিয়ান্স ও। অথচ এতদিন আইপিএলের একেবারে প্রথম সারির দুই দল চেন্নাই এবং মুম্বই।  সবথেকে বেশি চ্যাম্পিয়ন ট্রফি রয়েছে যাঁদের ঝুলিতে তাঁদের এই ব্যর্থতার ছবি দেখতে অভ্যস্ত নয় কেউই। অবশেষে শুক্রবার মুখোমুখি হয়েছিল এই দুই দল। 

ম্যাচের শুরুতে ব্যাট করে চেন্নাইকে ১৫৬ রানের টার্গেট দেয় টিম মুম্বই। শেষে মাত্র একটি বলেই পাল্টে যায় গোটা ম্যাচের চেহারা। শেষ বলের আগে দেখা যায় ৪ রান করতে হবে চেন্নাই সুপার কিংসকে, এদিকে হাতে রয়েছে ১টি মাত্র বল। এই বল মিস হলেই জয় পাবে মুম্বই। ব্যাটিং প্রান্তে দাঁড়িয়ে তখন ভারতীয় ক্রিকেটের অন্যতম ফিনিশার প্ৰাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আবার সেই চাপের মুখে পরে যায় ধোনি। যদিও এই পরিস্থিতি তাঁর জীবনে প্রথম নয়। এইভাবে আগে ও অনেক ম্যাচের ভাগ্য বদলেছেন তিনি। এবার আবার ও সেই চাপ সামলে শেষ বলে চার রান দিয়ে মুম্বইয়ের থেকে রীতিমত ম্যাচ ছিনিয়ে নেন মাহি। 

আরও পড়ুন- বিবাহিত মহিলাদের সঙ্গে প্রেম ও বিয়ে, তালিকায় একাধিক আইপিএল তারকা ক্রিকেটার

আরও পড়ুন- সিএসকেতে প্রাক বিয়ের পার্টি, ধুতি-পাঞ্জাবিতে নাচে-গানে মাতালেন ধোনি-জাদেজা-দুবেদের, দেখুন ছবি

আরও পড়ুন- কোহলিকে ফর্মে ফেরাতে এই কাজ না করলে ভারতীয় ক্রিকেটের চরম ক্ষতির আশঙ্কা, জানালেন রবি শাস্ত্রী

খেলায় হারজিত তো থেকেই তবে এই উত্তেজনাপূর্ণ জয় যেন এক আলাদাই মাত্রা এনে দেয়। শনিবার সকালে টুইটে ধোনির ভূয়সী প্রশংসা করেছেন রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। টুইটে তিনি লিখেছেন, 'গতকাল রাতে আমি জেগেছিলাম শুধুমাত্র আমার প্রিয় ক্রিকেটার ধোনির ম্যাজিক দেখার জন্য। আমার স্কুল জীবনে ক্রিকেট খেলার সময় থেকে আজ পর্যন্ত আমি সত্যিই এমন ম্যাজিকাল মুহূর্ত দেখি নি যা কাল মহেন্দ্র সিং ধোনি করে দেখিয়েছেন। ধোনি এবার ধোনিকেও ছাড়িয়ে গেল।'

 

এদিন ম্যাচের পর ধোনির প্রশংসা করেছেন মুম্বই দলের অধিনায়ক রোহিত শর্মা ও। তিনি বলেন, 'ম্যাচের সেরা ফিনিশার মহেন্দ্র সিং ধোনি। আমি এবং আমাদের দলের প্রত্যেকে বিশেষ ভালো ব্যাটিং টার্গেট না দিয়ে ও বোলিং এবং ফিল্ডিং দিয়ে ম্যাচ আটকে রাখার চেষ্টা করেছিলাম শেষ পর্যন্ত।  কিন্তু মহেন্দ্র সিং ধোনিকে তো সবাই জানেন উনি কীভাবে এই ম্যাচে নিজের সেরাটা দিয়ে জয় ছিনিয়ে নিয়েছেন।'

Read more Articles on
Share this article
click me!