DC vs SRH- দিল্লি ক্যাপিটালস বনাম সানরাইজার্স হায়দরাবাদ, জয়ে ফেরাই লক্ষ্য দুই দলের

আইপিএল ২০২২ (IPL 2022) -এর গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও সানরাইজার্স হায়দরাবাদ (DC vs SRH)।  জয়ে ফিরতে মরিয়া কেন উইলিয়ামসন ও ঋষভ পন্থের দল। 

Web Desk - ANB | Published : May 5, 2022 5:59 AM IST

বৃহস্পতিবার আইপিএল ২০২২-এর মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে দিল্লি ক্যাপিটালস ও সানরাইজার্স হায়দরাবাদ।  শেষ চারে ওঠার আশ জিইয়ে রাখতে গেলে দুই দলের কাছেই আজকের ম্যাচ থেকে জয় দরকা। দুই দলই তাদের শেষ ম্য়াচে হেরে খেলতে নামছে। বর্তমানে ৯টি ম্য়াচের মধ্যে ৫টি জিতে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ৫ নম্বরে রয়েছে কেন উইলিয়ামসনের দল। টানা ৫ জয়ের পর শেষ দুটি ম্যাচে হেরে কিছুটা ব্য়াকফুটে অরেঞ্জ আর্মি। সেখান থাকে ঘুড়ে দাঁড়াতে মরিয়া হায়দরাবাদ। অপরদিকে ৯টি ম্যাচ খেলে ৪টি জিতে ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ৭ নম্বরে রয়েছে ঋষভ পন্থের দল। ধাররাবাহিকতার অভাব প্রধান সমস্যা রাজধানীর দলের। ফলে দিল্লির কাছে জয়ে ফেরার চ্যালেঞ্জটা অনেক বেশি। 

জয়ে ফিরতে মরিয়া সানরাইজার্স-
মরসুমের প্রথম দুটি ম্যাচে হার। সেখান থেকে ঘুড়ে দাঁড়িয়ে টানা ৫ ম্যাচে জয়। কিন্তু ফের যেন কিছুটা ছন্দ পতন সানরাইজার্স হায়দরাবাদের। শেষ দুটি ম্যাচ হারত হয়েথে কেন উইলিয়ামসনের দলকে। তবে গুজরাট ও সিএসকের বিরুদ্ধে ম্যাচে লড়াই করে হার স্বীকার করেছে অরেঞ্জ আর্মি। সেই হার থেকই শিক্ষা নিয়ে আজ দিল্লি ক্যাপিটাবসের বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া সানরাইজার্স। ব্যাটিং লাইনআপে অভিষেক শর্মা, রাহুল  ত্রিপাঠী, আইডেন মার্করাম, নিকোলাস পুরানদের ফর্ম ভরসা দিচ্ছে দলকে। অপরদিকে, কিছুটা ধারাবাহিকতার অভাব থাকলেও বোলিং লাইনআপে ভুবনেশ্বর কুমার, টি নটরাজন, উমরান মালিকরা ছন্দে রয়েছেন। কিন্তু শেষ দুই ম্য়াচে মার্কো জানসেনের অফ ফর্ম ও ওয়াশিংটন সুন্দরের চোট চিন্তা বাড়িয়েছে দলের। তবে জয়ে ফেরার বিষয়ে আত্মবিশ্বাসী দল।

লড়াই দিতে প্রস্তুত দিল্লি ক্যাপিটালস-
একটি ম্যাচে জয়, একটি ম্য়াচে হার। এটাই এবারের দিল্লি ক্যাপিটালসের চিত্র। ধারাবাহিকতার অভাবের কারণেই শেষ চারে ওঠার রাস্তা অনেকটাই কঠিন হয়েছে কোচ রিকি পন্টিংয়ের দলের।  কেকেআরকে হারিয়ে দল জয়ে ফিরলেও লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ফের  হারের মুখ দেখতে হয়েছে দিল্লিকে। ব্যাটিং লাইনে ধারাবাহিকভাবে রানের মধ্যে নেই পৃথ্বি  শ, ঋভষ পন্থ, মিচেল মার্শ ডেভিড ওয়র্নারা। ঋষভ পন্থ, রভম্যান পাওয়াল, ললিত যাদবরা ছন্দে থাকায় কিছুটা স্বস্তিতে দিল্লি ম্যানেজমেন্ট। তবে বোলিং লাইনআপে ভালো ছন্দে রয়েছে মুস্তাফিজুর রহমান, কুলদীপ যাদব, চেতন সাকারিয়া, অক্ষর প্যাটেলরা। সানরাইজার্সের বিরুদ্ধে ফের জয়ে ফিরতে বদ্ধ পরিকর দিল্লি ক্য়াপিটালস।

পিচ রিপোর্ট-
দিল্লি ক্যাপিটালস বনাম সামরাইজার্স হায়দরাবাদের ম্য়াচ হতে চলছে মুম্বইয়ের ব্রাবোন স্টেডিয়ামে। এখানকার উইকেট ব্য়াটসম্য়ানদের জন্য সহায়ক হলেও স্পিনাররাও সাহায্য পেয়ে থাকে। হাইস্কোরিং খেলা হওয়ার সম্ভাবনাই এখানে বেশি। তবে রাতের খেলা না হওয়ায় শিশির সমস্যার বিষয়টি থাকছে না। চাই টস জিতে প্রথমে ব্য়াটিং করার সিদ্ধান্তকেই সঠিক মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

ম্য়াচ প্রেডিকশন-
কেন উইলিয়ামসন ও ঋষভ পন্থের দুই দলেই একাধিক ম্য়াচ উইনার রয়েছে, যারা একার ক্ষমতায় ম্য়াচের ভাগ্য নির্ধারন করতে পারে।  দুই দলের ব্যাটিং-বোলিং বিভাগের শক্তি-ভারসাম্য ও গভীরতা বিচার করলে সানরাইজার্স হায়দরাবাদ ও দিল্লি ক্যাপিটালস দলের মধ্যে খুব একটা তফাৎ নেই। সাম্প্রতিক ফর্মের নিরিখে কিছুটাএগিয়ে অরঞ্জ আর্মি। আজকের ম্যাচে যেই দল টস জিতবে তাদেরকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

Read more Articles on
Share this article
click me!